প্রয়াত Arun Jaitley-কে ‘Legal Icon’ বলে শ্রদ্ধাজ্ঞাপন সাংসদ নুসরত জাহানের

প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি (Arun Jaitley)। জেটলিকে Legal Icon বলে শ্রদ্ধা নিবেদন করেছেন নুসরত।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রয়াত Arun Jaitley-কে ‘Legal Icon’ বলে শ্রদ্ধাজ্ঞাপন সাংসদ নুসরত জাহানের

জেটলিকে Legal Icon বলে শ্রদ্ধা নিবেদন করেছেন নুসরত।


কলকাতা: 

প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি (Arun Jaitley)। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করলেন টলিউড অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। জেটলিকে Legal Icon বলে শ্রদ্ধা নিবেদন করেছেন নুসরত। ট্যুইটারে তিনি লেখন, ‘একজন উজ্জ্বল সাংসদ ও আইনী প্রতিমূর্তি ছিলেন অরুণ জেটলি। তাঁর আত্মার শান্তি কামনা করি।' মৃত্যুকালে প্রাক্তন অর্থমন্ত্রী  তথা প্রবীণ বিজেপি নেতার বয়স হয়েছিল ৬৬ বছর। ৯ অগস্ট থেকে তাঁকে AIIMS-এ লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছিল ও  চিকিৎসকদের একটি দল তত্ত্বাবধানে ছিল। "আমরা গভীর শোকের সঙ্গে জানাচ্ছি যে শ্রী অরুণ জেটলি প্রয়াত হয়েছেন। ২৪ আগস্ট, ২০১৯, দুপুর ১২:০৭ মিনিটে কেন্দ্রীয় সরকারের প্রাক্তন অর্থমন্ত্রী তথা মাননীয় সাংসদ অরুণ জেটলি প্রয়াত হন। গত ০৯/০৮/২০১৯ তারিখে তিনি দিল্লির এইমসে ভর্তি হয়েছিলেন, এবং অভিজ্ঞ চিকিৎসকদের একটি বহু-বিভাগীয় দল তাঁর চিকিৎসার দিকে কড়া নজর রেখেছিলেন" এক বিবৃতিতে জানায় এইমস হাসপাতাল কর্তৃপক্ষ।

শ্বাসকষ্টের সমস্যার কারণেই অরুণ জেটলিকে (Arun Jaitley) দিল্লির ওই হাসপাতালে ভর্তি করা হয়। তাঁকে হাসপাতালে দেখতে যান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, বিজেপি সভাপতি অমিত শাহ,মায়াবতী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, নীতীশ কুমার ও যোগী আদিত্যনাথের মতো রাজনৈতিক নেতারা । চলতি বছরের মে মাসেও ওই বিজেপি নেতাকে চিকিৎসার জন্য দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পেশায় আইনজীবী Arun Jaitley বিজেপি সরকারের প্রথম মেয়াদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রকের মতো গুরুদায়িত্ব সামলান এবং প্রায়শই সরকারের বিভিন্ন সঙ্কটের সময় ত্রাতার ভূমিকা পালন করেন।

লোকসভা ভোটে উত্তর ২৪ পরগনার বসিরহাট কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী করেন অভিনেত্রী নুসরত জাহানকে (Nusrat Jahan)। প্রথমিক বিতর্ক কাটিয়ে প্রচার চালান তিনি। ফলাফলে দেখা যায়, ৩ লক্ষ ৫০ হাজার ৮১৬ ভোটের ব্যবধানে বিজেপির সায়ন্তন বসুকে পরাজিত করেছেন তৃণমূল প্রার্থী। মুসলিম হয়েও জৈন পরিবারের ছেলেকে বিয়ে করায় তাঁকে নিযে কম বিতর্ক হয়নি। লোকসভার সদস্য হয়ে বেশ কয়েকবার এলাকার কথা তুলে ধরতে দেকা গিয়েছে তাঁকে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................