This Article is From Aug 19, 2018

কেরালায় 10 কোটি টাকা সাহায্য করছে পশ্চিমবঙ্গ সরকার

কেরালার সব হারানো মানুষদের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে রাজ্যের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দশ কোটি টাকা দেওয়ার  কথা  ঘোষণা  করলেন মমতা।

কেরালায় 10 কোটি টাকা সাহায্য করছে পশ্চিমবঙ্গ সরকার

কেরালার বন্যা পরিস্থিতি মোকাবিলায় গোটা দেশ একত্রিত হয়েছে।

কলকাতা:

 

কেরালার  সব হারানো  মানুুষের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে রাজ্যে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে 10 কোটি টাকা দেওয়ার  কথা  টুইট করে রবিবার সকালে ঘোষণা করলেন বাংলার  মুখ্যমন্ত্রী। তিনি লেখেন, "এই সংকটের মুহূর্তে আমরা সবাই কেরালার মানুুষের পাশে  আছি। আর তাই মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে 10 কোটি টাকা দেওয়া হবে।" তাছাড়া অন্য যে কোনও রকম সাহায্য করার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

কেরালার বন্যা পরিস্থিতি মোকাবিলায় গোটা দেশ একত্রিত হয়েছে। 500 কোটির কেন্দ্রীয় সাহায্যের আশ্বাস মিলছে ইতিমধ্যেই। তবে  টাকার পরিমাণ কম বলে অভিযোগ করে মোদী সরকারকে কাঠগড়ায়  তুলেছে কয়েকটি বিরোধী দল। তাছাড়া এই টাকা যে প্রয়োজনের তুলনায় কম সেটা জানিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়নও। তাঁর মতে, পরিস্থিতি স্বাভাবিক করতে এখনই দু'হাজার কোটি টাকা খরচ হবে। অন্যদিকে, কেরালার ঘটনাকে জাতীয় বিপর্যয় তকমা দেওয়ার দাবি করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।              

সাহায্য ঘোষণার আগে শনিবারই কেরালার মানুষের পাশে দাঁড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “কেরালার বর্তমান পরিস্থিতিকে কোনও শব্দ দিয়ে ব্যাখ্যা করা যায় না। কেরালার সমস্ত ভাই বোনের জন্য আমারা প্রার্থনা করি। যাঁরা প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের প্রতি আমাদের সমবেদনা রইল।"

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.