Donald Trump Visit Day 2 Live Updates: রাষ্ট্রপতি নির্বাচনে আমরা জিতলে বাজার রকেটের গতিতে এগোবে: ডোনাল্ড ট্রাম্প

Donald trump India visit Live: হায়দরাবাদ হাউজে তাদের আলোচনার সময়,দুই নেতাই তালিবান বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবিত শান্তি চুক্তি, ইন্দো-প্রশান্ত মহাসাগরের পরিস্থিতি, সন্ত্রাসবাদের হুমকি এবং উপসাগরীয় অঞ্চলের পরিস্থিতি সহ আঞ্চলিক ইস্যুতেও আলোচনা করেন।

Donald Trump Visit Day 2 Live Updates: রাষ্ট্রপতি নির্বাচনে আমরা জিতলে বাজার রকেটের গতিতে এগোবে: ডোনাল্ড ট্রাম্প

Donald Trump in India: সোমবার ২ দিনের সফরে ভারতে আসেন ট্রাম্প

নয়াদিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প আজ প্রতিরক্ষা, সুরক্ষা, এবং বাণিজ্য ও বিনিয়োগের মূল ক্ষেত্রগুলি সহ দ্বিপাক্ষিক সম্পর্কের নানা বিষয়ে বৈঠক করেন। হায়দরাবাদ হাউজে তাদের আলোচনার সময়,দুই নেতাই তালিবান বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবিত শান্তি চুক্তি, ইন্দো-প্রশান্ত মহাসাগরের পরিস্থিতি, সন্ত্রাসবাদের হুমকি এবং উপসাগরীয় অঞ্চলের পরিস্থিতি সহ আঞ্চলিক ইস্যুতেও আলোচনা করেন। আলোচনার পরে, উভয় পক্ষই প্রায় ৩ বিলিয়ন ডলার মূল্যের প্রতিরক্ষা চুক্তি সই করার কথা। মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এবং তাঁর স্ত্রী মেলানিয়া মঙ্গলবার রাজঘাটে ভারতের জাতির জনক মহাত্মা গান্ধির স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। মার্কিন রাষ্ট্রপতি এবং ফার্স্ট লেডি রাজঘাটে পুষ্পস্তবক অর্পণ করেন। রাষ্ট্রপতি ভবনে আনুষ্ঠানিক সম্বর্ধনা শেষে ট্রাম্প রাজঘাটে পৌঁছন। সেখানে ভিজিটর্স বুকে স্বাক্ষর করেন এবং দু'জনে মিলে এই স্মৃতিসৌধে একটি চারাগাছও রোপন করেন। ট্রাম্পকে নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী রাজঘাটে যান। ভারতে পা রাখা থেকে শুরু করেই দু'জন একে অপরের প্রশংসায় কাটিয়ে দিয়েছেন সফরের প্রথম দিন। দু'টি দেশের দুই গণতন্ত্রের মানুষের উন্নত ভবিষ্যতের পরিকল্পনার প্রতিশ্রুতির একদিন পরে, আজ মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (US President Donald Trump) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi) তাঁদের আলোচনায় ভারত-মার্কিন বৈশ্বিক অংশীদারিত্বকে (India-US global partnership) আরও বাড়িয়ে তোলার লক্ষ্য স্থির করবেন। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে জমকালো “নমস্তে ট্রাম্প” সমাবেশে এক ভাষণে মার্কিন রাষ্ট্রপতি ঘোষণা করেন যে মঙ্গলবার তিন বিলিয়ন ডলার মূল্যের অত্যাধুনিক সামরিক হেলিকপ্টার এবং অন্যান্য সরঞ্জাম বিক্রয় করার চুক্তি স্বাক্ষর করা হবে।

ডোনাল্ড ট্রাম্প তাঁর স্ত্রী মেলানিয়া, কন্যা ইভাঙ্কা, জামাই জারেদ কুশনের এবং তাঁর প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে সোমবার সকালে প্রায় ৩৬ ঘন্টা দীর্ঘ পথ পাড়ি দিয়ে ভারত ভ্রমণে আহমেদাবাদ পৌঁছন। Namaste Trump অনুষ্ঠানে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে মার্কিন প্রেসিডেন্ট বলেন, “আমরা আপনাকে ভালবাসি, ভারতকে আমরা অনেক অনেক ভালবাসি।” ট্রাম্প মোদির প্রশংসা করে বিভিন্ন ক্ষেত্রে ভারতের উন্নয়ন সম্পর্কে বক্তব্য রেখে তাঁর ২৭ মিনিটের ভাষণ শেষ করেন।

ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের দ্বিতীয় দিনের লাইভ আপডেট::

Feb 25, 2020 16:16 (IST)
যদি আমরা জিতি, বাজার রকেটের মতো গতিতে এগিয়ে যাবে: দূতাবাসে ট্রাম্প

