This Article is From Mar 13, 2020

এরপর অসম? কংগ্রেসের দুরবস্থা নিয়ে তেমনই ইঙ্গিত বিজেপির হিমন্ত বিশ্বশর্মার

মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে পদত্যাগ করেন ২২ কংগ্রেস বিধায়কও, এর জেরেই সঙ্কটে কমল নাথ সরকার, এই পরিস্থিতিতে বেজায় চিন্তিত অসম কংগ্রেসও

এরপর অসম? কংগ্রেসের দুরবস্থা নিয়ে তেমনই ইঙ্গিত বিজেপির হিমন্ত বিশ্বশর্মার

Assam কংগ্রেসের অন্দরমহলেও সমস্যা চলছে, বলেন হিমন্ত বিশ্বশর্মা

হাইলাইটস

  • অসমেও কংগ্রেস থেকে বিজেপিতে আসার হিড়িক
  • হিমন্ত বিশ্বশর্মা জানান, ১ কংগ্রেস বিধায়ক বিজেপিতে আসছেন, আরও ৩ জনও আসছেন
  • কংগ্রেস নেতা তরুণ গগৈ অভিযোগ করেন ঘোড়া কেনাবেচার চেষ্টা করছে বিজেপি
গুয়াহাটি:

ক্রমশই কংগ্রেসের অন্দরমহলে বিক্ষোভের আগুন তীব্র হচ্ছে, মধ্যপ্রদেশের সঙ্কটের পর এবার অসমেও শুরু হতে পারে ঘর ভাঙার খেলা, এমনটাই ইঙ্গিত দিলেন সে রাজ্যের বিজেপি নেতা হিমন্ত বিশ্বশর্মা। উত্তর-পূর্বের (Assam) ওই গেরুয়া নেতা দাবি করেছেন যে অসমে কমপক্ষে একজন কংগ্রেস বিধায়ক (Assam Congress) বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। আরও অন্তত ৩ জন পদ্ম শিবিরে (Assam BJP) যোগ দেওয়া নিয়ে ভাবনাচিন্তা করছেন বলেও জানান তিনি (Himanta Biswa Sarma)। গোটা দেশে যেন ধীরে ধীরে কমছে হাতের শক্তি (Congress)। মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে পদত্যাগ করেন ২২ কংগ্রেস বিধায়কও, এর জেরেই সঙ্কটে কমল নাথ সরকার, আর এই পরিস্থিতিতে বেজায় চিন্তিত অসম কংগ্রেসও। কেননা আগামী বছরে সে রাজ্যে হতে চলেছে বিধানসভা নির্বাচন, তার আগে যদি হাতের শক্তি কমে যায় তাহলে বিপাকে পড়বে কংগ্রেস।

হিমন্ত বিশ্বশর্মা বলেন, "কয়েক দিনের মধ্যেই কংগ্রেস থেকে একজন প্রভাবশালী বিধায়ক বিজেপিতে যোগ দেবেন। কংগ্রেসের আরও কিছু বিধায়কও বিজেপিতে যোগদানের বিষয়ে ভাবনাচিন্তা করছেন এবং এই নিয়ে নিয়মিত যোগাযোগ রেখেও চলছেন। আমরা শিগগিরই আরও কয়েকজন বিধায়কের দলবদলের সংবাদ দিতে পারব। সামনেই বিধানসভা নির্বাচন আসছে। তবে এইসব ঘটনা রাজ্যসভা নির্বাচনে (Rajya Sabha Election) কোনও প্রভাব ফেলবে না"।

বিজেপিতে যোগদানের পরের দিনই জ্যোতিরাদিত্যের সঙ্গে তোলা ছবি টুইট করলেন অমিত শাহ

ওই বিজেপি নেতা আরও বলেন, "যদি কংগ্রেস এবং এআইইউডিএফ (All India United Democratic Front) রাজ্যসভা নির্বাচন একসঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে তবে তারা তৃতীয় আসনটি পাবে। এটা পরিষ্কার যে এই গল্পে কোনও নতুন মোচড় নেই"।

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ এর আগে সতর্ক করে বলেন যে ২৬ মার্চ রাজ্যসভায় তিনটি আসনের জন্য বিধায়কদের ভোটের আগে বিজেপি "ঘোড়া কেনাবেচা" -র চেষ্টা করবে। অসম বিধানসভায় কংগ্রেসের ২৩ জন বিধায়ক রয়েছেন এবং এআইইউডিএফও সমর্থন জানাবে কংগ্রেসের টিকিটে রাজ্যসভার প্রার্থী সাংবাদিক অতনু ভুঁইয়াকে।

"মহারাজের সঙ্গেই আছি": মধ্যপ্রদেশের বিদ্রোহী বিধায়কদের বার্তায় অস্বস্তিতে কংগ্রেস

বিজেপি এর আগে রাজ্যসভার ৩ টি আসনের মধ্যে ২ টি আসনে প্রার্থী ঘোষণা করে। দলটি প্রাথমিকভাবে ইঙ্গিত দিয়েছিল যে জয়ের সম্ভাবনা কম হওয়ায় তৃতীয় আসনটিতে প্রার্থী দেবে না তারা। কিন্তু যেভাবে আবার রাজনীতির হাওয়া ঘুরছে তাতে অন্য কিছুও ভাবতে পারে গেরুয়া শিবির।