This Article is From Oct 31, 2018

বিজেপির রথযাত্রার সময় রাজনৈতিক কর্মসূচি নিল সিপিএম – কংগ্রেস

বিজেপি সভাপতি অমিত শাহের রথযাত্রার পাল্টা  হিসেভে  কর্মসূচি ঘোষণা করল কংগ্রেস এবং সিপিএম।

বিজেপির রথযাত্রার সময় রাজনৈতিক কর্মসূচি  নিল সিপিএম – কংগ্রেস

 কংগ্রেসের তরফে জানানো হয়েছে তারা ওই সময়ে  জন সম্পর্ক আভিযান করবে।

হাইলাইটস

  • অমিত শাহের রথযাত্রার পাল্টা কর্মসূচি ঘোষণা করল কংগ্রেস এবং সিপিএম
  • মিছিল থেকে শুরু করে জন সম্পর্ক অভিযান করবে সিপিএম এবং কংগ্রেস
  • এই তিন বিরোধী দলের কর্মসূচিকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল
কলকাতা:

বিজেপি সভাপতি অমিত শাহের রথযাত্রার পাল্টা  হিসেবে  কর্মসূচি ঘোষণা করল কংগ্রেস এবং সিপিএম। ডিসেম্বর মাসের যে সময়  রাজ্যের বিভিন্ন জায়গায় বিজেপির রথযাত্রা হবে  ঠিক তখনই মিছিল  থেকে শুরু করে  জন সম্পর্ক অভিযান  করবে সিপিএম এবং কংগ্রেস।  তবে এই তিন বিরোধী দলের কর্মসূচিকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল। তাদের দাবি রাজ্যে মানুষ এখনও তৃণমূলের সঙ্গে  আছে। অন্যদিকে রথযাত্রাকে  কাজে  লাগিয়ে সংগঠন মজবুত করতে চাইছে বিজেপি। কয়েক মাস আগে হয়ে যাওয়া পঞ্চায়েত নির্বাচনে দ্বিতীয়  স্থানে উঠে এসেছে বিজেপি। এবার সেটাকে  আরও বাড়াতে চাইছে তারা।

কংগ্রেসের তরফে জানানো হয়েছে তারা ওই সময়ে  জন সম্পর্ক আভিযান করবে। প্রদেশ সভাপতি সোমেন মিত্র  জানিয়েছেন রাজ্যের সমস্ত  ব্লকে পৌঁছবে কংগ্রেস। বাড়ি বাড়ি গিয়ে জন সম্পর্ক  করার পাশাপশি  চাঁদাও  তুলবে কংগ্রেস।  দু টাকা থেকে  শুরু পাঁচ  টাকা পর্যন্ত চাঁদা  তোলা হবে। সেই টাকা দলের কাজেই খরচ করা  হবে বলে জানিয়েছেন প্রদেশ সভাপতি। অন্যদিকে কৃষক সংগঠন সামনে রেখে মাঠে নামার জন্য  তৈরি হচ্ছে সিপিএম। সিঙ্গুর,কোচবিহার এবং মুর্শিদাবাদ থেকে তিনটি বড় মিছিল করবে  তারা। দলের পলিট ব্যুরোর  সদস্য তথা প্রাক্তন সাংসদ হান্নান মোল্লা জানান অসাম্প্রদায়িক দল গুলিকে সঙ্গে নিয়েই পালিত হবে  কর্মসূচি।  তিনি আরও জানান রথযাত্রা করে অমিত শাহ বাংলার মানুষকে ধর্মের ভিত্তিতে বিভাজনের চেষ্টা  করবেন। সেটারও বিরোধিতা আমরা করব।

 বিজেপির সঙ্গে অন্য দুটি  দলের কর্মসূচি একসঙ্গে পড়ে যাওয়া নিয়ে চিন্তিত নন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।  তিনি বলেন, পঞ্চায়েত থেকে শুরু করে একাধিক উপনির্বাচনে প্রমাণিত হয়েছে আমরাই  প্রধান বিরোধী দল।                  



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.