This Article is From Feb 17, 2019

আমাদের দেশে সন্ত্রাসবাদের চাষ করতে দেব না, পুলওয়ামা হানার নিন্দা করে বলল বাংলাদেশ

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রী হাসান মাহমুদের কথায়, আমাদের দেশের মাটিতে সন্ত্রাসবাদের চাষ হতে আমরা দেব না। ব্যাপারটি নিয়ে বাংলাদেশ সরকার অত্যন্ত একাগ্রভাবে লড়াই করে চলেছে।

আমাদের দেশে সন্ত্রাসবাদের চাষ করতে দেব না, পুলওয়ামা হানার নিন্দা করে বলল বাংলাদেশ

পুলওয়ামায় জঙ্গি হানার নিন্দা করল বাংলাদেশ। (ছবি প্রতীকী)

বাংলাদেশ:

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গিহানায় ৪০-এর বেশি সিআরপিএফ জওয়ানের মর্মান্তিক মৃত্যু নিয়ে গভীর শোকপ্রকাশ করল বাংলাদেশ। তার সঙ্গে এই হানার তীব্র নিন্দা করে প্রতিবেশি দেশটি সাফ জানিয়ে দিল, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ের প্রশ্নে তারা সবসময়ই ভারতের সঙ্গে রয়েছে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রী হাসান মাহমুদ কলকাতায় এসে প্রেস ক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, এতজন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হল এই ঘৃণ্য হামলায়। আমরা এর তীব্র বিরোধিতা করছি। শুধু তাই নয়, সন্ত্রাসবাদের বিরুদ্ধে সমস্ত ধরনের লড়াইয়ে আমরা ভারতের পাশে থাকব। বাংলাদেশও যে নিরন্তর এই সন্ত্রাসের বিরুদ্ধে নিজেদের মতো করে লড়াই চালিয়ে যাচ্ছে এবং ভারতের সঙ্গে তা নিয়ে নিয়মিত মত বিনিময়ও করছে, তা জানিয়ে মাহমুদ বলেন, “আমরাও বহুদিন ধরে লড়াই করে চলেছি সন্ত্রাসের বিরুদ্ধে। বাংলাদেশের মাটিতেও বহু সন্ত্রাসবাদী হানার ঘটনা ঘটেছে। আমাদের দেশের মাটিতে সন্ত্রাসবাদীদের কার্যকলাপ বন্ধ করার ব্যাপারে আমরা বদ্ধপরিকর”।

বাংলাদেশের জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)-এর সীমান্ত পেরিয়ে ভারতের ভূখণ্ডে ঢুকে পড়ার ব্যাপারেও তিনি কথা বলেন।

তাঁর কথায়, আমাদের দেশের মাটিতে সন্ত্রাসবাদের চাষ হতে আমরা দেব না। ব্যাপারটি নিয়ে বাংলাদেশ সরকার অত্যন্ত একাগ্রভাবে লড়াই করে চলেছে। বাংলাদেশের মাটিতে যাতে কোনওভাবেই সন্ত্রাসের জন্ম না হয় তার ওপর আমরা সবসময় লক্ষ রাখি। এছাড়া, আমাদের দেশের গোয়েন্দা ও নিরাপত্তা সংস্থাগুলিও এই ব্যাপারে ভয়ানক সক্রিয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারতের সঙ্গে পূর্ণ ও ইতিবাচক সমন্বয় রেখে সন্ত্রাসের বিরুদ্ধে লড়ে যাচ্ছে বাংলাদেশ। তাই এই ধরনের সন্ত্রাসবাদী কার্যকলাপ ও তার সঙ্গে যুক্ত প্রতিটি অপরাধীর আমরা তুমুল নিন্দা করি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.