This Article is From Feb 11, 2020

Delhi Election Results 2020: ভারতের আত্মাকে রক্ষা করার জন্য দিল্লিকে ধন্যবাদ, বললেন প্রশান্ত কিশোর

Delhi election results 2020: প্রশান্ত কিশোর ট্যুইট করেন, “ভারতের আত্মাকে রক্ষা করার পক্ষে দাঁড়ানোর জন্য ধন্যবাদ”

Delhi Election Results 2020: ভারতের আত্মাকে রক্ষা করার জন্য দিল্লিকে ধন্যবাদ, বললেন প্রশান্ত কিশোর

Delhi election results 2020: প্রশান্ত কিশোর ট্যুইট করেন, “ভারতের আত্মাকে রক্ষা করার পক্ষে দাঁড়ানোর জন্য ধন্যবাদ”

নয়াদিল্লি:

দিল্লি বিধানসভা নির্বাচনে (Delhi Assembly Elections) অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) আম আদমি পার্টির (Aam Aadmi Party) এগিয়ে থাকার খবর আসতে শুরু করেছে সকাল থেকেই, তারপরেই শুরু হয়েছে দিল্লির শাসকদলকে অভিনন্দন বার্তা। সেই দলে প্রথম আপের ভৌট কৌশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor),তাঁর কৌশলেই এবারের বিধানসভা নির্বাচনে অবতীর্ণ হয়েছে আপ এবং জয়ের পথে তারা। ট্যুইটে প্রশান্ত কিশোর লেখেন, “ভারতের আত্মাকে রক্ষার পক্ষে দাঁড়ানোর জন্য দিল্লিবাসীকে ধন্যবাদ”, বিজেপির সঙ্গে নিজের মতভেদের বিষয়টি কখনই লুকিয়ে রাখেননি প্রশান্ত কিশোর, এবং নাগরিকত্ব সংশোধন আইন নিয়েও নিজের মতামত প্রকাশ করেছেন তিনি।.

নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেডের সঙ্গে থাকলেও, নাগরিকত্ব সংশোধন আইন এবং জাতীয় জাতীয় নাগরিকপঞ্জী নিয়ে দলের শীর্ষ নেতার সঙ্গে মতভেদের কারণে, পদচ্যূত করা হয় তাঁকে।  দলীয় বৈঠকে নাগরিকত্ব আইন নিয়ে বিরোধী অবস্থান নেওয়ার পরেও, সংসদে বিলচিকে  সমর্থন করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন প্রশান্ত কিশোর।

এবারের দিল্লি বিধানসভা নির্বাচনে নাগরিকত্ব সংশোধন আইন, জাতীয় জনসংখ্যা পঞ্জী এবং জাতীয় নাগরিকপঞ্জী নিয়ে ব্যাপক মেরুকরণ হয়। কেন্দ্রীয় মন্ত্রী বিজেপি নেতাদের তরফে একের পর এক মন্তব্য আসে। “গুলি মারো” আওয়াজ ওঠে বিজেপি নেতার প্রচারসভায় এবং প্রকাশ্যে এক কেন্দ্রীয়মন্ত্রী “জঙ্গি” বলে মন্তব্য করেন।

বিরোধী দলের অনেক নেতার তরফেই জয়ের জন্য অভিনন্দন বার্তা আসে।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মানুষ বিজেপিকে প্রত্যাখান করেছেন। উন্নয়নই কাজ করেছে, নাগরিকত্ব সংশোধন আইন, এনআরসি, এনপিআর প্রত্যাখ্যাত হয়েছে”।

কংগ্রেসের প্রিয়া দত্ত ট্যুইট করেন:

দলের শীর্ষ নেতা এবং উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া বলেন, “আমাদের জয় প্রমাণ করে  দিয়েছে, যে প্রকৃত দেশপ্রেম হল যদি রাজনীতিতে সুযোগ পাওয়া যায়, তাহলে মানুষের জন্য কাজ করতে হবে। শিক্ষা, স্বাস্থ্য...দিল্লি প্রমাণ করে দেবে যদি একটি সরকার ভালভাবে কাজ করে, তাহলেই সে জিততে পারে।

.