This Article is From Jul 21, 2018

আজকের মঞ্চ থেকে আগামী লোকসভা নির্বাচনের বার্তা মমতার

রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের কাছে রাজসূয় যজ্ঞ। আগামী লোকসভা নির্বাচনে দলের কৌশলও নির্ধারিত হবে এই মঞ্চ থেকে।

আগামী লোকসভা নির্বাচনের জন্য কৌশল নির্ধারিত হবে আজকের মঞ্চ থেকে।

হাইলাইটস

  • শহীদ দিবসের মঞ্চ থেকে আগামীদিনের কৌশল ঠিক করবেন মমতা
  • রাজ্যের সমস্ত প্রান্ত থেকে দলীয় সমর্থকরা এই সমাবেশে যোগ দিতে আসছেন
  • কংগ্রেস বিধায়করাও সমাবেশে আসতে পারেন বলে খবর
কলকাতা:

আজ একুশে জুলাই। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের কাছে রাজসূয় যজ্ঞ। আগামী লোকসভা নির্বাচনে দলের কৌশলও নির্ধারিত হবে এই মঞ্চ থেকে। 1993 সালে যুব কংগ্রেসের তেরোজন কর্মীকে গুলি করে মারা হয়েছিল। ওই সময় রাজ্যে ক্ষমতায় ছিল বামফ্রন্ট সরকার। মুখ্যমন্ত্রী ছিলেন জ্যোতি বসু।

“আগামীকাল আগামী লোকসভা নির্বাচনের কর্মসূচী নিয়ে আমাদের নেত্রী আমাদের নির্দেশ দেবেন। এই সমাবেশের মাধ্যমে নরেন্দ্র মোদীর মেদিনীপুরের সভারও জবাব দেওয়া যাবে”, গতকাল বলেন এক বর্ষীয়ান তৃণমূল নেতা।

আগামী লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে হওয়া শহীদ দিবসের এই সমাবেশের রাজনৈতিকভাবেও প্রবল গুরুত্ব আছে বলে মনে করছে বিশেষজ্ঞমহল।

শুধুমাত্র তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরাই নয়, আজকের সমাবেশে একাধিক কংগ্রেস বিধায়ক এবং অন্যান্য দলেরও কয়েকজন গুরুত্বপূর্ণ নেতার আসার কথা রয়েছে।

“একুশে জুলাইয়ের মঞ্চ থেকে আমরা 2019 সালে কেন্দ্র থেকে বিজেপিকে সরিয়ে দেওয়ার শপথ নেব। মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়কে দেশের প্রধানমন্ত্রী করতে আমরা একজোট হয়ে লড়ব। 2019 সালের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপুল কর্মযজ্ঞকে প্রত্যক্ষ করতে পারবে গোটা দেশ”,  তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্প্রতি এই কথা বলেন।

গতকাল, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য তৃণমূল নেতা এসপ্ল্যানেডে সমাবেশের মঞ্চের কাছে গিয়ে সব কাজ ঠিকঠাক হচ্ছে কি না, তা খতিয়ে দেখে এসেছেন।

তৃণমূল নেতাদের মতে, জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ স্থান অধিকার করার লক্ষ্যটি তখনই সফল হবে, যখন বাংলা থেকে মোট বিয়াল্লিশটি লোকসভা আসনের অধিকাংশই জয় করতে পারবে তৃণমূল।

এই মুহূর্তে বাংলা থেকে তৃণমূলের লোকসভা আসনের সংখ্যা 34।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.