নয়াদিল্লিতে মার্কিন দূতাবাসে বক্তব্য রাখার সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন যে, আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে তিনি বিজয়ী হলে বাজার রকেটের মতো এগিয়ে যাবে।

Feb 25, 2020 15:16 (IST)
ভারতে ডোনাল্ড ট্রাম্প: মেলানিয়া ট্রাম্পের জন্য "হ্যাপিনেস ক্লাস"

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প আজ সকালে দিল্লির রাজ্য সরকার পরিচালিত বিদ্যালয়ে স্কুল পড়ুয়াদের সঙ্গে আলাপচারিতায় বসেন। মেলানিয়া "হ্যাপিনেস ক্লাস"-এ অংশ নিয়েছিলেন। মেলানিয়া ট্রাম্পকে দক্ষিণ দিল্লির মোতিবাগের সর্বোদয় কো-এড সিনিয়র সেকেন্ডারি বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা স্বাগত জানান। দক্ষিণ দিল্লির এই বিদ্যালয়ে ভিভিআইপি সফর এমন একদিনে আয়োজিত হল যখন বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় ভয়াবহ সংঘর্ষের জেরে মৃত্যু ও অগ্নিসংযোগের জেরে উত্তর-পূর্ব দিল্লির বেশ কিছু অংশ কার্যত উত্তপ্ত। উত্তর-পূর্ব দিল্লি জুড়ে স্কুলগুলিও আজ বন্ধ রয়েছে।
Feb 25, 2020 14:51 (IST)
মেলানিয়া ট্রাম্প পড়ুয়াদের নৃত্য পরিবেশনা দেখছেন

আমেরিকার ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প নানকপুরার সর্বোদয় কো-এড সিনিয়র সেকেন্ডারি বিদ্যালয়ের পড়ুয়াদের নাচ দেখছেন।

Feb 25, 2020 14:02 (IST)
প্রতিরক্ষা চুক্তি বিষয়ে ট্রাম্প

"প্রধানমন্ত্রী মোদি এবং আমি একমত এবং আমরা মুক্ত ও ভারসাম্যযুক্ত ইন্দো-প্যাসিফিক অঞ্চলের জন্য একসঙ্গেই কাজ করছি। আমরা প্রতিরক্ষা সম্পর্কেও বিস্তারিত আলোচনা করেছি এবং একটি বিস্তৃত প্রতিরক্ষা চুক্তিতে একমত হয়েছি। এই চুক্তিতে ভারতের 24 MH-60 রোমিও হেলিকপ্টার সংগ্রহ অন্তর্ভুক্ত থাকবে। ছয়টি AH-64E অ্যাপাচি হেলিকপ্টারের জন্য আরেকটি চুক্তি ... " বলেন রাষ্ট্রপতি ট্রাম্প।
Feb 25, 2020 13:58 (IST)
"গত দু'দিন, বিশেষত গতকাল স্টেডিয়ামে, আমার জন্য অনেক বড় সম্মানের বিষয় ছিল। মানুষ হয়ত আমার চেয়ে প্রধানমন্ত্রীর (নরেন্দ্র মোদি) জন্যই বেশি ছিল... যতবার আমি আপনার নাম নিয়েছি, তারা উত্সাহে ফেটে পড়েছে। এখানে মানুষ আপনাকে ভালবাসে," বলেন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।
Feb 25, 2020 12:18 (IST)
মেলানিয়া ট্রাম্প দিল্লিতে পড়ুয়াদের সঙ্গে আলাপচারিতায়

আমেরিকার ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প সর্বোদয় কো-এড সিনিয়র সেকেন্ডারি বিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে মতবিনিময় করেন।
Feb 25, 2020 12:17 (IST)
মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প মঙ্গলবার দক্ষিণ দিল্লির একটি সরকারি স্কুলে ''হ্যাপিনেস ক্লাস" এর একটি অধিবেশনে যোগ দিতে আসেন। পড়ুয়ারা তাঁকে স্বাগত জানান মালা পরিয়ে এবং কপালে 'টিকা'' লাগিয়ে।

Feb 25, 2020 11:57 (IST)
দিল্লির সরকারি বিদ্যালয়ের পড়ুয়ারা মেলানিয়া ট্রাম্পকে বরণ করার জন্য অপেক্ষারত

ঐতিহ্যবাহী পোশাকে দিল্লির দক্ষিণ মোতিবাগ এলাকার এক সরকারি স্কুলের পড়ুয়ারা মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের জন্য ধৈর্য ধরে অপেক্ষা করছে। আমেরিকার ফার্স্ট লেডিকে স্বাগত জানাতে সর্বোদয় কো-এডুকেশনাল সিনিয়র সেকেন্ডারি স্কুলকে ফুলের মালা এবং মোটিফ দিয়ে সাজানো হয়েছে।
Feb 25, 2020 11:55 (IST)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হায়দরাবাদ হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এখানেই দুই বিশ্বনেতা ব্যবসায়িক বিষয়ে আলোচনার করবেন।
Feb 25, 2020 11:40 (IST)
রাজ ঘাটে ভিজিটর্স বুকে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বার্তা, "আমেরিকান জনগণ সার্বভৌম ও দুর্দান্ত ভারতের পাশে দৃঢ়ভাবে দাঁড়িয়েছে - মহান মহাত্মা গান্ধির ভিশন। এ এক অসাধারণ সম্মান!"

