This Article is From Mar 27, 2019

রাহূলের ঘোষণাকে কটাক্ষ, নীতি আয়োগের ভাইস চেয়ারম্যানকে নোটিশ কমিশনের

নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব  কুমারকে নোটিশ দিল নির্বাচন কমিশন। কংগ্রেসের নূন্যতম রোজগারের প্রতিশ্রুতি সংক্রান্ত ঘোষণার বিরুদ্ধে  সরব হন রাজীব।

নতুন প্রকল্প সম্পর্কে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেছেন, এটা কংগ্রেসের মিথ্যাচার।

হাইলাইটস

  • রাহূলের ঘোষণাকে কটাক্ষ, নীতি আয়োগের ভাইস চেয়ারম্যানকে নোটিশ কমিশনের
  • কংগ্রেসের নূন্যতম রোজগারের প্রতিশ্রুতি সংক্রান্ত ঘোষণার বিরুদ্ধে সরব হন
  • টুইট করে এই প্রস্তাবনার বিরোধিতাও করেন তিনি
নিউ দিল্লি:

নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব  কুমারকে নোটিশ দিল নির্বাচন কমিশন। কংগ্রেসের নূন্যতম রোজগারের প্রতিশ্রুতি সংক্রান্ত ঘোষণার বিরুদ্ধে  সরব হন রাজীব। টুইট করে এই প্রস্তাবনার বিরোধিতাও করেন তিনি। সরকারি পদে  থেকে রাজীব এমন কাজ করলেন কেন তা জানেতেই তাঁকে নোটিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন। দুদিনের মধ্যে জবাব দিতে হবে রাজীবকে। গত সোমবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দেশের সবচেয়ে গরিব মানুষের জন্য নূন্যতম রোজগার দেওয়া হবে বলে  ঘোষণা করেন। এ নিয়ে টুইটে প্রতিক্রিয়া দেন  রাজীব। তিনি লেখেন, ১৯৭১ সালে কংগ্রেস বলেছিল গরিবি হঠাও। ২০০৮ সালে  বলেছিল ওয়ান র‍্যাঙ্ক  ওয়ান পেনশন দেওয়ায় হবে। আর ২০১৩ সালে  বলেছিল খাদ্য নিরাপত্তার কথা। নির্বাচনে জিততে এই সমস্ত প্রতিশ্রুতি কংগ্রেস দেয় কিন্তু পূরণ করে না।

 যা যাই বলুক না কেন দেশ থেকে দারিদ্র্য দূর করার বিষয়টিকে ‘সার্জিক্যাল স্ট্রাইক' হিসেবেই দেখছেন রাহুল। তিনি বলেছেন, তাঁরা ক্ষমতায় এলে দেশের আর  কোনও মানুষ গরিব থাকবে না।  আমরা দেশ থেকে দারিদ্র দূর করব। এটা ( নতুন প্রকল্পের ঘোষণা) একটা ধামাকা। কোনও দেশ আগে এমন কিছু করেনি। এ দেশে একজন মানুষেরও  গরিব থাকা উচিত নয়। গত ছ' মাস ধরে নূন্যতম আয় যোজনা (ন্যায়) নিয়ে  কাজ করেছে কংগ্রেস। এবং সেখানে দেখা  গিয়েছে এভাবে আর্থিক সাহায্য করা সম্ভব।   

কংগ্রেসকে আক্রমণ করেছে বিজেপি। নতুন প্রকল্প সম্পর্কে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেছেন, এটা কংগ্রেসের মিথ্যাচার। দারিদ্র্য দূর করার নাম করে মিথ্যাচার করে আসছে কংগ্রেস।

.