"একটা কাগজের প্লেনও বানাতে পারবে না অনিল আম্বানি", রাফাল নিয়ে তোপ রাহুল গান্ধীর

রাফাল যুদ্ধবিমান (Rafale Fighter jet) কেনার চুক্তির সময় থেকেই দুর্নীতি করছেন বলে সরাসরি প্রধানমন্ত্রীর দিকে আঙুল তোলেন রাহুল গান্ধী। তিনি আরও বলেন, নরেন্দ্র মোদী তাঁর 'বন্ধু' অনিল আম্বানিকে ৩০ হাজার কোটি টাকা দিয়ে দিয়েছিলেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS

আমি নিশ্চিতভাবে বলতে পারি, অনিল আম্বানি একটা কাগজের প্লেনও বানাতে পারেন না। বলেন রাহুল।


গান্ধীনগর: 

হাইলাইটস

  1. প্রধানমন্ত্রী তাঁর 'বন্ধু' অনিল আম্বানিকে ৩০,০০০ কোটি টাকা দিয়েছেন: রাহুল
  2. কাগজের প্লেনও বানাতে পারবে না অনিল আম্বানি, বলেন তিনি
  3. রাফাল দুর্নীতি নিয়ে জনসভায় সরব হন রাহুল গান্ধী

মঙ্গলবার কংগ্রেসের কার্যনির্বাহী কমিটির বৈঠকের পর গুজরাটের গান্ধীনগরে ভরা জনসভায় বক্তৃতা দিলেন কংগ্রেস (Congress) সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। বক্তৃতার শুরুতেই স্পষ্ট হয়ে যায় যে কোন পথে এগোতে চলেছে তাঁর মূল বক্তব্য। শুরু থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) উদ্দেশে রাফাল চুক্তি (Rafale Deal) সংক্রান্ত বিতর্ক নিয়ে একের পর এক তোপ দাগতে থাকেন তিনি। ফ্রান্সের সঙ্গে ৩৬'টি রাফাল যুদ্ধবিমান (Rafale Fighter jet) কেনার চুক্তির সময় থেকেই দুর্নীতি করছেন বলে সরাসরি প্রধানমন্ত্রীর দিকে আঙুল তোলেন রাহুল গান্ধী। তিনি আরও বলেন, নরেন্দ্র মোদী তাঁর 'বন্ধু' অনিল আম্বানিকে ৩০ হাজার কোটি টাকা দিয়ে দিয়েছিলেন। তাঁর অভিযোগ, "প্রধানমন্ত্রী এখন ভারতীয় বায়ুসেনার প্রশংসা করছেন প্রাণখুলে, অথচ এই কথাটা বলছেন না যে, বায়ুসেনা ও তার পাইলটদের থেকেই তিনি ৩০ হাজার কোটি টাকা চুরি করে অনিল আম্বানিকে দিয়েছিলেন"।

আরও পড়ুনঃ "বিদ্বেষ ছড়ানোর রাজনীতি চলছে", নিজের প্রথম জনসভায় মোদীকে আক্রমণ প্রিয়াঙ্কার

রাফাল বিমানের প্রস্তুতকারক সংস্থা দাসোঁর সঙ্গে ভারতীয় সংস্থা হিসাবে অনিল আম্বানির সংস্থার কাজ করার প্রসঙ্গ তুলে রাহুল গান্ধী বলেন, অনিল আম্বানি জীবনে একটাও প্লেন বানাননি। তারপর তিনি বলেন, "আমি নিশ্চিতভাবে বলতে পারি, একটা কাগজের প্লেন বানাতে দিলে সেটাও অনিল আম্বানি বানাতে পারবেন না"। তার এই কথায় হাস্যের রোল ওঠে জনসভায় উপস্থিত দর্শকদের মধ্যে।

"প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফ্রান্সে গেলেন এবং তাঁর সঙ্গে তাঁর প্রতিনিধি হিসাবে গেলেন অনিল আম্বানিও। ফরাসি রাষ্ট্রপতি (ফ্রাঁসোয়া অল্যাঁদ) তারপর জানালেন যে এই চুক্তিটি (অনিল) আম্বানিকে দেওয়ার ব্যাপারেই অনুরোধ করা হয়েছে তাঁকে", তোপ দাগেন রাহুল।

 

 

 

Disclaimer: NDTV has been sued for 10,000 crores by Anil Ambani's Reliance Group for its coverage of the Rafale deal



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................