This Article is From Mar 16, 2020

করোনা ভাইরাসের জন্য পিছিয়ে দেওয়া হল রাজ্যের পুরভোট

করোনা ভাইরাস ছড়িয়ে পড়া রুখতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে, ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী

করোনা ভাইরাসের জন্য পিছিয়ে দেওয়া হল রাজ্যের পুরভোট

রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস বলেন, “করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে, আমরা পুরসভা নির্বাচন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি”

কলকাতা:

করোনা ভাইরাসের কারণে পিছিয়ে দেওয়া হল কলকাতা সহ রাজ্যের অন্যান্য পুরসভা নির্বাচন (Bengal Civic Polls), সোমবার এমনটাই জানিয়েছেন আধিকারিকরা। রাজ্য নির্বাচন কমিশনার (West Bengal State Election Commission) সৌরভ দাস জানান,, ভোটের দিনক্ষণ ঠিক করতে ডাকা সর্বদল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, “করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে, আমরা পুরসভা নির্বাচন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি”, তাঁর কথায়, “১৫ দিন পর, পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করতে আমার আমরা বৈঠক করব”। নির্বাচন পিছিয়ে দেওয়ার জন্য রবিবার রাজ্য নির্বাচন কমিশনে আবেদন জানায় তৃণমূল কংগ্রেস, সেই দাবিতে সমর্থন করেছে বিরোধীরাও।

করোনার প্রভাব, ১৫ এপ্রিল পর্যন্ত স্কুল বন্ধ রাখার ঘোষণা রাজ্যের

আর মাত্র এক বছর পরেই রাজ্যে বিধানসভা নির্বাচন, ফলে কলকাতা সহ রাজ্যের ১০৭টি পুরসভা নির্বাচনকে তৃণমূল ও বিজেপি, দুপক্ষের কাছেই অ্যাসিড টেস্ট বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, ১২ এপ্রিল থেকে ২৬ এপ্রিলের মধ্যে ভোট করতে চায় রাজ্য। তৃণমূল নেতা তাপস রায় বলেন, “আমরা রাজ্য নির্বাচন কমিশনকে জানিয়েছি যে, এই পরিস্থিতিতে প্রচার বা ভোট কোনওটাই করা যাবে না। এটা খুব ঝুঁকির হবে”। ভোট আসবে যাবে, তবে সমাজে যখন এই ধরণের একটি বিপদ উপস্থিত, সেই সময় রাজনীতিকে পিছনের সারিতে রাখাই ঠিক।

রাজ্য বিজেপির সহসভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, নির্বাচন স্থগিত করে দেওয়ার সিদ্ধান্তকে সমর্থন করে দল। তাঁর কথায়, “নির্বাচন স্থগিত করা হলে, আমাদের কোনও সমস্যা নেই। তবে ভোটের দিনক্ষণ ঘোষণার আগে, আবার সমস্ত দলের সঙ্গে আলোচনা করতে হবে”।

করোনা ভাইরাসের কারণে পুরভোট পিছিয়ে দিতে চায় তৃণমূল কংগ্রেস

করোনা ভাইরাস ছড়িয়ে পড়া রুখতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে, ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

রাজ্যবাসীকে হিংসা-বর্জিত ভোট করার আহ্বান জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তিনি ট্যুইটে লেখেন, “অবাধ, নির্ভয় এবং শান্তিপূর্ণ ভোট হোক। কর্তব্যের মতোই ভোটের আধিকার”।

তিনি আরও লেখেন, “এটা জাতীয় বাধ্যবাধকতা। যাঁরা অন্য পথ নেবেন, তাঁরা দেশ ও গণতন্ত্রের প্রতি বড় অপকার করবেন”। রাজ্যপাল লেখেন, “দেশকে এগিয়ে রাখতে আমি সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি”।

পরে রাজভবনের তরফে বলা হয়, রাজভবন চত্ত্বরের সমস্ত কর্মসূচী বাতিল করা হয়েছে  মার্চের শেষ পর্যন্ত, এবং তা করোনা ভাইরাস নিয়ে কেন্দ্রের অ্যাডভাইজারি মেনে করা হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.