This Article is From Jan 09, 2020

কেন্দ্র সরকার কুম্ভমেলার জন্য টাকা দেয়, কিন্তু গঙ্গাসাগর মেলার বেলায় দেয় না: মমতা

Gangasagar Mela, 2020: মুখ্যমন্ত্রী বলেন, “কেন্দ্র সরকার কুম্ভমেলাকে আর্থিক সাহায্য করলেও গঙ্গাসাগর মেলার বেলায় কোনও তহবিলই দেওয়া হয় না।”

কেন্দ্র সরকার কুম্ভমেলার জন্য টাকা দেয়, কিন্তু গঙ্গাসাগর মেলার বেলায় দেয় না: মমতা

"কেন্দ্র সরকার গঙ্গাসাগর মেলার জন্য আর্থিক সাহায্যই করে না", বলেন মমতা

কলকাতা:

কুম্ভ মেলার (Kumbh Mela) আয়োজনে ঢালাও সহায়তা করলেও কেন্দ্র সরকার পশ্চিমবঙ্গে অনুষ্ঠিত বার্ষিক গঙ্গাসাগর মেলার (Gangasagar Mela) জন্য কোনও টাকাই দেয় না। বুধবার ফের গঙ্গাসাগর মেলাকে কেন্দ্র করে কেন্দ্র সরকারকে এক হাত নিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee)।

বুধবার কলকাতায় আউট্রাম ঘাটে আয়োজিত ২০২০ সালের গঙ্গাসাগর মেলার উদ্বোধনী (Gangasagar Mela, 2020) অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, “গঙ্গাসাগর মেলা কুম্ভ মেলারই সমান। কেন্দ্র সরকার কুম্ভমেলাকে আর্থিক সাহায্য করলেও গঙ্গাসাগর মেলার বেলায় কোনও তহবিলই দেওয়া হয় না।”

CAA নিয়ে বক্তব্য রাখতে আসা বিজেপি সাংসদকে ৬ ঘণ্টা আটকে রাখল বিশ্বভারতীর পড়ুয়ারা

কুম্ভ মেলা হরিদ্বার, এলাহাবাদ, নাসিক এবং উজ্জয়নে অনুষ্ঠিত হয়।

মকর সংক্রান্তি উপলক্ষে পশ্চিমবঙ্গ সরকার এই মেলার সুষ্ঠুভাবে আয়োজন করার জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করে। সরকারের গৃহীত প্রকল্পের তালিকা প্রদান করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে, সাগর দ্বীপের উন্নয়নের জন্য তৃণমূল সরকার ধারাবাহিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

রাজ্য সরকার ইতিমধ্যেই তীর্থযাত্রীদের প্রদেয় কর মকুব করে দিয়েছে।

গঙ্গা এবং বঙ্গোপসাগরের সঙ্গমে অবস্থিত সাগর দ্বীপ। প্রতিবছর দেশের দূর দূরান্ত থেকে লক্ষ লক্ষ তীর্থযাত্রী এই সাগরসঙ্গমে পবিত্র মকর স্নান সারতে ভিড় জমান।

.