This Article is From Aug 31, 2019

ইডির সমন পেয়ে দিল্লিতে শিবকুমার, গ্রেফতারের সম্ভাবনা

গত বছর সেপ্টেম্বর মাসে কংগ্রেস নেতা ডিকে শিবকুমারের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ উঠে আসে। মামলা দায়ের করে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট।

কর্নাটক কংগ্রেসের পরিত্রাতা বলা হয় শিবকুমারকে।

হাইলাইটস

  • আর্থিক তছরুপ মামলায় শিবকুমারের বিরুদ্ধে ইডির সমন।
  • ২০১৭ সালে আয় কর দফতর তাঁর সম্পতিতে নজরদারি চালায়।
  • কর্নাটক কংগ্রেসের মুশকিল আসান বলা হয় ডি কে শিবকুমারকে
বেঙ্গালুরু:

অর্থ তছরুপ মামলায় কর্নাটকের কংগ্রেস (Congress) সভাপতি রাজ্যের প্রাক্তন মন্ত্রী  ডি কে শিবকুমারের (D K Shivakumar) বিরুদ্ধে নতুন সমন জারি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট  (ED)। শুক্রবার তাঁকে দিল্লিতে হাজিরার নির্দেশ দেওয়া হয় ইডি-র তরফে। আয়ের অতিরিক্ত সম্পত্তি মামলায় কর্নাটক হাইকোর্টে (Karnataka High Court) গ্রেফতারি পরোয়ানার উপর স্থগিতাদেশ চেয়ে আবেদন করেন তিনি। তবে তা খারিজ হয়ে যায়। ফলে ফের নতুন করে এদিন সমন জারি করে ইডি। এরপরই শিবকুমার বলেন, ‘আইনকে মান্যতা দিয়ে চলি আমি। কিছু আইনি পরামর্শ নেওয়ার রয়েছে আমার।' দিল্লি যাওয়ার আগে কর্নাটকের কংগ্রেস নেতা বলেন, ‘পরিবারের সঙ্গে ব্যস্ত ছিলাম। তার মাঝেই ইডির অফিসারেরা এসে সমন দেন। বলেন শুক্রবার দুপুর ১টায় দেখা করতে। আমি তাদের বলেছি, গৌরী পুজো এবং কিছু ব্যক্তিগত কারণে আমি দেরিতে যাব।'

গত বছর সেপ্টেম্বর মাসে কংগ্রেস নেতা ডিকে শিবকুমারের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ উঠে আসে। মামলা দায়ের করে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। বেআইনী অর্থ চালান ও কর ফাঁকির ধারায় মামলা রুজু হয়।

দিল্লি যাওয়ার আগে কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তোলেন শিবকুমার। বলেন, ‘ক্ষমতায় আসার আগে মুখে এক কথা বললেও কাজেই প্রকাশ পাচ্ছে মুখ্যমন্ত্রীর আসল রূপ।' সঙ্গে যোগ করেন,  ‘আমি টাকা বেআইনীভাবে কিছু করিনি, ধর্ষন করিনি। তাই চিন্তার কিছু নেই। আমার বিরুদ্ধে কোনও অভিযোগই প্রমাণিত হবে না।'

গত একবছর ধরে তাঁর ৮৪ বছরের বৃদ্ধা মায়ের সব সম্পত্তি বেনামী বলে অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা। তাই নতুন করে ভয় পাওযার কিছু নেই বলে মনে করেন ডিকে।

.