This Article is From Dec 09, 2018

বুথ ফেরত সমীক্ষায় এগিয়ে টিআরএস, বিজেপির জোট প্রস্তাব ফেরাল কেসিআরের দল

বিজেপির সঙ্গে জোটের প্রস্তাব খারিজ করে দিল তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি। বুধ ফেরত সমীক্ষায় দেখা  গিয়েছে তেলেঙ্গানার ব্যাটন থাকতে চলেছে টিআরএসের হাতেই।

বুথ ফেরত সমীক্ষায় এগিয়ে টিআরএস, বিজেপির জোট প্রস্তাব ফেরাল কেসিআরের দল

এমতাবস্থায় জোট না  করার কথা জানিয়ে দিল শাসক  টিআরএস।              

হাইলাইটস

  • বুথ ফেরত সমীক্ষায় এগিয়ে টিআরএস, বিজেপির জোট প্রস্তাব ফেরাল কেসিআরের দল
  • বুধ ফেরত সমীক্ষা ব্তলছে লেঙ্গানার ব্যাটন থাকতে চলেছে টিআরএসের হাতে
  • বিজেপি এবং কংগ্রেসের থেকে সম দূরত্ব রাখার কথা বলেন, কে চন্দ্রশেখর রাও
নিউ দিল্লি:

বিজেপির সঙ্গে জোটের প্রস্তাব খারিজ করে দিল তেলেঙ্গানা  রাষ্ট্রীয় সমিতি। বুধ  ফেরত সমীক্ষায় দেখা  গিয়েছে  তেলেঙ্গানার ব্যাটন থাকতে চলেছে টিআরএসের হাতেই। সমীক্ষার প্রবণতাই যদি  বজায়  থাকে  তাহলে  আরও একবার মুখ্যমন্ত্রী হতে চলেছেন কেশবচন্দ্র শেখর রাও। এমতাবস্থায়  বিজেপি জানাল এআইএমআইএম বা কংগ্রেস  ছাড়া অন্য  কোনও দলের সঙ্গে নির্বাচনপরবর্তী জোট করতে তাঁদের আপত্তি নেই। কিন্তু  সেই প্রস্তাবে  রাজি নয় টিআরএস। কংগ্রেসের সঙ্গে  তাদের জোট হয়নি অন্যদিকে  এআইএমআইএম –এর সঙ্গে তাদের  বোঝাপড়া ভাল। আর এমতাবস্থায় জোট না  করার কথা জানিয়ে দিল শাসক  টিআরএস।              

কংগ্রেস এবং বিজেপি ভাই- ভাই, এদের কাউকে বিশ্বাস করা যায় নাঃ চন্দ্রশেখর রাও

 

ougtdq88

ভোট মিটে যেতেই শুক্রববার সন্ধ্যা  থেকে  বিভিন্ন সংবাদ মাধ্যম ভোটের ফলের পূর্বাভাস দেয়। মোট ১১ টির মধ্যে পাঁচটি  সংস্থা জানিয়েছে  নিরুঙ্কুশ সংখ্যা গোরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসবে  টিআরএস। ১১৯ আসনের বিধানসভায় যাদু সংখ্যার থেকে বেশি আসন পাবে  তারা। আর ওই পূর্বাভাসেই বলা হচ্ছে  পাঁচটি আসন পেটে  পারে  বিজেপি।   এরপরই বিজেপির রাজ্য সভাপতি কে এল লক্ষ্মণ বলেন, কংগ্রেস এবং  এআইএমআইএম ছাড়া অন্য দলের  সঙ্গে জোট  করতে  তাঁদের আপত্তি নেই। তাঁর আরও দাবি নির্বাচনের ফল বেরলে  দেখা যাবে  তাঁরা ক্ষমতার অলিন্দেই অবস্থান করছেন। কিন্তু টিআরএসের  মুখপাত্র ভানু  প্রসাদ জানান আমরা  একাই  সরকার গড়ব । কারও সাহায্যের প্রয়োজন আমাদের নেই।

এর আগে বিজেপি এবং কংগ্রেসের থেকে সম দূরত্ব রাখার  কথা বলেন, কে চন্দ্রশেখর রাও। এনডিটিভির প্রণয় রায়কে তিনি বলেন,  ভারতের একটা পরিবর্তন দরকার। আর তার শুরুটা হবে  হায়দরাবাদ থেকেই।  এ ব্যাপারে  ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের সঙ্গে  তাঁর আলোচনা হয়েছে। তাঁর কথায়,  প্রধানমন্ত্রী হওয়ার  জন্য কিছু করছি না , শুধুই দেশে পরিবর্তন চাইছি। আমি  ভিক্ষুক নই, যোদ্ধা তাই দেশের রাজনীতিতে  বদল চাই।  আর এর জন্য নিজের সেরাটা দেব। তাঁর কাছে জানতে হয় ভারতের দুটি জাতীয় দলের মধ্যে কোনটি অধিক খারাপ? জবাবে কেসিআর বলেন, দুটি দলই খারাপের থেকেও বেশি খারাপ। যা করা উচিত সেটা কেউ করছে না। আমরা কোন পক্ষেরই হাত ধরব না।  আমাদের জোট হবে দেশের জনতার সঙ্গে।

আরও খবর জানুন এখানে।                 

.