This Article is From Sep 27, 2018

বছরে অতিরিক্ত 107 কোটি টাকা আয় করবে কোল ইন্ডিয়া

কোল ইন্ডিয়া বুধবার জানাল অতিরিক্ত বার্ষিক 107 কোটি টাকা আয় বাড়বে তাদের। বৃহস্পতিবার থেকে নর্থ ইস্টার্ন কোলফিল্ডসের কয়লার দাম বৃদ্ধি ব্যাপারে সবুজ সংকেত দিয়ে দিয়েছে সংস্থাটির বোর্ড।

বছরে অতিরিক্ত 107 কোটি টাকা আয় করবে কোল ইন্ডিয়া

চলতি আর্থিক বর্ষে বিরাশি কোটি টাকা আয় করবে সংস্থাটি।

হাইলাইটস

  • 107 টাকা অতিরক্ত আয় বাড়বে কোল ইন্ডিয়ার
  • বিরাশি কোটি টাকা আয় হবে চলতি আর্থিক বছরে
  • কয়লার দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সংস্থার বোর্ড
কলকাতা:

কোল ইন্ডিয়া বুধবার জানাল অতিরিক্ত বার্ষিক 107 কোটি টাকা আয় বাড়বে তাদের। বৃহস্পতিবার থেকে নর্থ ইস্টার্ন কোলফিল্ডসের কয়লার দাম বৃদ্ধি ব্যাপারে সবুজ সংকেত দিয়ে দিয়েছে সংস্থাটির বোর্ড। “আগামী সাতাশে সেপ্টেম্বর থেকে এনইসি জি ওয়ান থেকে জি ফাইভ কয়লার দাম বৃদ্ধি পাবে”, জানানো হয় ওই বিজ্ঞপ্তিটিতে। বিজ্ঞপ্তিটিতে আরও জানানো হয় যে, এর ফলে বার্ষিক বাড়তি একশো সাত কোটি টাকা এবং চলতি আর্থিক বর্ষে বিরাশি কোটি টাকা আয় করবে সংস্থাটি। অন্যদিকে, কোল ইন্ডিয়ার পদস্থ কর্তারা কোল অফিসার্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার পক্ষ থেকে বুধবার একটি প্রতিবাদ সভার আয়োজন করেছিল।

তাঁদের দাবি, কোল ইন্ডিয়া এবং সিঙ্গেরেনি কোলিয়ারি সংস্থার পদস্থ কর্তারা সাধারণ কর্মচারীর থেকে কম বেতন পায়। যা, ডিপার্টমেন্ট অব পাবলিক এন্টারপ্রাইজের নীতির বিরোধী।

ওই সংগঠনের মহাসচিব পি কে সিং বলেন যে, তাঁদের দাবি মানা না হলে তাঁরা আগামী পনেরোই নভেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট চালিয়ে যাবেন।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.