This Article is From Jul 12, 2019

অনাস্থা প্রস্তাবের নোটিশ খারিজের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ সব্যসাচী দত্ত

বিজেপি নেতা মুকুল রায়ের সঙ্গে বৈঠকের পর থেকেই, দলীয় নেতৃত্বের সঙ্গে দূরত্ব তৈরি হতে শুরু হয়েছে সব্যসাচীর(Sabyasachi Dutta) ।

অনাস্থা প্রস্তাবের নোটিশ খারিজের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ সব্যসাচী দত্ত

সব্যসাচী দত্তকে  ৯ জুলাই নোটিশ পাঠান কাউন্সিলররা। (ফাইল ছবি)

কলকাতা:

বিধানগরের মেয়র সব্যসাচী দত্তের(Sabyasachi Dutta) বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন কাউন্সিলররা। সেই প্রস্তাব খারিজের আর্জি জানিয়ে শুক্রবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত। এদিন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাসে মামলাটি পেশ করেন বিধাননগরের মেয়র তথা তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্তের আইনজীবী। সোমবার মামলাটির শুনানি হতে পারে। বৈঠক করতে চেয়ে, সব্যসাচী দত্তকে(Sabyasachi Dutta)  ৯ জুলাই নোটিশ পাঠান কাউন্সিলররা। সেই নোটিশকে বেআইনি বলে মন্তব্য করে হাইকোর্টে সব্যসাচী দত্তের আর্জি, এই নোটিশ খারিজ করা হোক। সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন পুরসভার ৪১ জন কাউন্সিলর। তারপরেই তাঁকে নোটিশ পাঠানো হয়। নোটিশের ওপর স্থগিতাদেশ চেয়েছেন সব্যসাচী দত্ত।

সব্যসাচী বিশ্বাসঘাতক, তৃণমূল ছাড়লে ভাল হবে: ফিরহাদ হাকিম

লোকসভা নির্বাচনের সময় থেকেই তৃণমূলের থেকে দূরত্ব বেড়েছে সব্যসাচী দত্তের। তাঁর বিরুদ্ধে দল বিরোধী কার্যকলাপের অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস। বিজেপি নেতা মুকুল রায়ের সঙ্গে বৈঠকের পর থেকেই, দলীয় নেতৃত্বের সঙ্গে দূরত্ব তৈরি হতে শুরু হয়েছে সব্যসাচীর। তাঁর দায়ের করা মামলায়, সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta) দাবি করেন, ব্যক্তিগত ইগো মেটাতেই মেয়রের পদ থেকে তাঁকে সরানোর মতো জঘন্য পদক্ষেপ করা হচ্ছে।

তিনি উল্লেখ করেন, তাঁকে পাঠানো নোটিশে বলা হয়েছে, মেয়রকে পদচ্যূত করার প্রস্তাব আনতে ১৮ জুলাই কাউন্সিলরদের বৈঠক ডাকা হয়েছে। তাঁর অভিযোগ, পশ্চিমবঙ্গ পুরনিগম আইন ২০০৬ মেনে এই নোটিশ দেওয়া হয়নি, ফলে এই নোটিশ অবৈধ। 

ডানা ছাঁটা হল বিধাননগরের মেয়রের! মুকুল রায়ের সঙ্গে সব্যসাচীর বৈঠকে বাড়ছে জল্পনা

মামলাকারী সব্যসাচী দত্তের (Sabyasachi Dutta) তরফে আরও উল্লেখ করা হয়েছে, ছুটিতে থাকা একজন পুরকমিশনার কীভাবে বৈঠকের নোটিশে সাক্ষর করতে পারেন। 

তৃণমূল সূত্রের খবর, দলবিরোধী মন্তব্য করা থেকে শুরু করে, বিজেপির সঙ্গে তাঁর ঘনিষ্ঠতায় বিরক্ত দলীয় সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে তৃণমূল নেতারা।গত সপ্তাহের শুক্রবার সল্টলেকে শ্রমিক  সংগঠনের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সব্যসাচী দত্ত(Sabyasachi Dutta)। সেখানেই, বেতনবৃদ্ধির মতো শ্রমিকদের দীর্ঘদিনের দাবি না মেটানোর অভিযোগ তুলে রাজ্য সরকারের সমালোচনা করেন তিনি।

মুকুল রায়ের সঙ্গে বৈঠক, সব্যসাচী দত্তের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে তৃণমূল

তৃণমূলের এক বর্ষীয়ান নেতা জানান, বিধাননগর পুরনিগমের চেয়ারম্যানের পদ থেকে সব্যসাচী দত্তকে(Sabyasachi Dutta) ইস্তফা দিতে বলার সিদ্ধান্ত নিয়েছে দল,তবে তাঁকে করা কোনও ফোনকল বা মেসেজের কোনও উত্তর পাওয়া যায়নি। তিনি বলেন, “তিনি যদি নিজে ইস্তফা না দেন, তাহলে তাঁকে পদচ্যূত করতে অনাস্থা প্রস্তাব আনবেন কাউন্সিলাররা”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.