This Article is From Apr 08, 2020

কোয়ারান্টাইনে থাকা তাবলিগি সদস্যদের বিরুদ্ধে বোতলে করে প্রস্রাব ছোঁড়ার অভিযোগ

পঞ্জাবের গুজ্জর সম্প্রদায়ের মুসলিমদের বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে এই অভিযোগের মধ্যেই পাল্টা অসভ্যতা করার অভিযোগ উঠল তাবলিগি সদস্যদের বিরুদ্ধে

কোয়ারান্টাইনে থাকা তাবলিগি সদস্যদের বিরুদ্ধে বোতলে করে প্রস্রাব ছোঁড়ার অভিযোগ

Coronavirus: ১ হাজারেরও বেশি তাবলিগি সদস্য করোনা আক্রান্ত, এমন সন্দেহ করা হচ্ছে

হাইলাইটস

  • দিল্লির দ্বারকায় কোয়ারান্টাইনে থাকা তাবলিগি সদস্যদের কুকীর্তি
  • বোতলে করে নিজেদের প্রস্রাব ভরে স্থানীয়দের লক্ষ্য করে ছুঁড়ে দেওয়ার অভিযোগ
  • গোটা ঘটনার তদন্ত করছে পুলিশ, দায়ের করা হয়েছে মামলাও
নয়া দিল্লি:

সভ্যতার শেষ সীমারেখাটাও বোধহয় এবার পেরোতে চলেছে কিছু মানুষ! দিল্লির দ্বারকায় তাবলিগি জামাতের (Tablighi Jamaat) সদস্যদের বিরুদ্ধে এবার অভিযোগ উঠল বোতলে করে নিজেদের প্রস্রাব ভরে অন্যদের দিকে ছুঁড়ে মারার। বর্তমানে করোনা (Coronavirus) আক্রান্ত সন্দেহে ওই অঞ্চলের ৪টি বাড়িতে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে তাঁদের। আর সেখান থেকেই এই কুকীর্তি করছেন তাঁরা. অভিযোগ উঠেছে এমনটাই। অভিযোগের অনুসন্ধানে নেমে যে আবাসনে ওই তাবলিগি সদস্যরা রয়েছেন তার পিছনদিক থেকে প্রস্রাব ভর্তি দুটি বোতল উদ্ধার করা হয়েছে বলে খবর। মঙ্গলবার সন্ধের সময় ওই বোতলদুটির সন্ধান মেলার পরে অজানা ব্যক্তিদের বিরুদ্ধে দ্বারকা উত্তর থানায় একটি এফআইআর দায়ের করা হয়। ওই এফআইআর অনুসারে দ্বারকার সেক্টর ১৬বিতে থাকা কোয়ারান্টাইন সেন্টারের দেখভালকারীর অভিযোগের ভিত্তিতে ওই জামাত সদস্যদের এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগ, আশেপাশে থাকা "অন্যান্য মানুষের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে দেওয়ার জন্যেই" ওই কুকীর্তি তাঁদের।

শুধু যে তাবলিগি সদস্যদের বিরুদ্ধে ওই জঘন্য কাজ করার অভিযোগ উঠেছে তা নয়, ওই এফআইআরে একথাও যোগ করা হয়েছে যে, গোটা ঘটনাটি "সিভিল ডিফেন্সের এক কর্মী" নিজের মোবাইল ফোনে ভিডিও রেকর্ডিং করে রেখেছেন। 

লকডাউনের মেয়াদ বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত শনিবার? সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনায় প্রধানমন্ত্রী

এর আগে গাজিয়াবাদের একটি হাসপাতালেও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে অশালীন আচরণ করার অভিযোগ ওঠে তাবলিগি সদস্যদের বিরুদ্ধে। এই ঘটনার পর ওই ইসলামী সম্প্রদায়ের বিরুদ্ধে জাতীয় সুরক্ষা আইনের অধীনে ব্যবস্থা নেওয়ার কথা বলে উত্তরপ্রদেশ সরকার।

গত সপ্তাহেই জামাত সদস্যদের ওই নোংরা কীর্তির কথা কানে যায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। তারপরেই তাবলিগি জামাত সম্প্রদায়কে মানবতার শত্রু বলে উল্লেখ করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

ভারতে একের পর এক মানুষের মৃত্যু হচ্ছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। এখনও পর্যন্ত এদেশে করোনায় মৃত্যু হয়েছে মোট ১৪৯ জনের, গত ২৪ ঘণ্টায় ওই রাক্ষুসে ভাইরাসের শিকার ৩৫ জন, মোট আক্রান্ত ৫,১৯৪ জন। এর মধ্যে মহারাষ্ট্রেই হাজার খানেক মানুষ করোনা আক্রান্ত বলে জানা যাচ্ছে। ফলে আতঙ্ক এখন দেশ জুড়ে ছড়িয়ে পড়েছে।

ভারতে করোনায় মৃত্যু ১৪৯ জনের, গত ২৪ ঘণ্টায় শিকার ৩৫ জন, আক্রান্ত ৫,১৯৪

একটি সরকারি পরিসংখ্যান জানাচ্ছে, ভারতে মোট করোনা আক্রান্তের মধ্যে এক হাজারেরও বেশি রোগী বা এদেশে করোনা সংক্রমণের মোট সংখ্যার প্রায় ৩০ শতাংশই তাবলিগ-ই-জামাতের সদস্য। গত মাসে দিল্লির নিজামুদ্দিন এলাকায় ইসলামী সম্প্রদায় তাবলিগ-ই-জামাত একটি বিরাট ধর্মীয় সমাবেশের আয়োজন করে যাতে যোগ দেন বহু বিদেশিও। ওই জমায়েত থেকেই করোনা সংক্রমণ হু-হু করে ছড়িয়ে পড়ে গোটা দেশে।

.