This Article is From Apr 14, 2020

মুম্বইয়ে পরিযায়ী শ্রমিকদের প্রতিবাদ, উদ্ধব ঠাকরেকে ফোন করে উদ্বেগ প্রকাশ অমিত শাহর

এই ঘটনায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে ফোন করে উদ্বেগ প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

মুম্বইয়ে পরিযায়ী শ্রমিকদের প্রতিবাদ, উদ্ধব ঠাকরেকে ফোন করে উদ্বেগ প্রকাশ অমিত শাহর

প্রতিবাদীদের সরাতে পুলিশকে লাঠা চালাতে হয়।

হাইলাইটস

  • বান্দ্রায় লকডাউন বাড়ানোর প্রতিবাদে অংশ নেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক
  • ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
  • মুম্বইয়ে করোনা সংক্রমণ ধরা পড়েছে ১,৫০০-এরও বেশি
মুম্বই:

মুম্বইয়ের (Mumbai) বান্দ্রায় (Bandra) মঙ্গলবার সন্ধ্যায় প্রতিবাদ প্রদর্শন করেন বিপুল সংখ্যাক পরিযায়ী শ্রমিকরা। এই ঘটনায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে (Uddhav Thackeray) ফোন করে উদ্বেগ প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি বলেন, এই ধরনের ঘটনা করোনা ভাইরাসের মোকাবিলায় ভারতের লড়াইকে দুর্বল করে দেবে। তাই এই ধরনের ঘটনাকে এড়াতে প্রশাসনকে সজাগ থাকতে হবে। অধিকাংশেরই দাবি ছিল তাঁদের বাড়ি ফিরতে দেওয়া হোক। সূত্রানুসারে, ওই ভিড়ে স্থানীয় বস্তি এলাকার মানুষরাও ছিলেন। তাঁরা খাবারের সন্ধানে এসেছিলেন। বারবার হুঁশিয়ারি সত্ত্বেও প্রতিবাদ বন্ধ না হওয়ায় শেষ পর্যন্ত বাধ্যত লাঠি চালাতে হয় বলে জানিয়েছে পুলিশ।

মুম্বইয়ে বিপুল সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত। বহু এলাকা বিপজ্জনক সংক্রমিত এলাকা বলে চিহ্নিত হয়েছে। এই পরিস্থিতিতে সেখানে এমন বিপুল জমায়েতের ভিডিও দেখে চমকে উঠেছেন অনেকেই। এখনও পর্যন্ত মুম্বইয়ে করোনা সংক্রমণ ধরা পড়েছে ১,৫০০-এরও বেশি মানুষের শরীরে। মহারাষ্ট্রের মোট আক্রান্তের (২,৩০০-র বেশি) অর্ধেকের বেশি মুম্বইয়েরই বাসিন্দা।

দেশে কোয়ারান্টাইনে ৩ লক্ষেরও বেশি, লকডাউন বাড়ানোর পিছনে বিশেষ পরিকল্পনা

মঙ্গলবার সকাল দশটায় জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় দেশব্যাপী লকডাউনের সময়সীমা ৩ মে পর্যন্ত বাড়ানোর কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

লকডাউনের ফলে বিরাট সমস্যায় পড়তে হয়েছে পরিযায়ী শ্রমিকদের। যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ার পরে পায়ে হেঁটেই বিশাল দূরত্ব অতিক্রম করে বাড়িতে ফেরার চেষ্টা করতে দেখা গিয়েছে তাঁদের।

.