This Article is From Apr 20, 2020

করোনা ভাইরাস সংক্রমণ দ্বিগুণ হওয়ার হার কমেছে, জানাল কেন্দ্র

এর আগে সরকারের তরফে জানানো হয়েছিল, তিন সপ্তাহের লকডাউন কার্যকর হওয়ার প্রমাণ হয়েছে এবং তা বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হয়

করোনা ভাইরাস সংক্রমণ দ্বিগুণ হওয়ার হার কমেছে, জানাল কেন্দ্র

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্যে দেখা গিয়েছে, ৫৪৩ জনের মৃত্যু হয়েছে

নয়াদিল্লি:

করোনা ভাইরাস (Coronavirus Cases) সংক্রমণ দ্বিগুণ হওয়ার হার কমেছে, সোমবার জানাল সরকার, আগে এই হার ছিল ৭.৫ দিন, তা এখন কমে দাঁড়িয়েছে ৩.৪ দিন। এদিন স্বাস্থ্যমন্ত্রকের পদস্থ আধিকারিক লাভ আগরওয়াল (Lav Agarwal) বলেন, “গত সাতদিনের ওপর ভিত্তি করে, ভারতের দ্বিগুণ হওয়ার কমেছে ৭.৫ শতাংশ”। দ্বিগুণের হার এর অর্থ, কত দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে। সেদিক থেকে, এর আগে সরকারের তরফে জানানো হয়েছিল, তিন সপ্তাহের লকডাউন কার্যকর হওয়ার প্রমাণ হয়েছে এবং তা বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হয়।  দেশে এখনও পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ১৭, ২৬৫, এবং গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত, ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১,৫৫৩ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্যে দেখা গিয়েছে, ৫৪৩ জনের  মৃত্যু হয়েছে। তারমধ্যে ২৪ ঘণ্টায় মৃতের  সংখ্যা ৩৬ জন।

লাভ আগরওয়াল বলেন, ওড়িশা এবং কেরলের মতো কিছু রাজ্যে দেখা গিয়েছে, ৩০ দিনেরও বেশি সময়ে সংক্রমণের হার দ্বিগুণ। গত সপ্তাহে কেরলের মন্ত্রী থমাস আইজ্যাক জানান, পরে করোনা ভাইরাসের ছড়িয়ে পড়া  কমতে থাকে।

এদিন স্বাস্থ্যমন্ত্রক জানায়, ১৯ এপ্রিল পর্যন্ত, জাতীয় হারের চেয়ে ১৮টি রাজ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার হার কম করা গিয়েছে। সেই তালিকায় রয়েছে দিল্লি, কর্নাটক, তেলেঙ্গানা, অন্ধ্র, জম্মু ও কাশ্মীর, পঞ্জাব, ছত্তিশগড়, তামিলনাড়ু এবং বিহার।

মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে, দেশের ৫৯টি জেলায় ৪ দিনে কোনও নতুন সংক্রমণের খবর আসেনি।  গোয়ায়, করোনা সংক্রমণের সংখ্যা সাত,সমস্ত রোগিকে ছেড়ে দেওয়া হয়েছে এবং নতুন করে কোনও আক্রান্তের খবর নেই।