This Article is From Feb 12, 2020

"বাংলার বাঘিনী জবাব দেবেন": বিজেপির চ্যালেঞ্জকে স্বাগত জানিয়ে বললেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন

Delhi Election: দিল্লি বিধানসভার ৭০ আসনের মধ্যে ৬২ টিতে জয় পায় আপ, যেখানে ২৭০ জন সাংসদ, ৭০ জন মন্ত্রীদের দিয়ে প্রচার চালিয়ে মাত্র ৮ আসন বিজেপির

Delhi Assembly Election: ডেরেক ও'ব্রায়েন দিল্লির নির্বাচনে আপের জয়ের প্রশংসা করেছেন (ফাইল চিত্র)

হাইলাইটস

  • বাংলায় বিজেপির চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তৃণমূল, বললেন ডেরেক ও'ব্রায়েন
  • মমতা বন্দ্যোপাধ্যায়কে "বাংলার বাঘিনী" বলে উল্লেখ করলেন তিনি
  • দিল্লিতে আপের জয়ে আনন্দ প্রকাশ করেন ডেরেকও
নয়া দিল্লি:

দিল্লি বিধানসভা নির্বাচনের পর এবার দেশের রাজনৈতিক ব্যক্তিত্বদের চোখ এবার থাকবে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের দিকে। ২০২১ সালে ওই নির্বাচন হলেও এখনই কোমর বেঁধে নির্বাচনী-তৎপরতা শুরু করতে ময়দানে নেমে পড়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস এবং প্রধান বিরোধী দল বিজেপি। ভারতীয় জনতা পার্টি চায় এবার পশ্চিমবঙ্গে তাদের গেরুয়া রাজত্ব কায়েম করতে, পাশাপাশি নিজেদের ঘাসফুলের জমি কিছুতেই ছাড়তে নারাজ তৃণমূল কংগ্রেস। তাই এ রাজ্যের আগামী বিধানসভা নির্বাচনে লড়াইটা মূলত তৃণমূল বনাম বিজেপিই হতে চলেছে বলে মনে করছেন সকলে। তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়েন NDTV-কে জানিয়েছেন বিজেপির সমস্ত চ্যালেঞ্জের প্রত্যুত্তর দিতে প্রস্তুত তাঁদের শিবির। দিল্লিতে যেভাবে বিপুল জন সমর্থন পেয়ে ফের ক্ষমতায় এসেছে আপ তার প্রশংসা করতেও শোনা যায় ডেরেককে। পাশাপাশি ওই তৃণমূল সাংসদ বলেন, "একটি মাত্রই বাংলার বাঘিনী এখানে রয়েছে। বাংলার মানুষ নিশ্চিতভাবে জানেন যে তাঁরা কী করতে চান"।

West Bengal Assembly Election: মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার ভোটে হেরে যাবেন, বললেন কৈলাশ বিজয়বর্গীয়

এবারের দিল্লি বিধানসভার ৭০ আসনের মধ্যে ৬২ টিতে জয় পায় আম আদমি পার্টি, তৃতীয়বার সরকার গড়তে চলেছে তারা। যদিও ২০১৫ সালের থেকে কিছুটা কম আসন পেয়েছে তারা। গতবার তারা পেয়েছিল ৬৭ টি আসন, সেখানে এবার আপ পেয়েছে ৬২ টি আসন। যদিও ২৭০ জন সাংসদ, ৭০ জন মন্ত্রী সহ দলের অন্যান্য নেতাদের দিয়ে প্রচার চালিয়েও মাত্র ৮ আসনে জয় পেয়েছে বিজেপি, যদিও গতবারের থেকে ভাল ফল করেছে তারা, গতবার বিজেপি দিল্লিতে পেয়েছিল ৩ টি আসন।

দিল্লিতে বিজেপির হারে স্বভাবতই খুশি তৃণমূল শিবির। আম আদমি পার্টির জয়কে রীতিমতো উদযাপন করতে দেখা যায় তাঁদের। কেননা রাজ্যে তাদের প্রধান বিরোধী দল এখন ভারতীয় জনতা পার্টিই। গত বছর, রাজ্যের লোকসভা নির্বাচনে ৪০ টির মধ্যে ১৮ টি আসন পায় বিজেপি, যেখানে তার আগের বার এ রাজ্যে গেরুয়া দল পেয়েছিল মাত্র ২ টি লোকসভা আসন।

"মহিলা ও পড়ুয়াদের ওপর অত্যাচারের জবাব দিল্লিতে পেয়েছে বিজেপি": WB CM

আপের জয়ে খুশি প্রকাশ করে ডেরেক টুইট করেন, "বিজেপির সমস্ত নোংরা কৌশল ব্যর্থ । সমস্ত শক্তি দিয়ে চেষ্টা করেও জয় পেল না তারা। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, জনগণ কীভাবে সিএএ, এনআরসি এবং এনপিআরকে প্রত্যাখ্যান করছে এই হার তারই প্রতিচ্ছবি।"

মঙ্গলবারই বাঁকুড়ার একটি জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "একমাত্র উন্নয়নই পারে মানুষের মন জিততে। সিএএ, এনআরসি আর এনপিআর যে মানুষ খারিজ করে দিয়েছে দিল্লির ভোটই তার প্রমাণ। দিল্লিতে বিজেপি, মহিলা  ও পড়ুয়াদের উপর যে হারে অত্যাচার চালিয়েছে, তার যোগ্য জবাব ব্যালটে পেয়েছে।" 

.