বিজেপি নেতাদের মারতে অতিপ্রাকৃত শক্তি প্রয়োগ করছে বিরোধীরা: প্রজ্ঞা ঠাকুর

"BJP-র ক্ষতি করার জন্য বিরোধীরা বিজেপির বিরুদ্ধে কিছু 'প্রাণঘাতী শক্তি' ব্যবহার করছে,তাই এক মহারাজ জি আমায় সাধনার পরামর্শ দেন", বলেন প্রজ্ঞা ঠাকুর।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বিজেপি নেতাদের মারতে অতিপ্রাকৃত শক্তি প্রয়োগ করছে বিরোধীরা: প্রজ্ঞা ঠাকুর

Pragya Thakur: বিরোধীরা 'মারক শক্তি' ব্যবহার করছে বিজেপির বিরুদ্ধে, বললেন ওই সাংসদ।


নয়াদিল্লি: 

ফের বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর  (Pragya Thakur) । বিরোধী দলগুলিকে ক্ষমতাসীন দলের বিরুদ্ধে অপ্রাকৃত শক্তি ব্যবহার করার অভিযোগ তুললেন তিনি। বিরোধীদের প্রতি তিনি অভিযোগ করেন যে, তাঁদের জন্যেই দ্রুত বিজেপির শীর্ষ নেতাদের হারিয়েছে। "যখন আমি লোকসভা নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করছিলাম, তখন একজন মহারাজ-জি আমাকে আমার সাধনাকে আরও শক্তিশালী করতে বলেছিলেন । তিনি বলেন যে আমাদের খারাপ সময় চলছে এবং বিরোধীরা ক্ষতি করতে বিজেপির বিরুদ্ধে কিছু 'মারক শক্তি' ব্যবহার করছে। আমি কী বলেছিলাম তা আর মনে নেই, কিন্তু এখন যখন দেখছি আমাদের সবচেয়ে শক্তিশালী, সক্ষম নেতারা আমাদের ছেড়ে চলে যাচ্ছেন, তখন আমি ভাবতে বাধ্য হচ্ছি, মহারাজ-জি কি ঠিক ছিলেন না? আপনাকেও লক্ষ্য করা হবে, তাই সাবধান থাকুন", বলেন প্রজ্ঞা ঠাকুর। গত সপ্তাহে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বাবুলাল গৌর প্রয়াত হন। পাশাপাশি শনিবার প্রয়াত হন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলিও । ওই বিজেপি নেতাদের স্মরণে বক্তব্য রাখতে গিয়ে ওই বিতর্কিত মন্তব্য করে বসেন বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর  (Pragya Thakur)।

Arun Jaitley Updates: প্রয়াত অরুণ জেটলিকে শেষ শ্রদ্ধা জানাতে আবেগ বিহ্বল রাজনৈতিক মহল

"আমাদের নেতারা সময়ের আগে আমাদের ছেড়ে চলে যাচ্ছেন। আপনি এটি বিশ্বাস করতে পারেন বা নাও করতে পারেন। তবে তাতে সত্যের পরিবর্তন হবে না" গত লোকসভা নির্বাচনে জয়ী গেরুয়া দলের সাংসদ একথা বলেন।

প্রজ্ঞা ঠাকুর (Pragya Thakur) যে শোকসভায় এই বিতর্কিত বক্তব্য রাখেন সেখানে উপস্থিত ছিলেন দলের জাতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় এবং মধ্যপ্রদেশ বিধানসভার বিরোধী দলনেতা গোপাল ভার্গব সহ অন্যান্য প্রবীণ বিজেপি নেতারাও।

এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিরোধী দল নেতা গোপাল ভার্গব স্পষ্ট জানান যে "প্রত্যেকেরই নিজস্ব দৃষ্টিভঙ্গি রয়েছে। আমি নিজের সম্পর্কে কথা বলতে পারি, অন্য কারও সম্পর্কে নয়।"

প্রজ্ঞা ঠাকুরের (Pragya Thakur) এই বক্তব্যের সমালোচনা করে মধ্যপ্রদেশের মন্ত্রিপরিষদ মন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের ছেলে জয়বর্ধন সিং বলেন, "অত্যন্ত দুর্ভাগ্য যে একজন সংসদ এমন বক্তব্য রেখেছেন। আমরা অরুণ জেটলি জি, সুষমা স্বরাজ জি, বাবুলাল গৌর সাহেবকে চিনতাম -  প্রবীণ নেতা হিসাবে তাঁদের খুব সম্মানও করতাম। কিন্তু বিরোধীরা কালা যাদু করছে এই ধরণের দোষারোপ করা খুব দুর্ভাগ্যজনক, তাঁকে অবশ্যই তাঁর বক্তব্য প্রত্যাহার করতে হবে"।

Live Updates: বিজেপির সদর দফতরে সুষমা স্বরাজকে শেষ শ্রদ্ধা জানালেন নেতারা

দীর্ঘদিন অসুস্থতার সঙ্গে লড়াই করে চলতি মাসেই প্রয়াত হন বিজেপির প্রবীণ নেতা সুষমা স্বরাজ এবং অরুণ জেটলি। গত মাসে কংগ্রেসের প্রবীণ নেতা শীলা দীক্ষিতও প্রয়াত হন।

প্রজ্ঞা ঠাকুর (Pragya Thakur) ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণকাণ্ডে অভিযুক্ত। লোকসভা প্রচারণা চলাকালীন এবং নির্বাচনের পরে যখনই তিনি প্রকাশ্যে মন্তব্য করেছেন তখনই তা বিতর্কে জড়িয়েছে এবং সংবাদ শিরোনামে এসেছেন তিনি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................