This Article is From Jun 09, 2020

বঙ্গে বিধানসভা নির্বাচনের দামামা বাজিয়ে জোরদার ভার্চুয়াল প্রচারে আজ অমিত শাহ

West Bengal: করোনা পরিস্থিতিতে বিভিন্ন জায়গায় মিছিল বা রাজনৈতিক সভা করার উপায় নেই, তাই সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করছে রাজ্য বিজেপি নেতৃত্ব

বঙ্গে বিধানসভা নির্বাচনের দামামা বাজিয়ে জোরদার ভার্চুয়াল প্রচারে আজ অমিত শাহ

Amit Shah Virtual Rally: মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে চড়া দাগের বিরোধী প্রচার শুরু করতে চান বিজেপি নেতা অমিত শাহ

হাইলাইটস

  • মঙ্গলবার ভার্চুয়াল র‍্যালির মাধ্যমে নির্বাচনী প্রচার শুরু করতে চায় বিজেপি
  • আসন্ন ২০২১ সালের বিধানসভা নির্বাচনের প্রচারে হাতিয়ার সোশ্যাল মিডিয়া
  • অমিত শাহের এই ভার্চুয়াল র‍্যালি দেখা যাবে ফেসবুক ও ইউটিউবেও
কলকাতা:

২০২১ সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছে রাজ্য (West Bengal) বিজেপি। আর পশ্চিমবঙ্গে পালাবদলের ডাক দিতে আজই (মঙ্গলবার) গেরুয়া শিবিরের (BJP) হয়ে রাজ্যে নির্বাচনী প্রচারের শাঁখে ফু দিচ্ছেন অমিত শাহ। ঠিক সকাল ১১টা থেকে শুরু হতে চলেছে এই ভার্চুয়াল র‍্যালি (Amit Shah Virtual Rally) । সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে ব্যবহার করে রাজ্যের মানুষকে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বাধীন তৃণমূল সরকার হঠানোর ডাক দেবেন বিজেপির চাণক্য (Amit Shah)। জানা গেছে, ওই ভার্চুয়াল র‍্যালিতে অংশ নেবেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারাও। সোমবার এই প্রচার প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, "এই সমাবেশ এই রাজ্যে রাজনৈতিক পরিবর্তনের সূচনা করবে। আমরাই প্রথম এমন একটি কাজ করতে চলেছি এবং আমাদের দলের নেতা-নেত্রীদের এত বড় অংশ এতে অংশ নেবে যে এই ভার্চুয়াল র‍্যালি একটি বিশ্ব রেকর্ড গড়বে"।

বিধানসভা নির্বাচন ২০২১: করোনা পরিস্থিতিতে ভার্চুয়াল প্রচারেই জোর তৃণমূল, বিজেপির

এর আগে বিহারেও এমন একটি র‍্যালি করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি নেতারা দাবি করেছেন যে, ওই রাজ্যে এই ভার্চুয়াল সমাবেশ মানুষের সামনে তুলে ধরার জন্যে বিভিন্ন জায়গায় ৭০ হাজার এলইডি টিভি সেট বসানো হয়েছিল এবং ৪৩ লক্ষ মানুষ এই সমাবেশে ভার্চুয়াল পদ্ধতিতেই "উপস্থিত" হয়েছিলেন। তবে পশ্চিমবঙ্গে ঠিক কতগুলো এলইডি স্ক্রিন বসানো হচ্ছে তা জানাননি দিলীপ ঘোষ।

তবে বিজেপির এই ভার্চুয়াল নির্বাচনী প্রচারের পাল্টা কী প্রচার করছে শাসক দল তৃণমূল কংগ্রেস সে সম্পর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হলে তিনি জানিয়েছেন, আগামী ২১ জুলাই "শহিদ দিবস" পালনের জন্য এই ধরণের ভার্চুয়াল সমাবেশের কথাই ভাবা হচ্ছে। তবে ভার্চুয়ালি তৃণমূলের এই বার্ষিক মেগা সমাবেশ কতটা বিরাট হবে এনিয়ে জানতে চাওয়া হলে তৃণমূল সুপ্রিমোর স্পষ্ট স্বীকারোক্তি "বিজেপি যে পরিমাণ খরচ করতে পারে আমাদের পক্ষে সেটা সম্ভব নয়"।

৩০ জুন অবধি রাজ্যে বাড়লো লকডাউন: মুখ্যমন্ত্রী

তবে অনেকেই মনে করছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে চড়া দাগের বিরোধী প্রচারই শুরু করতে চান বিজেপি নেতা অমিত শাহ। বর্তমানে যা পরিস্থিতি, তাতে বিভিন্ন জায়গায় মিছিল বা রাজনৈতিক সভা করার একেবারেই উপায় নেই। তাই আপাতত রাজ্যের শাসক দলের বিরুদ্ধে প্রচারে সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করছে রাজ্য বিজেপি নেতৃত্ব। রাজ্যের কোভিড- ১৯ পরিস্থিতি, পরিযায়ী শ্রমিকদের দুর্দশা এবং ঘূর্ণিঝড় আমফানের পর পরিস্থিতি মোকাবিলা, রেশন দুর্নীতি সহ বিভিন্ন বিষয় তুলে ধরে আজ (মঙ্গলবার) আক্রমণ শানাতে চলেছেন গেরুয়া দলের দুঁদে নেতা অমিত শাহ, এমনটাই অনুমান করা হচ্ছে।

 গত সপ্তাহেই রাজ্য বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে "৯ দফা অভিযোগপত্র" প্রকাশ করেছে এবং সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় "আর নয় মমতা" নামেও প্রচার শুরু করেছে গেরুয়া দল। 

তবে মঙ্গলবারের এই মেগা ভার্চুয়াল র‍্যালি প্রসঙ্গে বিজেপির আইটি সেলের পক্ষে উজ্জ্বল বারিক বলেন, “এখনও পর্যন্ত ঠিক হয়েছে ৭১ হাজার বুথে দলীয় কর্মীরা জনসভা দেখবেন। বিজেপি ফর বেঙ্গল -এর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে দেখা যাবে অমিত শাহর জনসভা। সব ধরনের ডিজিট্যাল মাধ্যমে যাতে মানুষের কাছে পৌঁছাতে পারি সেই জন্য প্রচার করছি”।

.