This Article is From May 12, 2020

দুর্ঘটনায় মারা গেলেন আরও ৪ পরিযায়ী, মৃতদের মধ্যে রয়েছে মা-মেয়েও

Migrant Worker: উত্তরপ্রদেশের জৌনপুর ও মহারাষ্ট্র থেকে বাড়ির উদ্দেশে রওনা হয় পরিযায়ী শ্রমিকদের একটি দল, তার মধ্যেই ছিলেন এক মহিলা ও তাঁর ৬ বছরের মেয়ে

Rae Bareli: সড়ক দুর্ঘটনায় যে পরিযায়ী শ্রমিকদের মৃত্যু হয় তার মধ্যে এক মহিলা ও তাঁর মেয়েও ছিল

হাইলাইটস

  • পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় মারা গেলেন ৪ পরিযায়ী শ্রমিক
  • মৃতদের মধ্যে এক মহিলা ও তাঁর ৬ বছরের মেয়েও রয়েছে
  • করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে লকডাউন জারি রয়েছে, আটকে পড়েন বহু মানুষ
আম্বালা/রায়বরেলি:

গত ২৫ মার্চ থেকে দেশ জুড়ে টানা লকডাউন (Lockdown) চলছে। আর এই লকডাউন পরিস্থিতিতে ভিনরাজ্যে কাজের খোঁজে বা অন্য প্রয়োজনে গিয়ে আটকে পড়েছেন বহু মানুষ। এরই মধ্যে বাড়ির টানে সড়কপথ ধরেই পায়ে হেঁটে বাড়ি ফেরার আশায় হাঁটা শুরু করেছেন অনেক পরিযায়ী শ্রমিকই (Migrant Worker)। কিন্তু এমনই পরিযায়ী শ্রমিক দলের মধ্যে থেকে দেশের দুই জায়গায় দুই ভয়ঙ্কর পথ দুর্ঘটনায় প্রাণ গেল এক মহিলা ও তাঁর মেয়ে সহ ৪ জনের। হাজার হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওই শ্রমিকরা বাড়িতে ফিরতে চেয়েছিলেন। কিন্তু সেই পথ পায়ে পায়ে গিয়ে ঠেকলো শেষযাত্রায়। প্রথম দুর্ঘটনাটিতে অত্যন্ত দুর্ভাগ্যজনকভাবে নিজের সন্তান সহ মারা যেতে হল এক মহিলাকে। জানা গেছে মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশের জৌনপুরের দিকে ফিরছিলেন তাঁরা। গত তিনদিন ধরে একটি অটো রিকশায় সওয়ার হলে প্রায় ১,৩০০ কিলোমিটার পথ পার হন তাঁরা। কিন্তু বাড়ি থেকে অল্প দূরে উত্তরপ্রদেশের ফতেপুরে একটি ট্রাক এসে অটো রিকশাটিকে ধাক্কা মারলে মৃত্যু হয় ওই মহিলা সহ তাঁর ৬ বছরের মেয়ের।

"তৃতীয় পর্যায়ে যতটা বিধিনিষেধ ছিল চতুর্থ মেয়াদে তার প্রয়োজন নেই", লকডাউন বাড়ানোর ইঙ্গিত দিয়ে বললেন প্রধানমন্ত্রী

অন্যদিকে মঙ্গলবার সকালে, হরিয়ানার আম্বালা (Ambala) ক্যান্টনমেন্টে দুই পরিযায়ী শ্রমিককে ধাক্কা মেরে চলে যায় একটি চারচাকার গাড়ি। একজনের ঘটনাস্থলেই মৃত্যু হয় ও অপরজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই পরিযায়ী শ্রমিকরা পায়ে হেঁটেই বাড়ির পথে রওনা দিয়েছিলেন। চারটাকার গাড়িটি প্রবল গতিতে থাকায় নিয়ন্ত্রণ হারায় সেটি এবং পরিযায়ী শ্রমিকদের ধাক্কা মারে বলে অভিযোগ। গাড়িটি বাজেয়াপ্ত করা হলেও তার চালক পলাতক।

১,২০০ যাত্রী নিয়ে বেঙ্গালুরু থেকে পশ্চিমবঙ্গে পৌঁছলো বিশেষ ট্রেন

অন্যদিকে উত্তরপ্রদেশে চতুর্থ এক পরিযায়ী শ্রমিক, সাইকেলে করে বাড়ি ফিরছিলেন, সেই সময়েই একটি গাড়ির ধাক্কায় মৃত্যু হয় তাঁর। দুর্ঘটনায় মৃত ব্যক্তির নাম শিবকুমার দাস। পশ্চিম উত্তরপ্রদেশ থেকে একদল পরিযায়ী শ্রমিকের সঙ্গে সাইকেলে চড়ে বিহারে বাড়ির পথে রওনা দিয়েছিলেন তিনি। একটি গাড়ি ব্রেক ফেল করে তাঁকে ধাক্কা মারলে সেখানেই তাঁর মৃত্যু হয়। সোমবার রাতে রায়বরেলিতে (Rae Bareli) ঘটে ওই মর্মান্তিক দুর্ঘটনা। 

.