মুসলিম হয়ে কেন সিঁদুর, চূড়া পরেছেন নুসরত! কট্টরপন্থীদের কী জবাব দিলেন অভিনেত্রী

গত ২৫ জুন সংসদে শপথ গ্রহণ অনুষ্ঠানে কে ‘অ-ইসলামিক’ (un-Islamic) সাজে এসেছিলেন নব নির্বাচিত এই সাংসদ। এই নিয়ে অদ্ভুত সমালোচনা শুরু  করেছে মুসলিম ধর্মীয় সম্প্রদায়ের একটি দল।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মুসলিম হয়ে কেন সিঁদুর, চূড়া পরেছেন নুসরত! কট্টরপন্থীদের কী জবাব দিলেন অভিনেত্রী

নুসরত জাহান পশ্চিমবঙ্গের বসিরহাট লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেসের টিকেটে ভোটে লড়ে এবার ৩.৫ লাখেরও বেশি ভোট পেয়ে জয়ী হন।


কলকাতা: 

কেন মুসলিম হয়ে সিঁদুর পরেছেন, কেনই বা তাঁর সাজে মুসলিম প্রথা ও পরিচ্ছদের আভাস নেই? কেনই বা হিন্দুদের মতো চুড়া পরেছেন বিয়েতে? এই সমস্ত প্রশ্ন যাকে উদ্দেশ্য করে, তিনিই এইবার প্রথম ভোটে লড়ে সংসদে নিজেকে বাংলার প্রতিনিধি হিসেবে তুলে ধরেছেন। বাংলা সিনেমার অভিনেত্রী নুসরত জাহানের (parliamentarian and Bengali actor Nusrat Jahan) বিবাহ পরবর্তী সাজ নিয়ে একের পর এক প্রশ্ন তুলেছেন কট্টর ইসলামপন্থীরা। যদিও এসব কথা গায়ে মাখেননি নব নির্বাচিত সাংসদ নুসরত। বরং সমস্ত সংকীর্ণ গোঁড়ামিকে পালটা জবাব দিয়ে তিনি বলেছেন, তিনি আসলে “সমন্বিত ভারতে'র (inclusive India) প্রতিনিধি।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে নুসরত জাহান এক বিবৃতিতে বলেন, “আমি একটি সমন্বিত ভারতকে প্রতিনিধিত্ব করি যা জাতপাত ও ধর্মের বাধার অনেক উর্ধ্বে।" তিনি আরও জানান, তিনি এখনও মুসলিমই, এবং ‘সব ধর্মকে সম্মান'ও করেন তিনি। 

ফের কলকাতায় নিগ্রহ! অফিস টাইমে হেনস্থা আন্তর্জাতিক বক্সারকে! ফেসবুকে তৎপর পুলিশ

নুসরত আরও বলেন, “আমি এখনও একজন মুসলিমই, এবং আমি কী পরব বা পরব না এই নিয়ে কারোরই কোনও মন্তব্য করা উচিত নয়। আস্থা বিষয়টি পোশাক পরিচ্ছদের অনেক উর্ধ্বে, এটা পুরোটাই বিশ্বাস এবং সকল ধর্মের মূল্যবান মতবাদ নিজের মতো করে চর্চা করার উপরেই নির্ভর করে।”

সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, গত ২৫ জুন সংসদে শপথ গ্রহণ অনুষ্ঠানে কে ‘অ-ইসলামিক' (un-Islamic) সাজে এসেছিলেন নব নির্বাচিত এই সাংসদ। এই নিয়ে অদ্ভুত সমালোচনা শুরু  করেছে মুসলিম ধর্মীয় সম্প্রদায়ের একটি দল। নববিবাহিত এই সাংসদ সদস্যের বিরুদ্ধে রীতিমতো ফতোয়া জারি করেছে কট্টর মুসলিম ধর্মাবলম্বী দলগুলি।

অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan) শনিবার তাঁর পোস্টের শিরোনামে লিখেছেন, “যে কোনও ধর্মের উগ্র মানসিকতার মন্তব্যে কান দেওয়া বা প্রত্যুত্তরে প্রতিক্রিয়া প্রদান করা কেবল ঘৃণা ও হিংসার সৃষ্টি করে এবং ইতিহাস এর সাক্ষ্মী।" 

শুধু মুসলিম পড়ুয়া নয়, একটাই খাবার ঘর থাকবে সবার জন্য, ঘোষণা সরকারের

“নিখিল জৈনের (Nikhil Jain) সঙ্গে আগামী দিনগুলো আনন্দের হোক”, তুরস্কে ব্যবসায়ী নিখিলের সঙ্গে ডেস্টিনেশন ওয়েডিং সারার পর টুইট করেছিলেন ২৯ বছরের এই অভিনেত্রী।

টলিউডের অভিনেত্রী নুসরত জাহান পশ্চিমবঙ্গের বসিরহাট লোকসভা আসন (West Bengal's Basirhat seat) থেকে তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress)  টিকেটে ভোটে লড়ে এবার ৩.৫ লাখেরও বেশি ভোট পেয়ে জয়ী হন। এপ্রিল-মে মাস ধরে চলা লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের মনোনীত নির্বাচনী প্রার্থীর ১৭ জন মহিলার মধ্যে তিনি ছিলেন অন্যতম। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................