This Article is From Feb 25, 2020

দেশে সাম্প্রদায়িক নীতির কোনও জায়গা নেই, দিল্লির হিংসা নিয়ে বললেন সনিয়া গান্ধি

সোমবার উত্তর-পূর্ব দিল্লিতে দ্বিতীয় দফায় হিংসা ছড়িয়ে পড়ার ঘটনায় একজন পুলিশ আধিকারিক সহ চারজনের মৃত্যু হয়

দেশে সাম্প্রদায়িক নীতির কোনও জায়গা নেই, দিল্লির হিংসা নিয়ে বললেন সনিয়া গান্ধি

হেড কনস্টেবল রতন লালের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেন সনিয়া গান্ধি (ফাইল)

নয়াদিল্লি:

দিল্লির মানুষকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আবেদন জানালেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি (Sonia Gandhi), এবং ধর্মের নামে যারা দেশকে ভাগ করতে চাইছে, তাদের পরাস্ত করার আহ্বান জানান তিনি, কংগ্রেসের তরফে জারি করা এক বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে। সোমবার উত্তর-পূর্ব দিল্লিতে দ্বিতীয় দফায় হিংসা (Violence in Delhi)) ছড়িয়ে পড়ার ঘটনায় একজন পুলিশ আধিকারিক সহ চারজনের মৃত্যু হয়। নাগরিকতা আইনের (Citizenship Law) পক্ষে এবং বিরুদ্ধে বিক্ষোভকারীরা পাথর ছোঁড়ার পাশাপাশি যানবাহন ও দোকানে আগুন ধরিয়ে দেয়, দেশের রাজধানীর রাজপথ রণক্ষেত্রের চেহারা নেয়, ফলে নামানো হয় আধা সামরিক বাহিনী, এবং বড় জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়।

হিন্দিতে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, “একটি বিবৃতিতে, হিংসায় নিহত হেড কনস্টেবল রতন লালের মৃত্যুতে দুঃখপ্রকাশ করেছেন শ্রীমতি গান্ধি, তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি”।

এই হিংসার ঘটনাকে “বিরক্তিকর” বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। ট্যুইটে তিনি লেখেন, “আজ দিল্লিতে ঘটে যাওয়া হিংসার ঘটনা বিরক্তিকর, এবং স্পষ্টভাবে নিন্দনীয়।  শান্তিপূর্ণ বিক্ষোভ ভাল গণতন্ত্রের লক্ষণ, তবে হিংসাকে সমর্থন করা যায় না।  দিল্লিবাসীকে আমি  আর্জি জানাচ্ছি, শান্তি বজায় রাখুন, সহানুভুতি এবং যতই প্ররোচনা আসুক না কেন, বোঝাপড়া রাখুন”।

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধিও।

হিন্দিতে তিনি ট্যুইট করেন., “দিল্লিতে সারাদিন হিংসায় পরিপূর্ণ। শুধুমাত্র সাধারণ মানুষই হিংসার আগুনের সম্মুখীন হয়।একে বন্ধ করা আমাদের দায়িত্ব। মহাত্মা গান্ধির দেশ, শান্তির দেশ। আমি দিল্লির মানুষকে শান্তি বজায় রাখার আহ্বান জানাই, এবং কংগ্রেস কর্মীদের বলব, শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে সাহায্য করুন”।

এদিন সন্ধ্যায়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা বলেন “পরিস্থিতি নিয়ন্ত্রণে”, তবে আশপাশের এলাকা থেকে হিংসার খবর আসতে থাকে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে “পরিস্থিতির দিকে নজর রাখার” কথা জানানো হয়েছে।

.