This Article is From May 14, 2020

২,৬০০ জনের শরীরে করোনা সংক্রমণ! চেন্নাইয়ের সবজি বাজার হয়ে উঠেছে ‘সুপার স্প্রেডার’

ড. রাধাকৃষ্ণন জানাচ্ছেন, ‘‘কোয়ামবেডুর সব কর্মীকে পরীক্ষা করা হচ্ছে। প্রায় ২,৬০০ জন করোনা পজিটিভ হয়েছেন।’’

২,৬০০ জনের শরীরে করোনা সংক্রমণ! চেন্নাইয়ের সবজি বাজার হয়ে উঠেছে ‘সুপার স্প্রেডার’

Coronavirus Tamil Nadu: চেন্নাইয়ের এই সবজি বাজার থেকে সংক্রমণ ছড়াল ২,৬০০ জনের শরীরে। (ফাইল)

চেন্নাই:

চেন্নাইয়ের এক পাইকারি সবজি বাজার হয়ে উঠল করোনা ভাইরাস সংক্রমণের হটস্পট। এখানকার কোয়ামবেডুর এই বাজার থেকে সংক্রমিত হলেন প্রায় ২,৬০০ জন! NDTV-কে বর্ষীয়ান আমলা ড. জে রাধাকৃষ্ণন জানাচ্ছেন, ওই বাজারটি একটি হটস্পট হয়ে গিয়েছে সব রকম সাবধানতা অবলম্বন করা সত্ত্বেও। এখানকার সব কর্মীদের পরীক্ষা করা হচ্ছে।  তামিলনাডু দেশের সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যের তালিকায় তিন নম্বরে রয়েছে। এখনও পর্যন্ত ৯,২২৭ জন করোনা পজিটিভ রয়েছেন সেখানে। মৃত ৬৪। গত ২৪ ঘণ্টায় ৫০৯ জন সংক্রমিত হয়েছেন রাজ্যে। আর রাজ্যের এই সংক্রমণের এক অন্যতম কেন্দ্র বলে মনে করা হচ্ছে কোয়ামবেডুর এই বাজারকে।

ড. রাধাকৃষ্ণন জানাচ্ছেন, ‘‘কোয়ামবেডুর সব কর্মীকে পরীক্ষা করা হচ্ছে। প্রায় ২,৬০০ জন করোনা পজিটিভ হয়েছেন। সব মিলিয়ে করোনার সংক্রমণ খুবই আক্রমণাত্মক চেহারা ধারণ করেছে। এরই মধ্যে ২.৬ লক্ষ মানুষকে পরীক্ষা করে দেখা হয়েছে। তামিলনাডুর মৃত্যুহার ০.৬৭ শতাংশ।''

তিনি আরও জানান, শহুরে বস্তি এলাকাতে সংক্রমণ নিয়ন্ত্রণ করা অন্যতম চ্যালেঞ্জ।

তবে তিনি এও জানিয়েছেন, ‘‘হাসপাতালে জায়গার কোনও অভাব নেই। এমনকী গুরুতর সংক্রমণের ক্ষেত্রেও।'' মানুষকে আতঙ্কিত হতে বারণ করেছেন তিনি। সাধারণ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন। যার মধ্যে রয়েছে মাস্ক পরা কিংবা সামাজিক দূরত্ব বজায় রাখার মতো বিষয়।

তিনি আরও জানাচ্ছেন, দেশব্যাপী জারি থাকা লকডাউন ততদিন পর্যন্তই থাকা উচিত যতদিন মানুষ সেটি মেনে চলছেন।

১৭ মে দেশব্যাপী লকডাউন শেষ হওয়ার কথা থাকলেও মনে করা হচ্ছে লকডাউনের মেয়াদ বাড়াবে সরকার। এবিষয়ে আলোচনা করতে ক'দিন আগেই দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ৬ ঘণ্টার ভিডিও বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।