করোনা যুদ্ধে কাজে যোগ দিচ্ছেন না ৩৬২ জন চিকিৎসক,নোটিশ ধরালো সরকার

বিহারে (Bihar) পাঁচশোর বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। চারজন মারা গিয়েছেন সে রাজ্যে।২৫ শে মার্চ থেকে লক ডাউনে রয়েছে সে রাজ্য

করোনা যুদ্ধে কাজে যোগ দিচ্ছেন না ৩৬২ জন চিকিৎসক,নোটিশ ধরালো সরকার

করোনা যুদ্ধে কাজে যোগ দিচ্ছেন না ৩৬২ জন চিকিৎসক

হাইলাইটস

  • করোনা যুদ্ধে কাজে যোগ দিচ্ছেন না ৩৬২ জন চিকিৎসক
  • ৩৬২ জন চিকিৎসককে শোকজ নোটিশ ধরালো বিহার সরকার
  • এই চিকিৎসকরা প্রত্যেকেই সরকারি হাসপাতালের চিকিৎসক
নয়াদিল্লি:

করোনাভাইরাস(Coronavirus) এর যুদ্ধে কোনও আগাম নোটিশ ছাড়াই কাজে যোগ দিচ্ছেন না সরকারি চিকিৎসকেরা,  এমন ৩৬২ জন চিকিৎসককে শোকজ নোটিশ ধরালো বিহার সরকার (Bihar Government)। একারণেই নীতীশ কুমারের সরকারের তরফ থেকে কড়া নির্দেশিকা জারি করা হয়েছে, যেখানে বলা হয়েছে মে মাস পর্যন্ত মাতৃত্বকালীন ছুটি ছাড়া আর কোনও ধরনের ছুটি নিতে পারবেন না চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, প্যারামেডিকেল কর্মীরা।

এই চিকিৎসকরা প্রত্যেকেই সরকারি হাসপাতালের চিকিৎসক। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে রাজ্যের ৩৭ টি জেলায় ৩১ শে মার্চ থেকে ১২ ই এপ্রিল পর্যন্ত এই চিকিৎসকরা ছুটিতে (Doctors were in leave) ছিলেন।  

গোটা দেশ যে সংকটের মধ্য দিয়ে যাচ্ছে তাতে এখন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা সবথেকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন সেখানে এই চিকিৎসকরা করোনা ভাইরাসের ভয়ে কাজেই যোগ দেননি।

যদিও দেশে বিভিন্ন জায়গায় চিকিৎসক, স্বাস্থ্য কর্মীদের আক্রমণের মুখেও পড়তে হয়েছে পরীক্ষা করতে গিয়ে, আবার চিকিৎসকদের থেকে সংক্রমণ ছড়াবে এই ভয়ে হেনস্থার মুখেও পড়তে হয়েছে তাদের।

করোনাভাইরাসের(Coronavirus) সংখ্যা বিহারে(Bihar) যখন ১০০ ও পেরোয়নি গত মাসে, তখন এক দিনে অন্তত চারটি এমন ঘটনা ঘটেছিল যেখানে স্বাস্থ্যকর্মীদের হামলার মুখে পড়তে হয়েছিল।

এই ৩৬২ জনের মধ্যে প্রত্যেকেই করোনাভাইরাসের(Coronavirus) চিকিৎসা করছিলেন এমনটা নয়। কিন্তু এই মহামারী পরিবেশে গোটা দেশে এই পেশার সঙ্গে যুক্ত মানুষেরা কোনও না কোনওভাবে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছেন, কেউ আক্রান্ত হয়েছে কিনা তাদের খোঁজ করা, চিহ্নিত করা, তাদের চিকিৎসা করা বা অন্য উপায়ে সাহায্য করছেন।

বিহারে(Bihar) পাঁচশোর বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। চারজন মারা গিয়েছেন সে রাজ্যে।২৫ শে মার্চ থেকে লক ডাউনে রয়েছে সে রাজ্য।