This Article is From Apr 14, 2020

"শত অসুবিধাকে জয় করে যেভাবে করোনার বিরুদ্ধে লড়াই করছেন ": স্যালুট জানালেন সনিয়া গান্ধি

Coronavirus India: এই লকডাউনের মধ্যে যাতে কেউ অভুক্ত না থাকে সে ব্যাপারে নজর রাখা হোক, প্রধানমন্ত্রী মোদিকে চিঠিতে অনুরোধ সনিয়া গান্ধির

Coronavirus Crisis: করোনা পরিস্থিতির সঙ্গে যুঝতে সকলের জন্যে একটি ভিডিও বার্তা শেয়ার করেছেন সনিয়া গান্ধি

হাইলাইটস

  • করোনা ভাইরাস মহামারীর সঙ্গে যেভাবে দেশের মানুষ লড়ছেন তার তারিফ
  • ভিডিও বার্তায় চিকিৎসক ও অন্যান্য কর্মীদের কাজের প্রশংসা করলেন সনিয়া
  • ৫ মিনিটের এক দীর্ঘ ভিডিও বার্তা দিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি
নয়া দিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) জাতির উদ্দেশে ভাষণের কয়েক ঘণ্টা আগে, মঙ্গলবার সকালে দেশের মানুষের প্রতি একটি ভিডিও বার্তা দিয়েছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি। ওই ভিডিও বার্তায় তিনি (Sonia Gandhi) করোনা ভাইরাসের (COVID- 19) সঙ্গে যাঁরা যুঝছেন (Coronavirus Crisis) সেই চিকিৎসক, সাফাই কর্মী, পুলিশ কর্মীদের তারিফ করেন। শত অসুবিধা ও অভাব সত্ত্বেও যেভাবে তাঁরা এই মহামারীর (Coronavirus Panademic) সঙ্গে লড়াই করছেন তাতে এটা স্পষ্ট যে এই মানুষেরা দেশের সম্পদ। "এর চেয়ে বড় দেশপ্রেম আর কী হতে পারে যে আমরা সকলেই একসঙ্গে এই মহামারীর বিরুদ্ধে লড়াই করছি। স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় অনেক কিছুর অভাব সত্ত্বেও আমাদের দেশের করোনা ভাইরাস যোদ্ধারা লাগাতার লড়াই করছে। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবীরা সুরক্ষা কিটের অভাব সত্ত্বেও করোনা আক্রান্তদের চিকিৎসা করে চলেছেন". দরাজ প্রশংসা করেন কংগ্রেস সভানেত্রী। পাশাপাশি দেশের মানুষের প্রতি "লকডাউন মেনে চলার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়মগুলি মেনে চলারও" আহ্বান জানান তিনি।

লকডাউনের মেয়াদবৃদ্ধি নিয়ে সকাল ১০ টায় প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশে ভাষণ

"পুলিশ ও জওয়ানরা যাতে লকডাউন সফল ভাবে পালন করা হয় তার জন্যে নিজেদের দায়িত্ব পালন করছেন। সাফাই কর্মীরা, প্রয়োজনীয় জিনিসের অভাব সত্ত্বেও করোনা ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সেক্ষেত্রে সবরকমের সহায়তা করছেন। সরকারি আধিকারিকরাও প্রয়োজনীয় পরিষেবা দেওয়ার জন্যে কঠোর পরিশ্রম করছেন। এখন আমরা যদি তাঁদের সমর্থন না করি তাহলে তাঁরা তাঁদের দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারবেন না। বিভিন্ন জায়গা থেকে চিকিৎসকদের হয়রানির খবর আসছে। এই ধরণের ঘটনা আমাদের সংস্কৃতি-বিরোধী, এইসব করা ভুল, আমাদের একসঙ্গে এই লড়াইয়ে তাঁদের সমর্থন করতে হবে", বার্তা দেন সনিয়া গান্ধি।

তিনি বলেন, "আপনারা অনেকেই স্যানিটাইজার, রেশন সহ নানা জিনিসের অপ্রতুলতা সত্ত্বেও কাঁধে কাঁধ মিলিয়ে এই পরিস্থিতির বিরুদ্ধে লড়াই করছেন। আপনারা সকলেই প্রশংসার দাবিদার। কংগ্রেসের সমস্ত কর্মী এই লড়াইয়ে আপনাদের সঙ্গে রয়েছেন, আমরা যেখানে বিরোধী হিসাবে রয়েছি বা যে যে রাজ্যে ক্ষমতায় আছি, সব জায়গাতেই আমরা মানুষের পাশে আছি"। সনিয়া গান্ধি প্রায় পাঁচ মিনিটের দীর্ঘ ভিডিও বার্তা দেন।

পথে পড়ে থাকা দুধের ধারায় কুকুরের সঙ্গে ভাগ বসাল অসহায় মানুষ, দেখুন মর্মান্তিক ভিডিও

এই লকডাউনের মধ্যে যাতে দেশের কোনও মানুষ অভুক্ত না থাকে সে ব্যাপারে নজর রাখা হোক, প্রধানমন্ত্রী মোদিকে সোমবারই এক চিঠিতে অনুরোধ করেন সনিয়া গান্ধি।

গোটা ভারতে, বর্তমানে ৯,০০০ এরও বেশি মানুষ আক্রান্ত করোনা ভাইরাসে, এর মধ্যে কমপক্ষে ৩০০ জন মারা গেছেন এই মারণ রোগে। 

.