সাইক্লোনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির মধ্যে ৫ লক্ষ ত্রাণ বিলি হবে, জানালেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী জানান, প্রত্যেকটি পরিবারকে ইতিমধ্যে, পাঁচ লক্ষ ত্রিপল, ৪৫,০০০ লন্ঠন এবং ৫ লিটার করে কেরোসিন তেল পাঠানো হয়েছে

সাইক্লোনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির মধ্যে ৫ লক্ষ ত্রাণ বিলি হবে, জানালেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, সাইক্লোনের ফলে, ক্ষতিগ্রস্ত কৃষিজমি খতিয়ে দেখতে বলা হয়েছে কৃষি দফতরকে

কলকাতা:

সাইক্লোন বুলবুলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলিতে সাধ্যমত সবরকম সাহায্য করবে তাঁর সরকার, এমনই আশ্বাস দিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, সাইক্লোনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির মধ্যে ৫ লক্ষ পরিবারকে ত্রাণ সামগ্রি বিলি করা হবে। ত্রাণ সামগ্রির মধ্যে রয়েছে, কম্বল, রান্নার স্টোভ, বাসনপত্র, খাদ্য সামগ্রি এবং পোশাক, পূর্ব মেদিনীপুর, এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় সাইক্লোনে ক্ষতিগ্রস্ত সমস্ত পরিবারকে এই সামগ্রি দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী, নবান্ন থেকে ত্রাণ সামগ্রি বোঝাই ১২টি গাড়ির যাত্রা করান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সহায়তায় ৪৭,০০০ ত্রাণ সামগ্রি পাঠানো হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

কেন্দ্রীয় দলকে ঘূর্ণিঝড়  ''বুলবুল''-এর ফলে ক্ষয়ক্ষতির হিসেব দিল রাজ্য

মুখ্যমন্ত্রী জানান, প্রত্যেকটি পরিবারকে ইতিমধ্যে, পাঁচ লক্ষ ত্রিপল, ৪৫,০০০ লন্ঠন এবং ৫ লিটার করে কেরোসিন তেল পাঠানো হয়েছে। সাইক্লোনে যাঁদের বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, সেই সমস্ত পরিবারগুলিকে সরকারি আবাসন প্রকল্পে বাসস্থানের ব্যবস্থা করে দেওয়া হবে বলেও জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “আমরা পাঁচ লক্ষ পোশাক পাঠিয়েছি, যেখানে রাজ্য সরকারের তন্তুজ এবং তন্তুশ্রীকে তিন বছরের জোগানের ব্যবস্থা করতে বলা হয়েছে, যাতে এই এধরণের সঙ্কটে মোকাবিলা করা যায়”।

মুখ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, সাইক্লোনের ফলে, ক্ষতিগ্রস্ত কৃষিজমি খতিয়ে দেখতে বলা হয়েছে কৃষি দফতরকে। তাঁর কথায়, “বর্তমানে ৬০ শতাংশ থেকে, রাজ্যের সমস্ত কৃষকদের শষ্যবিমার পরিমাণ বাড়ানোর পরিকল্পনা করছি আমরা”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News