This Article is From Apr 23, 2020

"উনি বিরাট উচ্চতার মানুষ": রাজ্যপালের টুইটের পর কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী

COVID- 19: করোনা ভাইরাস থাবা বসিয়েছে এ রাজ্যেও, এই সঙ্কটের পরিস্থিতিতে বাগযুদ্ধে আরও দূরত্ব বেড়েছে মমতা বন্দ্যোপাধ্যায় ও জগদীপ ধনখড়ের মধ্যে

West Bengal: রাজ্যপাল জগদীপ ধনকড়ের টুইট প্রসঙ্গে কোনও মন্তব্যই করতে নারাজ মুখ্যমন্ত্রী

হাইলাইটস

  • করোনা পরিস্থিতিতেও অব্যাহত রাজ্যপাল-মুখ্যমন্ত্রী দ্বন্দ্ব
  • "উনি ৮ ফুট, আমরা ৫ ফুট", রাজ্যপালকে নিয়ে কটাক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়ের
  • রেশন দুর্নীতি ও কেন্দ্রীয় দলকে রাজ্যের অসহযোগিতা নিয়ে মুখ খোলেন রাজ্যপাল
কলকাতা:

রাজ্যের (West Bengal) করোনা সঙ্কটের (Coronavirus) সময়ও থেমে নেই রাজ্যপাল-মুখ্যমন্ত্রী দ্বন্দ্ব। COVID- 19 পরিস্থিতি ঠিকমতো সামলাতে পারছে না রাজ্য সরকার, সম্প্রতি রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) টুইটে করা অভিযোগ প্রসঙ্গে আলাদা করে কোনও মন্তব্য করতে চাইলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বরং বেশ কিছুটা তীর্যকভাবেই তিনি (Mamata Banerjee) বললেন, “ওঁর কথা নিয়ে আমি কিছু বলতে চাই না। উনি বিরাট উচ্চতার মানুষ। আমরা ছোটখাটো। উনি ৮ ফুট। আমরা ৫ ফুট”। এমনিতেই রাজ্যে কেন্দ্রীয় দল আসা নিয়ে বেজায় চটে রয়েছেন মুখ্যমন্ত্রী। তার উপর কেন্দ্রের আন্তঃমন্ত্রক দলের পশ্চিমবঙ্গে আসা নিয়ে.রাজ্যপাল টুইট করেন যে, রাজ্য সরকারের কেন্দ্রীয় দলকে সাহায্য করা উচিত।  কিছুদিন আগেই রাজ্যের গণবন্টন ব্যবস্থায় বড়সড় দুর্নীতির অভিযোগ তুলেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সব মিলিয়ে তাই এখন রাজ্যপালের নাম শুনলেই তেলেবেগুনে জ্বলে উঠছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তাঁর একটি টুইটে রাজ্যপাল ধনখড় একথাও লেখেন যে,"মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আবেদন রাখছি যাতে তিনি অন্তত রাজ্যের স্বার্থে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সহযোগিতা করেন"।

কলকাতায় "লকডাউন" পরিস্থিতি খতিয়ে দেখায় মেলেনি রাজ্যের সহযোগিতা, অভিযোগ কেন্দ্রীয় দলের

মঙ্গলবার আর একটি টুইটে রাজ্যপাল লেখেন, "রাজ্যের মানুষের দুর্দশা দূর করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আমার অনুরোধ তিনি যেন কেন্দ্রীয় দল @ পিএমওর সঙ্গে সহযোগিতা করেন। কেন্দ্র ও রাজ্যের মধ্যে এখন দ্বন্দ্ব নয়, সহযোগিতার প্রয়োজন"।

"মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আধিকারিকদেরও সংবিধান মেনে চলার জন্যে বারবার বলা হচ্ছে। সংবিধানের রীতি মেনে এই জাতীয় আচরণকে লাগাতার মেনে নেওয়া যায় না। নিজের মতো করে আইন বদলানো যায় না। তাঁর (মুখ্যমন্ত্রী) অবস্থান করোনা ভাইরাসের বিরুদ্ধে রাজ্যের মানুষের লড়াইকে দুর্বল করে দিচ্ছে। এই অগণতান্ত্রিক মনোভাবের পক্ষে কোন যুক্তিই যথেষ্ট হতে পারে না", এমন কথাও লেখেন রাজ্যপাল জগদীপ ধনখড়। লাগাতার এই সব টুইটের প্রতিক্রিয়াতেই রীতিমতো কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কেন্দ্রীয় দল পাঠানো নিয়ে কেন্দ্র-রাজ্যের মধ্যে উত্তপ্ত চিঠি বিনিময়, নিয়ম মানার আশ্বাস দিল রাজ্য

যদিও মুখ্যমন্ত্রী যে ভাষায় রাজ্যপালকে কটাক্ষ করেছেন তার তীব্র নিন্দা করেন রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "রাজ্যপালকে এই রকমভাবে ব্যক্তিগত আক্রমণ করা কোনও ভদ্র মানুষের কাজ নয়। উনি আজ ওনার রুচিবোধের পরিচয় দিয়েছেন। রাজ্যের একমাত্র ব্যক্তি হলেন রাজ্যপাল যিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের যাবতীয় কুকীর্তি নিয়ে প্রশ্ন তুলেছেন। সেই সব প্রশ্নের উত্তর না দিয়ে প্রবীণ রাজ্যপালকে ব্যক্তিগত আক্রমণ করছেন মুখ্যমন্ত্রী"।

.