This Article is From Jan 14, 2019

ধুয়ে মুছে সাফ হয়ে যাবে বিজেপি, মায়াবতীর সঙ্গে বৈঠকের পর দাবি তেজস্বীর

ইতিমধ্যেই লোকসভা  নির্বাচনে  উত্তরপ্রদেশে জোটের কথা  ঘোষণা করেছেন সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টি। সেই জোটে কংগ্রেসকে নেওয়া হয়নি।

মায়াবতীর সঙ্গে  দেখা করলেন লালু প্রসাদ যাদবের ছোট ছেলে তেজস্বী  যাদব

হাইলাইটস

  • উত্তরপ্রদেশ এবং বিহারে বিজেপি ধুয়ে মুছে সাফ হয়ে যাবেঃ তেজস্বী
  • সপা এবং বসপার জোটকে স্বাগত জানান বিহারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী
  • উত্তরপ্রদেশের সমস্ত আসন জিতবে জোট দাবি লালু-পুত্রের
নিউ দিল্লি:

ইতিমধ্যেই লোকসভা  নির্বাচনে  উত্তরপ্রদেশে জোটের কথা  ঘোষণা করেছেন সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টি। সেই জোটে কংগ্রেসকে নেওয়া হয়নি। এমতাবস্থায় বিএসপি সুপ্রিমো তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী  মায়াবতীর সঙ্গে  দেখা করলেন  বিহারের রাষ্ট্রীয় জনতা দলের নেতা তথা লালু প্রসাদ যাদবের ছোট ছেলে তেজস্বী  যাদব। বৈঠকের পর তিনি বলেন, বিহার এবং উত্তরপ্রদেশে ধুয়ে  মুছে  সাফ হয়ে যাবে  বিজেপি। সংবাদসংস্থা এএনআইকে তিনি আরও বলেন, দেশে  এখন এমন অবস্থা  হয়েছে  যে ওরা  বাবাসাহেব আম্বেদকরের সংবিধানকে সরিয়ে রেখে নাগপুরের আইন লাগু করতে  চাইছে। এর বিরুদ্ধে  মানুষ এসপি ও বিএসপির জোটকে স্বাগত জানিয়েছে। উত্তরপ্রদেশ এবং বিহারে  বিজেপি ধুয়ে মুছে সাফ হয়ে যাবে। উত্তরপ্রদেশে  বিজেপি  কোনও আসন পাবে না। সমস্ত আসন পাবে জোট।

অখিলেশ এবং মায়াবতীকে শ্রদ্ধা করি, জোট প্রসঙ্গে মত কংগ্রেস সভাপতির

এর আগে এসপি এবং বিএসপি জোট করার ব্যাপারে সিদ্ধান্ত ঘোষণা করে দেয়। ৮০  আসনের মধ্যে দুটি  দল ৩৮ টি করে আসনে  লড়ার কথা  জানিয়ে দেয়। বাকি চারটি আসনের মধ্যে  দুটিতে লড়বে রাষ্ট্রীয় লোক দল এবং বাকি দুটি আসনে  প্রার্থী দেবে না  জোট।

নাগরিকত্ব বিলের বিরোধিতা করে বিজেপির কাছে ভোট ফিরিয়ে দেওয়ার দাবি করলেন অসমের গায়ক

 ২০১৫ সালে  বিহারে জোট করে বিজেপিকে  পরাজিত করে  আরএলডি এবং জেডিইউ। পরে সেই সরকার থেকে বেরিয়ে  আসেন নীতীশ কুমার। আর প্রায় সঙ্গে  সঙ্গেই আরও একবার এনডিএতে যোগ দেন  তিনি। এখন বিজেপিকে পাশে  নিয়ে  সরকার চালাচ্ছেন নীতীশ।     

samqns18

 

এখন বিহারে বিরোধী জোটে আছে কংগ্রেস, সদ্য এনডিএ ছাড়া রাষ্ট্রীয় লোক সমতা পার্টি, হিন্দুস্তান আওয়াম মোর্চা সহ আরও কয়েকটি আঞ্চলিক দল। গত শনিবার কংগ্রেসকে বাদ রেখে জোট গঠনের কথা জানায় কংগ্রেস। সভাপতি রাহুল গান্ধিও জানিয়েছেন বিজেপিকে পরাস্ত করলে জোট নিয়ে তাঁদের কোনও সমস্যা  নেই।                                

  

.