This Article is From Apr 21, 2020

সংক্রমণের আশঙ্কায় গাজিয়াবাদ-দিল্লি সীমান্ত সিল, বাড়ছে জ্যাম

দিল্লি থেকে আগত ছ’জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ার পর গাজিয়াবাদের জেলাশাসক নির্দেশ দেন সীমান্ত দিয়ে কোনও রকমের চলাচল বন্ধ করার।

সংক্রমণের আশঙ্কায় গাজিয়াবাদ-দিল্লি সীমান্ত সিল, বাড়ছে জ্যাম

দুই রাজ্যের সীমান্ত সিল করে দেওয়ার পর থেকেই ক্রমশ বড় হচ্ছে জ্যাম।

নয়াদিল্লি:

দিল্লি (Delhi) ও উত্তরপ্রদেশের গাজিয়াবাদের (Ghaziabad) সীমান্তবর্তী প্রধান হাইওয়েতে মঙ্গলবার সকাল থেকেই দেখা গেল বিরাট ট্র্যাফিক জ্যাম। দুই রাজ্যের সীমান্ত সিল করে দেওয়ার কয়েক ঘণ্টা পর থেকেই ক্রমশ বড় হচ্ছে জ্যাম। দিল্লি থেকে আগত ছ'জনের শরীরে করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ ধরা পড়ার পর গাজিয়াবাদের জেলাশাসক অজয়শঙ্কর পাণ্ডে সোমবারই নির্দেশ দেন সীমান্ত দিয়ে কোনও রকমের চলাচল বন্ধ করার। জাতীয় বিপর্যয় আইন ২০০৫ অনুসারে ওই নির্দেশ দেওয়া হয়।

কেবলমাত্র অত্যাবশ্যক পণ্য পরিবহনকারী গাড়িকেই অনুমতি দেওয়া হয়েছে। স্কুটার চালক এক ব্যক্তি NDTV-কে বলেন, তিনি বাড়ি ফিরতে চান। স্ত্রীর সঙ্গে দিল্লির এক হাসপাতালে গিয়েছিলেন তিনি। কিন্তু তাঁকে পুলিশ বাড়ি ফেরার অনুমতি দিচ্ছে না।

যেহেতু অত্যাবশ্যক পণ্ সরবরাহকারী যানবাহন ছাড়া অন্য কোনও যানবাহনকেই চলাচল করতে দেওয়া হচ্ছে না, তাই জ্যাম ক্রমশই বড় হচ্ছে। স্থবির হয়ে দাঁড়িয়ে রয়েছে গাড়ির সারি।

সোমবার কেন্দ্র জানিয়েছে, যে অঞ্চলে করোনা সংক্রমণের ঘটনা সেভাবে ঘটেনি সেখানে নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করা যেতে পারে। কিন্তু দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়া‌ল জানিয়ে দিয়েছেন, তাঁর রাজ্যে সেটা করা সম্ভব নয়। সংক্রমণে দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন মঙ্গলবার জানিয়েছেন, আরও ৭৮ জন দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন। ফলে সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২,০৮১।

গত ২৪ ঘণ্টায় দেশে ৪৭ জনের মৃত্যু হয়েছে। যা একদিনের নিরিখে সর্বাধিক। দেশে করোনা আক্রান্তের সংখ্যা এখন ১৮,৬০১। মৃত ৫৯০।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে ১,৩৩৬ জন আক্রান্ত হয়েছেন কোভিড-১৯-এ।

.