বিজেপি আসলে চন্দ্রযানের কৃতিত্ব নেওয়ার চেষ্টা করছে: মুখ্যমন্ত্রী মমতা

Chandrayaan-2: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “এখন পর পর চারদিন ধরে এই ইস্যুটাই চলবে, ভারতের চন্দ্রযান! যেন ওরাই (বিজেপি) দেশের সব কিছু করেছে!”

 Share
EMAIL
PRINT
COMMENTS
বিজেপি আসলে চন্দ্রযানের কৃতিত্ব নেওয়ার চেষ্টা করছে: মুখ্যমন্ত্রী মমতা
কলকাতা: 

চন্দ্রযান ও চাঁদ সংক্রান্ত (Chandrayaan 2 mission) সমস্ত গবেষণা ও কাজের জন্য আসলে কৃতিত্ব কুড়োতে চাইছে বিজেপি (BJP)! পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee) শুক্রবার, চাঁদের মাটিতে ভারতের পা রাখার প্রাক্কালে এভাবেই বিজেপি নেতৃত্বাধীন সরকারকে তীব্র আক্রমণ শানিয়েছেন। শনিবার, ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার (ইসরো) চন্দ্রযান-২ রাত্রি দেড়টা থেকে আড়াইটের মধ্যে যে কোনও সময় চাঁদে অবতরণ করতে চলেছে। যদিও এই গোটা বিষয়ে দেশের শাসকদল কীভাবে অর্থনৈতিক বিপর্যয়ের দিক থেকে মানুষের দৃষ্টি ঘুরিয়ে দিতে চাইছে, সেই দিকটিই তুলে ধরতে চেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 Chandrayaan 2: কখন, কোথায় এবং কীভাবে সরাসরি দেখতে পাবেন চন্দ্রাবতরণ

তৃণমূল সুপ্রিমো তথা বিজেপির এক কড়া সমালোচক মমতা বন্দ্যোপাধ্যায় এনআরসি বিষয়ে আলোচনার সময় ফের আক্রমণ করেন দেশের শাসকদলকে। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, অসমে এনআরসি আসলে গেরুয়া দলের রাজনৈতিক প্রতিশোধ ছাড়া আর কিছুই নয়। মমতা বলেন, “কখনও কখনও ওরা (বিজেপি) চন্দ্রযান -২ মিশনকে নিয়ে এমন করছে যেন ওরাই এমন কাজ প্রথম কাজ করছে! এই কাজটি (চন্দ্রাভিযানের গবেষণা) গত ৬০-৭০ বছর ধরে চলছে।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, “হঠাৎ করেই আজ তিনি (নরেন্দ্র মোদি) সেখানে গেছেন (ইসরো সদর দফতর, বেঙ্গালুরু)... এখন পর পর চারদিন ধরে এই ইস্যুটাই চলবে, ভারতের চন্দ্রযান! যেন ওরাই (বিজেপি) দেশের সব কিছু করেছে! যেন ওরাই বিজ্ঞান আবিষ্কার করেছে...” 

Chandrayaan 2 ভারতীয় প্রতিভার সেরা নির্দশন, বললেন প্রধানমন্ত্রী মোদি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই মুহূর্তে ইসরোতে রয়েছেন। ইসরোর সদর দফতরে বসেই চাঁদের মাটিতে চন্দ্রযান-২ এর চূড়ান্ত অবতরণের সাক্ষী রইবেন তিনি। চাঁদের দক্ষিণ মেরুতে, গভীর রাত্রে প্রবেশ করবে চন্দ্রযান। শুধু এই মুহূর্তের সাক্ষী থাকা নয়, সারা দেশ জুড়ে অষ্টম শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য আয়োজিত স্পেস কুইজের বিজয়ীদের সঙ্গেও মতবিনিময় করবেন মোদি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................