লকডাউনে দিল্লির পথে পড়ে পাঁচশো, দু’হাজারের নোট! দেখে হতবাক পুলিশ

বুধবার পর্যন্ত দিল্লিতে হটস্পট ছিল ২০টি। এখন তা বেড়ে দাঁড়িয়েছে ২৫-এ। তালিকায় নয়া সংযোজন নিজামুদ্দিনের দু'টি অঞ্চল— সদর বাজার ও বাঙালি মার্কেট।

লকডাউনে দিল্লির পথে পড়ে পাঁচশো, দু’হাজারের নোট! দেখে হতবাক পুলিশ

দিল্লির রাস্তায় পড়ে থাকতে দেখা গিয়েছে পাঁচশো ও দু’হাজারের নোট।

হাইলাইটস

  • দিল্লির রাস্তায় পড়ে থাকতে দেখা গিয়েছে পাঁচশো ও দু’হাজারের নোট
  • এর মধ্যে কোনও ষড়যন্ত্র নেই বলেই মনে করছে পুলিশ
  • দিল্লিতে ক্রমেই বাড়ছে করোনার দাপট

দেশের রাজধানী দিল্লিতে (Delhi) ক্রমেই বাড়ছে করোনা ভাইরাসের (Coronavirus) প্রকোপ। হটস্পটের (Hotspot) সংখ্যা বাড়ছে দ্রুত। বুধবার পর্যন্ত যেখানে দিল্লিতে হটস্পট ছিল ২০টি, সেখানে এখন তা বেড়ে দাঁড়িয়েছে ২৫-এ। তালিকায় নয়া সংযোজন নিজামুদ্দিনের দু'টি অঞ্চল— সদর বাজার ও বাঙালি মার্কেট। ‘সিল' করে দেওয়া হয়েছে দিল্লির বহু অঞ্চল। এরই মধ্যে পাওয়া গেল এক অদ্ভুত খবর। দিল্লির দ্বারকা সেক্টর ৪-এ রাস্তায় পড়ে থাকতে দেখা গেল পাঁচশো টাকার নোট! নোটটি নজরে আসে পুলিশের। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, কোনও অমনোযোগী মানুষ হয়তো রাস্তায় ফেলে গিয়েছে। এখনও পর্যন্ত কেউ এই নোট নিজের বলে দাবি করেনি।

এরপর ঘটে দ্বিতীয় ঘটনা। ৯ এপ্রি‌ল দু'হাজার টাকার নোট পাওয়া যায় বুদ্ধ বিহারে। তবে এবার এক ব্যক্তি দাবি করেছেন যে দুর্ঘটনাক্রমে তাঁর কাছ থেকে রাস্তায় পড়ে গিয়েছিল ওই নোট।

বিহারে করোনা আক্রান্তদের মধ্যে এক তৃতীয়াংশ রোগী একটিই পরিবারের!

দ্বারকার ডিসিপি জানিয়েছেন, এখনও পর্যন্ত কোনও এফআইআর দায়ের করা হয়নি। তবে পরপর রাস্তায় নোট পড়ে থাকার ঘটনার মধ্যে কোনও ষড়যন্ত্র নেই বলেই মনে করছে পুলিশ।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে ৫১টি করোনা সংক্রমণের ঘটনা সামনে এসেছে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২০। মৃত ১২। সুস্থ হয়ে গিয়েছেন ২৫ জন। দিল্লির ৭২০ আক্রান্তদের মধ্যে ৪৩০ জনেরই যোগ রয়েছে নিজামুদ্দিনের ধর্মীয় অনুষ্ঠানের।

লাগাতার করোনা সংক্রমণের পরীক্ষা, দিন-রাত এক করে খাটছেন আইসিএমআরের কর্মীরা

দিল্লিতে করোনার সংক্রমণের শিকার হয়েছেন হাসপাতালের চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরাও। দিল্লির সরকারি হাসপাতাল দিল্লি স্টেট ক্যান্সার ইনস্টিটিউটে (ডিএসসিআই) করোনা ভাইরাস পাওয়া গিয়েছে তিনজন ক্যান্সার রোগীর শরীরে। ওই হাসপাতালের চিকিৎসক সহ ২১ জন স্বাস্থ্যকর্মী ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন।