বিজয় মালিয়াকে তুলে দেওয়া হবে ভারতের হাতে, রায় দিল লন্ডন আদালত

আগামী বছরের লোকসভা নির্বাচনের আগে এই রায় মোদী সরকারের কাছেও স্বস্তির কারণ হবে বলে মনে করছে বিশেষজ্ঞমহল। উচ্চতর আদালতে যাওয়ার উপায় রয়েছে বিজয় মালিয়ার কাছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

তাঁর নামে ওয়ারেন্ট বেরোনোর পর গত এক বছর ধরে জামিনে রয়েছেন তিনি


লন্ডন: 

হাইলাইটস

  1. ভারতের হাতে তুলে দেওয়া হবে মালিয়াকে, জানাল লন্ডনের আদালত
  2. ৯,০০০ কোটি টাকার অর্থ জালিয়াতির মামলা রয়েছে মালিয়ার বিরুদ্ধে
  3. এই রায় মোদী সরকারের কাছেও স্বস্তির কারণ হবে বলে মনে করছে বিশেষজ্ঞমহল

সব জল্পনার অবসান। বিজয় মালিয়াকে তুলে দেওয়া হবে ভারতের হাতে। জানিয়ে দিল লন্ডন আদালত। আগামী বছরের লোকসভা নির্বাচনের আগে এই রায় মোদী সরকারের কাছেও স্বস্তির কারণ হবে বলে মনে করছে বিশেষজ্ঞমহল। উচ্চতর আদালতে যাওয়ার উপায় রয়েছে বিজয় মালিয়ার কাছে। তাঁর নামে ওয়ারেন্ট বেরোনোর পর গত এক বছর ধরে জামিনে রয়েছেন তিনি। ৯,০০০ কোটি টাকার ঋণ শোধ করতে না পারার দায়ে অভিযুক্ত মালিয়া  সম্প্রতি বেশ কয়েকটি টুইট করে অর্থ ফেরানোর ইচ্ছাও প্রকাশ করেছেন। এই পলাতক ধনকুবের গত সপ্তাহেই টুইট করে লেখেন- "আমি শারীরিকভাবে যেখানেই থাকি না কেন, হাতজোড় করে আবেদন করছি, আমার অর্থ নিয়ে নিন দয়া করে"। তিনি টুইটে আরও বলেন, "আমি একটা পয়সাও ধার করিনি। ধার করেছিল কিংফিশার এয়ারলাইন্স। ব্যবসায়িক ব্যর্থতার জন্য অর্থ খোয়া গিয়েছে। গ্যারান্টার হয়েছিলাম আমি। সেটা তো জালিয়াতি নয়"। তিনি এই কথাও বলেন, কিংফিশার এয়ারলাইন্সের প্রাক্তন কর্মীরাই আমার কাছে অগ্রাধিকার পাবে। 

নিজের প্রত্যার্পণের সিদ্ধান্তের বারবার বিরোধিতা করে গিয়েছেন মালিয়া। তাঁর দাবি ছিল, ভারতের জেলে বাতাস ও আলোর সমস্যা রয়েছে বলে সেখানে তাঁর পক্ষে স্বাস্থ্যের কারণেই থাকা অসম্ভব। এই নিয়ে লন্ডনের আদালত প্রশ্ন তোলায় আর্থার রোড জেলের ১২ নম্বর ব্যারাকের ভিডিও তুলে আদালতে পেশ করতে হয়েছিল ভারতকে। 

 

 

 

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................