This Article is From Feb 08, 2020

ট্যুইটটি রেখে দিন, বিজেপি জিতছে, এক্জিট পোল খারিজ করে দাবি মনোজ তিওয়ারির

এক্জিট পোলের গড়ে ইঙ্গিত, ৭০ আসনের মধ্যে আপ জিততে পারে ৫৩টি আসনে, এবং বিজেপির ভাগ্যে যেতে পারে ১৬টি, কংগ্রেস পেতে পারে একটি আসন। অনেকসময় এক্জিট পোল ভুলও হতে পারে

ট্যুইটটি রেখে দিন, বিজেপি জিতছে, এক্জিট পোল খারিজ করে দাবি মনোজ তিওয়ারির

এক্জিট পোলের ঠিক পরেই, এদিনের ভোট নিয়ে আলোচনা করতে দিল্লির সাংসদদের নিয়ে বৈঠক ডাকেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(ফাইল)

নয়াদিল্লি:

দিল্লি বিধানসভা নির্বাচনে (Delhi Assembly Election) বিজেপির হারের পূর্বাভাস দিয়েছে এক্জিট পোল (Exit Polls), তবে দলের রাজ্য সভাপতি মনোজ তিওয়ারির (Manoj Tiwari) দাবি, মঙ্গলবার ফলাফল আসবে, এই সমস্ত প্রচার “ভুল” হবে এবং সহজ জয় পাবে দল। এক্জিট পোলে আম আদমি পার্টির (Aam Aadmi Party) জয়ের ইঙ্গিত দেওয়ার পরেই, ট্যুইটে বিজেপি নেতা লেখেন, “এই সমস্ত এক্জিট পোল ব্যর্থ হবে। এই ট্যুইট সেভ করে রাখুন। ৪৮টি আসন পেয়ে দিল্লিতে সরকার গড়বে বিজেপি। ইভিএম কে দোষ দেওয়া বা কোনও অজুহাত খুঁজবেন না”। এক্জিট পোলের গড়ে ইঙ্গিত, ৭০ আসনের মধ্যে আপ জিততে পারে ৫৩টি আসনে, এবং বিজেপির ভাগ্যে যেতে পারে ১৬টি। কংগ্রেস পেতে পারে একটি আসন। অনেকসময় এক্জিট পোল ভুলও হতে পারে।

এক্জিট পোলের ঠিক পরেই, এদিনের ভোট নিয়ে আলোচনা করতে দিল্লির সাংসদদের নিয়ে বৈঠক ডাকেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর, চুলচেলা বিশ্লেষণ করতে বৈঠকে উপস্থিত থাকবেন দলের সভাপতি জেপি নাড্ডা এবং অন্যান্য নেতারা।  

দিল্লিতে ব্যাপক হারে প্রচার চালিয়েছিল বিজেপি, বাড়ি বাড়ি প্রচারও চলেছিল, এভং অনেক সভাও হয়েছিল এবং পথসভাও করেছিল কেন্দ্রের শাসকদল। শহরের বিভিন্ন জায়গায় ক্যাম্প করে প্রচারের নির্দেশ দেওয়া হয়েছিল ২৫০ জন বিজেপি সাংসদকে।

“শুধুমাত্র সাম্প্রদায়িক রাজনীতি...”, নাগরিকত্ব আইনের জেরে দল ছাড়লেন বিজেপি নেতা

নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ার পর, এই প্রথম ভোট দিল্লিতে, দুমাস আগে ছড়িয়ে পড়ে এই বিক্ষোভ, সমালোচকদের অভিযোগ, এটি ভারতের ধর্মনিরপেক্ষতাকে আঘাত করে এভং তা মুসলিমদের প্রতি বিদ্বেষমূলক।

২০১৫ বিধানসভা নির্বাচনে, মোট ভোটের ৫৪.৩ শতাংশ ভোট পেয়েছিল আম আদমি পার্টি,বিজেপি পায় ৩২ শতাংশ এবং ৯.৬ শতাংশ ভোট পায় কংগ্রেস।