This Article is From Jul 31, 2020

সুশান্তের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি লেনদেনের তদন্তে নেমে ব্যাঙ্কে পৌঁছলো পুলিশ

Sushant Singh Rajput death case: এর আগে সুশান্তের বাবা রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে আর্থিক প্রতারণা ও মানসিক নির্যাতনের অভিযোগে মামলা করেন

সুশান্তের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি লেনদেনের তদন্তে নেমে ব্যাঙ্কে পৌঁছলো পুলিশ

Sushant Singh Rajput Death: অভিনেতাকে আত্মহত্যা করার প্ররোচনা দিয়েছিলেন রিয়া, অভিযোগ সুশান্তের পরিবারের

হাইলাইটস

  • রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনেছে সুশান্তের পরিবার
  • বিহার সরকারকেও পাশে পেয়েছেন সুশান্ত সিং রাজপুতের বাবা
  • ঘটনার তদন্তে নেমে মুম্বই পর্যন্ত পৌঁছে গেছে বিহার পুলিশ
মুম্বই:

সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তীয় (Rhea Chakraborty) বিরুদ্ধে একটি মামলা করেন অভিনেতার বাবা। সেই মামলার তদন্তে নেমে দু'দিন আগেই মুম্বইয়ে পৌঁছে যায় বিহার পুলিশের (Bihar Police) একটি তদন্তকারী দল। এর মধ্য়েই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের চোখে ধরা পড়েছে যে সুশান্তের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা লেনদেন হয়েছিল। কেন অত বিপুল পরিমাণ অর্থের লেনদেন করা হয় এবং এর সঙ্গে সুশান্ত সিং রাজপুতের মৃ্ত্যুরহস্যের কোনও যোগসূত্র আছে কিনা তা খতিয়ে দেখতে বিহার পুলিশের ওই তদন্তকারী দল সংশ্লিষ্ট ব্যাঙ্কে গিয়ে খোঁজখবর নিয়েছে বলে জানা গেছে। একটি সূত্র জানিয়েছে, হঠাৎ করে অত বিপুল পরিমাণ অর্থ লেনদেনের বিষয়টি এনফোর্সমেন্ট ডিরেক্টর আর্থিক অপরাধ কিনা তাও খতিয়ে দেখছে। ইতিমধ্যেই ইডির তরফে অভিনেতার বাবার করা মামলার বিষয়ে বিস্তারিত তথ্য তলব করা হয়েছে বিহার পুলিশের কাছে।

এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে তা হল, সুশান্ত সিং রাজপুত নাকি তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তী এবং অভিনেত্রীর ভাইয়ের সঙ্গে দুটি সংস্থা প্রতিষ্ঠা করেছিলেন। রিয়ার ভাই ছিলেন ওই সংস্থাগুলোর পরিচালক। দুটি সংস্থারই ঠিকানা মহারাষ্ট্রের রায়গাদের উলবে টাউনের একটি ফ্ল্যাট। আর আশ্চর্যজনকভাবে সেই ফ্ল্যাটের মালিক আবার রিয়ার বাবা। সব মিলিয়ে বেশ জটিল ব্যাপারেরই সন্ধান পাচ্ছে বিহার পুলিশ।

বিহার পুলিশ সংশ্লিষ্ট ব্যাঙ্কে গিয়ে আর্থিক লেনদেনের বিষয়ে বিস্তারিত খবরাখবর নিয়েছে। সংস্থাটির ওই সম্পর্কিত অন্যান্য বিনিয়োগেরও তথ্য সংগ্রহ করছে পুলিশ। সুশান্তের অ্যাকাউন্ট থেকে অর্থ লেনদেন তাঁর সম্মতি নিয়ে করা হয়েছিল কিনা তা নিয়েও তদন্ত করা হচ্ছে। মুম্বই পুলিশও এই মামলায় তদন্তে নেমেছে। পুলিশের তরফ থেকে এখনও পর্যন্ত সুশান্তের মৃত্যুর ঘটনায় কয়েক ডজন বলিউড সেলিব্রিটির বিবৃতি রেকর্ড করা হয়েছে। সুশান্তের মৃত্যুর পিছনে কোনও ব্যবসায়িক শত্রুতা এবং অন্য কোনও বিষয় ছিল কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

সুশান্তের বাবা কে কে সিং পাটনার রাজেন্দ্রনগর থানায় এফআইআর দায়ের করেছেন রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে। তিনি অভিযোগ করেনযে, রিয়া তাঁর ছেলে সুশান্তকে আর্থিকভাবে প্রতারণা করেছেন এবং মানসিক নির্যাতন করেছেন। শুধু রিয়াই নন, বিহার পুলিশ সূত্রে জানা গেছে, এফআইআর-এ রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী-সহ পরিবারের মোট ৬ জন সদস্যের নাম রয়েছে। 

যদিও রিয়া চক্রবর্তীর দাবি যে, তাঁকে নাকাল করতেই সুশান্ত সিং রাজপুতের বাবা তাঁর বিরুদ্ধে মামলা করেছেন।তিনি তদন্তভার বিহার পুলিশের হাত থেকে সরিয়ে মুম্বই পুলিশে দেওয়ার আবেদন করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। আবেদনে রিয়া একথাও বলেন যে, তিনি আশঙ্কা করছেন বিহার পুলিশ এই মামলার তদন্ত করলে বিচারকে প্রভাবিত করা হবে।