This Article is From Jun 10, 2019

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মোদী- শাহর সঙ্গে কথা হল কেশরীর

দুপুরে দুটি বৈঠক করার পর এনডিটিভিকে কেশরী বলেন, প্রধানমন্ত্রী মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে পশ্চিমবঙ্গের বাস্তব পরিস্থিতি সম্পর্কে জানিয়েছি।

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মোদী- শাহর সঙ্গে  কথা হল কেশরীর

হাইলাইটস

  • রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মোদী- শাহর সঙ্গে কথা হল কেশরীর
  • নির্বাচন শেষ হওয়ার পর একাধিকবার রাজ্যে রাজনৈতিক সংঘর্ষ হয়েছে
  • এ যাবৎকালের সবচেয়ে বড় ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে
কলকাতা:

বসিরহাটের সংঘর্ষ  (Basirhat Violence)  সহ রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি (Law And Order Situation In Bengal ) নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister) অমিত শাহর (Amit Shah) সঙ্গে বৈঠক করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল (West Bengal Governor) কেশরী নাথ ত্রিপাঠী। দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর এই প্রথম মোদীর (PM Modi ) সঙ্গে তাঁর সাক্ষাৎ হল। দুপুরে দুটি বৈঠক করার পর এনডিটিভিকে কেশরী বলেন, ‘প্রধানমন্ত্রী মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে পশ্চিমবঙ্গের বাস্তব পরিস্থিতি সম্পর্কে জানিয়েছি।' এমনিতেই লোকসভা নির্বাচন শেষ হওয়ার পর থেকে একাধিকবার রাজ্যের বিভিন্ন প্রান্তে রাজনৈতিক সংঘর্ষ হয়েছে। ঘটেছে প্রাণহানির ঘটনাও। 

আইপিএস আধিকারিক মির্জাকে আবার তলব সিবিআইয়ের, চলল জিজ্ঞাসাবাদ

এ যাবৎকালের সবচেয়ে বড় ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে। সন্দেশখালিতে (Sandeshkhali) রাজনৈতিক সংঘর্ষে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। বিজেপির দাবি তাদের তিনজন কর্মী খুন হয়েছেন। পাল্টা তৃণমূলেরও দাবি তাদের কর্মী খুন হয়েছেন এই ঘটনায।

এরইমধ্যে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে পরামর্শ বার্তা পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার। গত রবিবার সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে আইনশৃঙ্খলা সংক্রান্ত পরামর্শ বার্তা রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরে এসে পৌঁছে। চিঠি পাওয়ার অল্প সময়ের মধ্যেই উত্তর দিয়েছে রাজ্য প্রশাসন।  পশ্চিমবঙ্গের মুখ্য সচিব মলয় দে-র লেখা চিঠিতে বলা হয়েছে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে মাত্র।  কিন্তু প্রতিটি ক্ষেত্রেই রাজ্য প্রশাসন যেভাবে দরকার সেভাবেই কাজ করেছে, যা ব্যবস্থা করা দরকার তাই করেছে।

কেন্দ্রের পরামর্শ বার্তায়  বলা হয়েছিল পরিস্থিতি যা তাতে মনে হচ্ছে আইন বলবৎ করা যে সমস্ত সংস্থাগুলি দায়িত্বের মধ্যে পড়ে তারা নিজেদের কাজ ঠিকমতো  করতে পারেননি। কিন্তু মুখ্যসচিব স্পষ্ট জানিয়েছেন তেমন কোনও বিষয় নেই। রাজ্যের সমস্ত সংশ্লিষ্ট সংস্থা নিজেদের কাজ ভালোভাবেই করছে। আইন শৃঙ্খলা জনিত কোন সমস্যা নেই। শুধু তাই নয় রাজ্যের মানুষও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আতঙ্কে ভুগছেন না।

 সন্দেশখালির ঘটনায় তুঙ্গে রাজনৈতিক তরজা, কালা দিবস পালন করছে বিজেপি, ১০টি তথ্য

এরই মধ্যে দিল্লি এলেন  রাজ্যপাল। প্রথম থেকেই তিনি বলছেন এটা নেহাতই সৌজন্য সাক্ষাৎ।  দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর মোদীর সঙ্গে দেখা করতে আসতে পারেননি। তার আর সেই কারণেই আজ তিনি প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন বলে দাবি করেন কেশরী। তবে রবিবার সন্দেশখালি ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন তিনি নিজেও

.