Feb 25, 2020 11:22 (IST)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হায়দরাবাদ হাউজে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্পকে স্বাগত জানান।
Feb 25, 2020 11:21 (IST)
দিল্লির হায়দ্রাবাদ হাউজ মোদি-ট্রাম্পের বৈঠকের জন্য প্রস্তুত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার আয়োজন করতে সেজে উঠেছে নয়াদিল্লির বিখ্যাত হায়দরাবাদ হাউস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হায়দরাবাদ হাউজে পৌঁছেছেন। ভারত এবং আমেরিকার পতাকা দিয়ে সাজানো হয়েছে ভবনটি। দু'পক্ষের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার পরে উভয় পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষর এবং দুই নেতার প্রেস বিবৃতি প্রকাশিত হবে। এর আগে, মার্কিন রাষ্ট্রপতি রাজঘাটে মহাত্মা গান্ধির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং রাষ্ট্রপতি ভবনে তাঁকে আনুষ্ঠানিকভাবে স্বাগতও জানানো হয়।
Feb 25, 2020 11:17 (IST)
মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প রাজঘাটে একটি গাছ লাগান।

Feb 25, 2020 11:15 (IST)
মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প রাজঘাটে ভিজিটর্স বুকে সই করছেন।


Feb 25, 2020 11:08 (IST)
ডোনাল্ড ট্রাম্প, মেলানিয়া মহাত্মা গান্ধিকে শ্রদ্ধা জানালেন

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প রাজঘাটে মহাত্মা গান্ধিকে শ্রদ্ধা জানিয়েছেন।

Feb 25, 2020 11:06 (IST)
প্রধানমন্ত্রী হায়দরাবাদ ভবনে পৌঁছেছেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হায়দরাবাদ হাউজে পৌঁছেছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শীঘ্রই তাঁর সঙ্গে সাক্ষাৎ করবেন।
Feb 25, 2020 11:05 (IST)
মহাত্মা গান্ধির স্মৃতিসৌধ দেখতে গেলেন ট্রাম্প 

রাষ্ট্রপতি ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্পকে রাষ্ট্রপতি ভবনের পূর্বকক্ষে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানানো হয়। এর পরে তাঁরা রাজঘাটে মহাত্মা গান্ধির স্মৃতিস্তম্ভ পরিদর্শন করবেন। সেখানে মার্কিন রাষ্ট্রপতি পুষ্পস্তবক অর্পণ করবেন এবং এক মিনিটের নীরবতা পালন করবেন।
Feb 25, 2020 11:04 (IST)
রাষ্ট্রপতি ভবনে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প, ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ, তাঁর স্ত্রী সবিতা কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Feb 25, 2020 10:49 (IST)
মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ভবনে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানানো হল, ২১ টি-গান স্যালুট দিয়ে।

Feb 25, 2020 10:44 (IST)
রাষ্ট্রপতি ভবনে এলেন ডোনাল্ড ট্রাম্প, মেলানিয়া ট্রাম্প

Feb 25, 2020 10:43 (IST)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, বিদেশমন্ত্রী জয়শঙ্কর আনুষ্ঠানিকভাবে ট্রাম্পকে স্বাগত জানাতে রাষ্ট্রপতি ভবনে পৌঁছেছেন।
Feb 25, 2020 10:42 (IST)
মার্কিন প্রেসিডেন্টের আনুষ্ঠানিক সম্বর্ধনার আগে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের কন্যা এবং শীর্ষ উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প রাষ্ট্রপতি ভবনে পৌঁছেছেন।


Feb 25, 2020 10:41 (IST)
ডোনাল্ড ট্রাম্প আমেরিকা যাওয়ার আগে রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গে দেখা করবেন।
Feb 25, 2020 10:40 (IST)
ভারত ও আমেরিকা ৩ বিলিয়ন ডলার প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষর করবে: ডোনাল্ড ট্রাম্প

"যুক্তরাষ্ট্রে বেকারত্বের হার সর্বনিম্ন। মার্কিন যুক্তরাষ্ট্র সর্বাধিক উন্নত এবং ভয়ানক অস্ত্রশস্ত্র তৈরি করতে বিশ্বজুড়ে পরিচিত। যেমন, মিসাইল, রকেট, জেট, হেলিকপ্টার, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইত্যাদি এখন আমরা ভারতের সঙ্গেই কাজ করছি। আমরা ৩ বিলিয়ন ডলারের চুক্তির অপেক্ষায় রয়েছি," বলেন ডোনাল্ড ট্রাম্প।
Listen to the latest songs, only on JioSaavn.com