ভারত চাঁদে যাওয়ার উদযাপন করছে আর মমতা হতাশ হয়ে পড়ছেন: বিজেপির সম্বিত পাত্র

Chandrayaan 2: সম্বিত পাত্র বলেন, ভারতকে, ভারতীয় বিজ্ঞানীদের অভিনন্দন জানানোর পরিবর্তে মমতা ভারতের এই প্রয়াস নিয়ে ‘উপহাস’ করাটাকেই শ্রেয় মনে করেছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ভারত চাঁদে যাওয়ার উদযাপন করছে আর মমতা হতাশ হয়ে পড়ছেন: বিজেপির সম্বিত পাত্র
নয়াদিল্লি: 

চন্দ্রযান ২ মিশনের বিষয়ে মন্তব্যের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র নিন্দা জানাল বিজেপি! শুক্রবার বিজেপি জানিয়েছে, ভারত যখন উদযাপন করছে এবং মমতা রাজনীতি করছেন। তৃণমূল কংগ্রেস সভাপতি মমতা বলেছিলেন যে, চন্দ্রাভিযানের পুরো বিষয়টিকেই এত তোল্লাই দেওয়া হচ্ছে, এর কারণই হ'ল কেন্দ্রীয় সরকার ‘অর্থনৈতিক বিপর্যয়' থেকে সাধারণ মানুষের দৃষ্টি সরিয়ে দেওয়ার প্রয়াস করছেন। এখানেই শেষ নয়, মমতা আরও বলেন, মোদি সরকারের আগে এমন কাজ হয়নি বলে দেখানোর চেষ্টা করছে বিজেপি! মমতাকে পালটা আক্রমণ করে বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র জানিয়েছেন যে, মমতা বন্দ্যোপাধ্যায় হয়তো অর্থনৈতিক বিপর্যয়ের কথা বলছেন তবে আসল ব্যাপার হল ওঁর চিন্তা প্রক্রিয়াতেই বিপর্যয় দেখা দিয়েছে। 

বিজেপি আসলে চন্দ্রযানের কৃতিত্ব নেওয়ার চেষ্টা করছে: মুখ্যমন্ত্রী মমতা

“মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্যটি আসলে তাঁর হতাশাকেই ফুটিয়ে তুলছে। সারা ভারত যখন উদযাপন করছে মমতা গুমরে মরছেন! চন্দ্রাভিযানে কেন রাজনীতিকে তেনে আনা হবে! কোনও তো কারণ নেই,” তিনি বলেন।

সম্বিত পাত্র আরও বলেন, ভারতকে, ভারতীয় বিজ্ঞানীদের এবং ব্যবস্থাপকদের অভিনন্দন জানানোর পরিবর্তে মমতা ভারতের এই প্রয়াস নিয়ে ‘উপহাস' করাটাকেই শ্রেয় মনে করেছেন। এই চন্দ্রাভিযানের মাধ্যমে ভারতবর্ষ বিশ্বের এক বৃহত্তর অঙ্গনে যাত্রা শুরু করেছে এবং চাঁদের মাটিতে পা রাখতে চলা চতুর্থ দেশ হয়ে ওঠার খুব কাছাকাছি দাঁড়িয়ে রয়েছে বলেই জানান সম্বিত। 

জানুন ‘‘আতঙ্কের পনেরো মিনিট'' কাটিয়ে কীভাবে চাঁদে নামবে চন্দ্রযান-২

তিনি বলেন, “মমতা কেবল রাজনীতি নিয়ে খেলার চেষ্টা করেছেন যা একেবারে নিম্নরুচির এবং হতাশাব্যঞ্জক। মমতার ভারতের জন্য ‘মমতা' নেই।” শুক্রবার ইসরো জানিয়েছে যে, বহু প্রতীক্ষিত এই চন্দ্রাভিযান সম্পর্কিত সমস্ত কিছুই এখনও অব্দি পরিকল্পনা অনুসারেই চলছে।

ইসরোর সাফল্যের কামনায় দেশের সঙ্গে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তিনি জানিয়েছেন, এই চন্দ্রাভিযানটি ভারতীয় সেরা প্রতিভা এবং তাত্পর্যতার চেতনাই প্রকাশ করছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................