This Article is From Jun 22, 2019

তৃণমূলের ‘কাট মানি’ অভিযোগের তদন্ত হোক! দাবি কংগ্রেসের

বেশ কিছুদিন ধরেই বহু তৃণমূল নেতাদের বাড়ির বাইরে সাধারণ মানুষকে প্রতিবাদে সামিল হতে দেখা যাচ্ছে। নেতাদের কাছ থেকে নিজেদের কাট মানি ফেরত চাইছেন সাধারণ মানুষ।

তৃণমূলের ‘কাট মানি’ অভিযোগের তদন্ত হোক! দাবি কংগ্রেসের
কলকাতা:

রাজ্যের বিরোধীদলীয় নেতা ও বরিষ্ঠ কংগ্রেস নেতা আব্দুল মান্নান দাবি করেছেন, পশ্চিমবঙ্গ সরকারের প্রতিনিধিদের একটি দলের বিরুদ্ধে যে ‘কাট মানি কেলেঙ্কারি'র অভিযোগ উঠেছে তার তদন্তের জন্য তদন্ত কমিশন গঠন করা হোক।

আব্দুল মান্নান বলেন, “আমরা দাবি করছি, এই কাট মানি কেলেঙ্কারির জন্য একটি তদন্ত কমিশন থাকা উচিত। যে সব মানুষকে লুট করা হয়েছে তাঁরা তাঁদের অভিযোগ কোনও একটা জায়গায় যেন জানাতে পারে এবং সাধারণ মানুষের কাছ থেকে অর্থ নিয়ে যারা দুর্নীতি করেছে তাঁদের সনাক্ত করার অধিকার যেন কমিশনের থাকে পাবে। যা ঘটছে তা সারা রাজ্যেই বিশৃঙ্খলা সৃষ্টি করছে।”

বেশ কিছুদিন ধরেই বহু তৃণমূল নেতাদের বাড়ির বাইরে সাধারণ মানুষকে প্রতিবাদে সামিল হতে দেখা যাচ্ছে। নেতাদের কাছ থেকে নিজেদের কাট মানি ফেরত চাইছেন সাধারণ মানুষ। পৌরসভা ও পঞ্চায়েত পর্যায়ে নির্বাচিত তৃণমূলের প্রতিনিধিরা বীরভূম, কোচবিহার, জলপাইগুড়ি, বর্ধমান, মালদা, পুরুলিয়া, নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়া জেলায় জনসাধারণের ক্ষোভের মুখোমুখি হয়েছেন। 

“কাট মানি” রোধে নিদানে দলের মধ্যেই তৈরি হচ্ছে সংশয়, বিস্ফোরক শতাব্দী রায়

তৃণমূলের কাউন্সিলরদের সঙ্গে সাম্প্রতিক এক বৈঠকে তৃণমূলের সুপ্রিমো ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “আমি আমার দলে চোরদের রাখতে চাই না। যদি আমি ব্যবস্থা গ্রহণ করি তবে তাঁরা অন্য কোনও দলে গিয়ে যোগ দেবে। কিছু কিছু নেতারা গরিবদের হাউজিং অনুদান পাইয়ে দেওয়ার জন্য ২৫% করে কমিশন চাইছেন! এসব অবিলম্বে বন্ধ হওয়া উচিত। যদি আপনারা কেউ টাকা নিয়ে থাকেন তাহলে এখনই ফেরত দিন।”

.