"আমার পরিবার, বিজেপির পরিবার" ব্যানারে সদস্য সংগ্রহে নামল গেরুয়া শিবির

স্যার আশুতোষ মুখোপাধ্যায়, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, এঁরা বহিরাগত? এদিন প্রশ্ন তুলেছেন বিজেপি সভাপতি

আগামী বছর এপ্রিল-মে মাসে আয়োজন করা হতে পারে পুরনির্বাচন। (ফাইল ছবি)

কলকাতা:

রাজ্যে সদস্য সংখ্যা বৃদ্ধিতে ফের উদ্যোগ নিল বিজেপি (BJP launches membership drive in Bengal) আমার পরিবার, বিজেপি পরিবার ব্যানারে এই উদ্যোগ নিল গেরুয়া শিবির। শুক্রবার দলের রাজ্য দফতরে এই রাজনৈতিক কর্মসূচি উদ্বোধন করেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (BJP state Chief Dilip Ghosh)। একটি টোল-ফ্রি মোবাইল নম্বর প্রকাশ করা হয়েছে। তাতে মিসড কল দিয়ে বিজেপির সদস্য হতে আবেদন করা যাবে। এই অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তিনি বলেছেন, "বাংলার মানুষ বিজেপির সদস্য হয়ে জনগণ-বিরোধী তৃণমূল সরকারকে হারাতে আমাদের সাহায্য করুক।" এদিন নাড্ডা করোনা সংকট নিয়ে রাজ্যের শাসক দলের ভূমিকারও সমালোচনা করেন।

দুর্নীতির বিরুদ্ধে সরব হয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি বলেন, "ত্রাণের জন্য পাঠানো কেন্দ্রের চাল চুরি করছে তৃণমূল কংগ্রেস। তাই আপনারা আমার পরিবার, বিজেপির পরিবার উদ্যোগে সামিল হয়ে দলের হাত শক্ত করুন।"

বিজেপি বহিরাগত দল। রাজ্যের শাসক দলের তরফে এই অভিযোগ দীর্ঘদিনের। সেই অভিযোগের জবাবে দিলীপ ঘোষ বলেন, "নিজেদের পাপ থেকে মুখ ঘুরিয়ে দিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল এই ধরনের অপপ্রচার করছে।" স্যার আশুতোষ মুখোপাধ্যায়, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, এঁরা বহিরাগত? এদিন প্রশ্ন তুলেছেন বিজেপি সভাপতি। পাশাপাশি তাঁর দাবি, "অন্য দল থেকে প্রচুর কর্মী বিজেপিতে আসছেন। আগামী দিনেও সেই ধারা অব্যাহত থাকবে।"