This Article is From Jul 28, 2019

প্রয়াত কংগ্রেসের প্রবীণ নেতা ও প্রাক্তন মন্ত্রী জয়পাল রেড্ডি

জয়পাল রেড্ডি ইন্দ্রকুমার গুজরাল সরকারের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ছিলেন। ইউপিএ-১ সরকারের সময়ে তিনি নগর উন্নয়ন ও সংস্কৃতি দফতরের মন্ত্রক সামলেছিলেন।

প্রয়াত কংগ্রেসের প্রবীণ নেতা ও প্রাক্তন মন্ত্রী জয়পাল রেড্ডি

১৯৮৪ সাল থেকে বেশ কয়েক দশক ধরে সংসদ সদস্য নির্বাচিত হন জয়পাল.

হাইলাইটস

  • ৭৭ বছরে প্রয়াত জয়পাল রেড্ডি
  • ১৯৮৪ থেকে লোকসভার সাংসদ নির্বাচিত হন তিনি
  • সোমবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে
হায়দরাবাদ:

প্রয়াত কংগ্রেসের প্রবীণ নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়পাল রেড্ডি (Jaipal Reddy)। রবিবার মাঝরাতে হায়দরাবাদের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭৭। সম্প্রতি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানেই রাত্রি ১.২৮ মিনিটে তাঁর মৃত্যু হয়। 

সামাজিক সম্প্রীতির গায়ে আঁচড় ফেলছে মুখ্যমন্ত্রীর তোষণনীতি: ত্রিপাঠি

১৯৮৪ সাল থেকে বেশ কয়েক দশক ধরে সংসদ সদস্য নির্বাচিত হন জয়পাল (Jaipal Reddy)। তাঁর রাজনৈতিক কর্মজীবনে জয়পাল রেড্ডি পাঁচবার লোকসভার সাংসদ হিসেবে দায়িত্ব পালন করেন এবং দুইবার রাজ্যসভায় নির্বাচিত হন।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Congress leader Rahul Gandhi) স্মৃতিচারণে বলেন, জয়পাল রেড্ডি একজন অসামান্য সাংসদ ছিলেন, নিজের সারাটা জীবনই মানুষের কাজে কাটিয়ে দিয়েছিলেন তিনি।

কংগ্রেসের তরফেও টুইট করে প্রাক্তন মন্ত্রীর মৃত্যুতে শোকজ্ঞাপন করা হয়েছে। তেলঙ্গানার কংগ্রেসের প্রধান উত্তম কুমার রেড্ডি জয়পাল রেড্ডিকে রাজ্যের অন্যতম সেরা সন্তান হিসাবে স্মরণ করেছেন।

 সারদাকাণ্ডে তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনকে তলব করল সিবিআই

মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের ছেলে টিআরএসের কার্যকরী সভাপতি কেটি রামা রাও প্রবীণ নেতার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। তিনি টুইট করেছেন, “প্রবীণ নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শ্রী জয়পাল রেড্ডি গারুর পরিবার ও বন্ধুবান্ধবদের প্রতি আমার সমবেদনা রইল। রেস্ট ইন পিস স্যার।”

জয়পাল রেড্ডি ইন্দ্রকুমার গুজরাল সরকারের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ছিলেন। ইউপিএ-১ সরকারের সময়ে তিনি নগর উন্নয়ন ও সংস্কৃতি দফতরের মন্ত্রক সামলেছিলেন। ইউপিএ-২ এ তাঁকে আবার নগর উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়। পরে তিনি পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাসের মন্ত্রী হন। তবে পরে তাঁকে বিজ্ঞান ও প্রযুক্তি ও পৃথিবী বিজ্ঞান মন্ত্রকের ভার দেওয়া হয়। সোমবার হায়দরাবাদেই জয়পাল রেড্ডির শেষকৃত্য অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

.