This Article is From Apr 15, 2019

বাংলায় পয়লা বৈশাখের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

মুখ্যমন্ত্রীর (Bengal CM) মতো  নববর্ষের (Bengali New year) শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)।  বিভিন্ন রাজ্যের অনুষ্ঠানে এভাবেই দেশবাসীকে শুভেচ্ছা জানান তিনি।

বাংলায় পয়লা বৈশাখের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

রাজনৈতিক মহলের একটা বড় অংশের অনুমান এই শুভেচ্ছা বার্তার অন্য তাৎপর্য আছে।

হাইলাইটস

  • মুখ্যমন্ত্রীর মতো নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • বিভিন্ন রাজ্যের অনুষ্ঠানে এভাবেই দেশবাসীকে শুভেচ্ছা জানান তিনি
  • দুর্গা পুজো থেকে শুরু করে একাধিক অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়েছেন তিনি
নিউ দিল্লি:

মুখ্যমন্ত্রীর (Bengal CM) মতো  নববর্ষের (Bengali New year) শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)।  বিভিন্ন রাজ্যের অনুষ্ঠানে এভাবেই দেশবাসীকে শুভেচ্ছা জানান তিনি।  এবার টুইট করে নববর্ষের শুভেচ্ছা জানালেন। টুইটারে মোদী  লিখেছেন, পয়লা বৈশাখের পূন্য লগ্নে সকলকে শুভেচ্ছা। নতুন বছর সকলের খুব ভাল কাটুক। এর আগে দুর্গা পুজো থেকে শুরু করে একাধিক অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। গত কয়েক মাস ধরে দেখা যাচ্ছে রাজ্যে এসে বাংলায় নিজের ভাষণ শুরু করছেন প্রধানমন্ত্রী। শুধু প্রারম্ভিক সম্ভাসন নয় যেখানে সভা  হচ্ছে সেই এলাকা  সম্পর্কেও বাংলায় কয়েকটি কথা  বলতে শোনা যাচ্ছে  প্রধানমন্ত্রীকে। রাজনৈতিক মহলের একটা বড় অংশের অনুমান এই শুভেচ্ছা বার্তার অন্য তাৎপর্য আছে।

মায়ের সামনেই বাইশ বছরের মেয়েকে ধর্ষণ করল দুই দুষ্কৃতী
    

অসমের এনআরসির চূড়ান্ত খসড়া থেকে বাঙালিদের নাম বাদ দেওয়া থেকে শুরু করে একাধিক ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ এনেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়   থেকে শুরু করে শাসক দলের নেতারা। নির্বাচনী জনসভায় বারবার মমতা বোঝানোর চেষ্টা করেছেন বিজেপি আসলে বাঙালি বিরোধী তাই বেছে বেছে এনআরসি তালিকা থেকে বাঙালিদের নাম বাদ দেওয়া হয়েছে। আর সেই কারণেই মমতা মনে করেন বাঙালিদের বিজেপিকে ভোট দেওয়া উচিত নয়। এর পাল্টা দিয়ে বিজেপি পালটা দাবি করে বাংলা ওই বাঙালির সঙ্গে  তাদের যোগসূত্র খুবই  গভীর। বিজেপির উদ্ভব হয়েছে  ভারতীয় জনসঙ্ঘ থেকে। আর ভারতীয় জনসঙ্ঘর প্রতিষ্ঠাতা ছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়।          

.