This Article is From Jan 07, 2020

জেএনইউতে আক্রান্ত পড়ুয়াদের পাশে দীপিকা পাড়ুকন

সন্ধ্যে ৭.৩০টায় জেএনইউতে পৌঁছান দীপিকা পাড়ুকন, সেখানে প্রায় ১৫ মিনিট একটি জনসভায় যোগ দেন পরে ছাত্র সংসদের কয়েকজনের সঙ্গে কথা বলে বিদায় নেন

প্রায় ১৫ মিনিট একটি জনসভায় যোগ দেন দীপিকা পাড়ুকন

নয়াদিল্লি:

মঙ্গলবার দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে (Jawaharlal Nehru University) গেলেন অভিনেত্রী দিপীকা পাড়ুকন (Deepika Padukone), দুদিন আগে জেএনইউ (JNU)  তে মুখে মাস্ক পড়ে ঢুকে হামলা চালায় দুষ্কৃতীরা, তাতে আহত হন পড়ুয়া ও শিক্ষক সহ ৩০ জন, দেশজুড়ে প্রতিবাদ শুরু হয়। যদিও বিশ্ববিদ্যালয়ে কোনও মন্তব্য করেননি দীপিকা পাড়ুকন, ছাত্র সংসদের সভানেত্রী ঐশি ঘোষ সহ কয়েকজন আহত পড়ুয়াদের সঙ্গে দাঁড়িয়ে ছিলেন তিনি। উপস্থিত ছিলেন ছাত্র নেতা কানহাইয়া কুমার। দীপিকা পাড়ুকনের ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, পড়ুয়াদের প্রতি সহানুভুতি দেখাতেই সেখানে যান অভিনেত্রী। সন্ধ্যে ৭.৩০টায় জেএনইউতে পৌঁছান দীপিকা পাড়ুকন, সেখানে প্রায় ১৫ মিনিট একটি জনসভায় যোগ দেন পরে ছাত্র সংসদের কয়েকজনের সঙ্গে কথা বলে বিদায় নেন।

h82lc2vgছাত্র সংসদের সভানেত্রী ঐশি ঘোষ সহ কয়েকজন আহত পড়ুয়ার সঙ্গে দাঁড়িয়ে ছিলেন দীপিকা পাড়ুকন

সোমবার, দেশজুড়ে পড়ুয়াদের প্রতিবাদ নিয়ে NDTV এর সঙ্গে কথা বলেন দীপিকা পাড়ুকোন, তিনি বলেন, “মানুষ ভয় না পাওয়ায়” গর্বিত তিনি। 

অভিনেত্রী বলেন, “আমার গর্ব হয় যে, আমরা ভয় পাই না। আমি মনে করি, আমরা নিজেদের ভাব প্রকাশ করতে পারব। আমি মনে করি, আমরা যা ভাবছি, তা দেশেক ভবিষ্যত নিয়ে...এটা ভাল লাগছে যে, মানুষ নিজেদের মনের কথা প্রকাশ করতে রাস্তায় নেমে এসেছেন। কারণ, পরিবর্তন চাইলে, এটা খুবই জরুরি।  

দীপিকা পাড়ুকনের যাওয়ার পরেই তীব্র প্রতিক্রিয়া আছড়ে পড়ে, তাঁর ছবি বয়কটের ডাক দিয়েছে শাসক দল বিজেপি।

h6r3mseমঙ্গলবার সন্ধ্যায় জেএনইউ ক্যাম্পাসে যান অভিনেত্রী দীপিকা পাড়ুকন.

রবিবার, জেএনইউতে ঢুকে পড়ে মাস্ক পড়া দুষ্কৃতীরা, লোহার রড নিয়ে পড়ুয়াদের ওপর হামলা চালায়। অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধেও, আক্রান্তদের বিরুদ্ধেই এফআইআর রুজু করেছে পুলিশ।

হামলায় আক্রান্ত ঐশি ঘোষের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ এবং আরও ২৬ জনের নামেও মামলা রুজু করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে হস্টেল ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করার সময় বাম ও ডানপন্থী পড়ুয়াদের মধ্যে সংঘর্ষের অভিযোগ তোলা হয়েছে।

.