This Article is From Jan 24, 2019

সল্টলেকে পশুপ্রেমীদের বিক্ষোভে গভীর রাতে লাঠি চালানোর অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে

স্বাস্থ্য ভবনের সামনে মঙ্গলবার গভীর রাতে পুলিশের লাঠি চালানোর অভিযোগ উঠল। যার ফলে সেদিন রাত থেকেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভে ফেটে পড়েন পশুপ্রেমী সংগঠনের সদস্যরা।

সল্টলেকে পশুপ্রেমীদের বিক্ষোভে গভীর রাতে লাঠি চালানোর অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে

স্বাস্থ্য ভবনের সামনে মঙ্গলবার গভীর রাতে পুলিশের লাঠি চালানোর অভিযোগ উঠল। (ছবি প্রতীকী)

কলকাতা:

নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৬'টি কুকুরছানা হত্যার ঘটনার প্রতিবাদ করছিলেন শহরের পশুপ্রেমীরা। তাঁদের ওপর স্বাস্থ্য ভবনের সামনে মঙ্গলবার গভীর রাতে পুলিশের লাঠি চালানোর অভিযোগ উঠল। যার ফলে সেদিন রাত থেকেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভে ফেটে পড়েন পশুপ্রেমী সংগঠনের সদস্যরা। মঙ্গলবার দুপুর থেকেই স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করছিলেন প্রায় একশোজন পশুপ্রেমী। কুকুরছানা হত্যায় অভিযুক্ত দুই নার্সের দুজন নার্সের শাস্তি চেয়ে এবং এখনও তাদের বহিষ্কার করা হল না কেন, সেই প্রশ্ন তুলে সল্টলেকের করুণাময়ী থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মিছিল করেন পশুপ্রেমীরা। মিছিলে ছিলেন অভিনেত্রী দেবলীনা দত্ত্।

তাঁকে এক মহিলা পুলিশ কাঁধে মেরেছেন বলে অভিযোগ করেন তিনি। এছাড়া, প্রান্তিক চট্টোপাধ্যায় নামের এক পশুপ্রেমীকে লাঠির বাড়ি মারায় তাঁর কপালে গুরুতর আঘাত লাগে বলে অভিযোগ। প্রান্তিক বাবু বলছিলেন, আমাদের ওপর পুলিশ লাঠি চালানোর সময় কয়েকজন মোবাইল থেকে তার ভিডিও করছিলেন। সেই সময় পুলিশ মোবাইল কেড়ে নিয়ে ভেঙে ফেলে বলেও অভিযোগ করেন তিনি।

এই ঘটনায় কমপক্ষে ১৫ জন আন্দোলনরত পশুপ্রেমী আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। বিধাননগর পুলিশ কমিশনারেটের ডিসি(সদর) অমিত জাভালগির কথায়, আমরা লাঠি চালানোর হলে আরও আগেই চালাতাম। রাত একটা পর্যন্ত অপেক্ষা করতে হত না। স্বাস্থ্য ভবনের সামনে ১৪৪ ধারা জারি করা থাকে। সেখানে আন্দোলনরত পশুপ্রেমীরা ড্রাম বাজিয়ে শান্তি বিঘ্নিত করছিলেন। তার প্রতিবাদ করতে গেলে পুলিশের বিরুদ্ধে গালিগালাজ বর্ষণ করা হয় বলেও জানান তিনি।

আহত পশুপ্রেমীদের চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.