অগস্টা-ওয়েস্টল্যান্ড কেলেঙ্কারিতে গ্রেফতার কমল নাথের ভাইপো

মামলায় আত্মসমর্পণের জন্য এর আগে আদালতে আবেদন করেছিলেন রাতুল পুরি

অগস্টা-ওয়েস্টল্যান্ড কেলেঙ্কারিতে গ্রেফতার কমল নাথের ভাইপো

আলাদা আলাদা তদন্তের কেন্দ্র হয়ে উঠেছেন রাতুল পুরি (ফাইল)

নয়াদিল্লি:

অগস্টা-ওয়েস্টল্যাল্ড চপার কেলেঙ্কারিতে (AgustaWestland chopper scam) আর্থিক তছরূপের অভিযোগে গ্রেফতার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের ভাইপো রাতুল পুরি (Ratul Puri)। ব্যাঙ্ক লোন জালিয়াতি মামলায় ইতিমধ্যেই হেফাজতেই রয়েছে তিনি, বুধবার তাঁকে দিল্লি আদলতে তোলা হয়। রাতুল পুরিকে একদিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক, পাশাপাশি বলা হয়েছে, বৃহস্পতিবার মামলার শুনানি হবে জানিয়েছে আদালত। ভিভিআইপি চপার কেলেঙ্কারিতে তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আর্জি জানায় তদন্তকারী সংস্থা। মামলায় আত্মসমর্পণের জন্য এর আগে আদালতে আবেদন করেছিলেন রাতুল পুরি। ২০০৭-এ কংগ্রেস নেতৃত্বাধীন সরকারের আমলে, ইটালির সংস্থার থেকে ১২টি বিলাশবহুল হেলিকপ্টার কেনার চুক্তিতে, আর্থিক তছরূপের অভিযোগ ওঠে।

ব্যাঙ্ক জালিয়াতি মামলায় গ্রেফতার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর ভাইপো

সম্প্রতি কয়েকমাসে একাধিক তদন্তের কেন্দ্রবিন্দুতে রাতুল পুরি, তারমধ্যে রয়েছে ৩৫৪ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতি এবং বেআইনি লেনদেন ও কর ফাঁকির মতো অভিযোগ। তবে কোনওরকম ভুল কাজ করার অভিযোগ অস্বীকার করেছেন খোদ রাতুল পুরি।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ বলেন, নিজদের রাজনৈতিক সুবিধার্থেই এই সমস্ত তদন্ত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন কমল নাথ, যদিও তিনি জানিয়েছেন, ভাইপোর ব্যবসার সঙ্গে তাঁর কোনও যোগ নেই।

গ্রেফতার ভাইপোর ব্যবসার সঙ্গে তাঁর "কোনও সংযোগ নেই", বললেন কমল নাথ

কংগ্রেস নেতা কমল নাথ বলেন, “তাঁদের ব্যবসার সঙ্গে আমার কোনও যোগাযোগ নেই। আমি কোনও শেয়ারহোল্ডারও নই, কোনও ডিরেক্টরও নই। আমার কাছে এটা পুরো মনগড়া পদক্ষেপ।আমার বিশ্বাস এই বিষয়ে সঠিক পদক্ষেপ করবে আদালত”।

( পিটিআই এর তথ্য সংযোজিত হয়েছে)