রাহুল গান্ধীর বিরুদ্ধে বিক্ষোভ, শ্লোগান, আমেঠিতে

লোকসভা নির্বাচনের প্রচারে বুধবার আমেঠিতে যান রাহুল গান্ধী

রাহুল গান্ধীর বিরুদ্ধে বিক্ষোভ, শ্লোগান, আমেঠিতে

বুধবার আমেঠিতে সাধারণ মানুষের সঙ্গে দেখা করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী

আমেঠি:

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে শ্লোগান তুলে বিক্ষোভ দেখালেন তাঁরই কেন্দ্র আমেঠির কৃষকরা। হয় রাজীব গান্ধী ফাউন্ডেশনকে দেওয়া জমি ফেরৎ দেওয়া হোক, না হয় তাঁদের কাজের ব্যবস্থা  করা হোক, এই দাবিতে বুধবার আমেঠির গৌরীগঞ্জে বিক্ষোভ দেখান কৃষকরা। বুধবার আমেঠিতে লোকসভা নির্বাচনের প্রচারে যান রাহুল গান্ধী।

বিক্ষোভকারী সঞ্জয় সিং এএনআইকে বলেন, “রাহুল গান্ধীর প্রতি আমরা অসন্তুষ্ট। তাঁর ইটালিতে ফিরে যাওয়া উচিত। এখানে তাঁকে মানায় না। রাহুল গান্ধী আমাদের জমি দখল করে নিয়েছেন”।

আমেঠির লোকসভার সাংসদ থাকাকালীন রাজীব গান্ধীর উদ্বোধন করা সম্রাট সাইকেল ফ্যাক্টরির সামনে বিক্ষোভ দেখান তাঁরা।

মোদী-যোগীর বিরুদ্ধে আসরে নামলেন প্রিয়াঙ্কা গান্ধী

ব্যবসার জন্য ১৯৮০ সালে কৌসরের শিল্পতালুকের ৬৫.৫৭ একর জমি নেয় জৈন ব্রাদার্শ।কিন্তু সংস্থাটি বন্ধ হয়ে যাওয়ায় ২০১৪ সালে জমি নিলাম হয়।

রেকর্ড অনুযায়ী, ১৯৮৬ সালে ওই সংস্থাকে ৬৫.৫৭ একর জমি লিজ দেয় ইউপি স্টেট ইন্ডাস্ট্রিয়াল ডেভলপমেন্ট কর্পোরেশন (উত্তরপ্রদেশ রাজ্য শিল্পোন্নয়ন নিগম)।কিন্তু সংস্থাটি বন্ধ হয়ে যাওয়ায় ঋণ আদায়ের জন্য ২০১৪ সালে ২০.১০ কোটি টাকায়  জমিটি নিলাম করে ঋণ আদায়ী আদালত।

সংগঠনে আসছেন, মায়ের জায়গায় ভোটেও লড়তে পারেন প্রিয়াঙ্কা

১,৫০,০০০টাকা ভূমি রাজস্বে জমিটি কিনে নিয়েছিল রাজীব গান্ধী চ্যারিটেবল ট্রাস্ট (rajib Gandhi charriyable trust)। পরে নিমালকে অবৈধ ঘোষণা করে উত্তরপ্রদেশ রাজ্য শিল্পোন্নয়ন নিগম।জমিটি শিল্পোন্নয়ন নিগমকে ফেরত দেওযার জন্য সম্রাট সাইকেল ফ্যাক্টরিকে নির্দেশ দেয় গৌরীগঞ্জ আদালত।

রাহুল গান্ধীর বিরুদ্ধে কৃষকদের জমি দখলের অভিযোগ তুলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

More News