This Article is From Feb 27, 2020

"তাজমহল বিশ্বের সেরা বিস্ময়", দেশে ফিরে টুইট ইভাঙ্কার

স্বামী জারেড ক্রুশনারের হাতে হাত রেখে বসে ইভাঙ্কা। একুশ শতকের প্রেম মিলে গেল সম্রাট শাহজাহান-মুমতাজ বেগমের প্রেমের সমাধিতে।

২ দিনের সফরে ভারতে এসে মুগ্ধ ইভাঙ্কা ট্রাম্প

ভারতে এসে মুগ্ধ। ভারত দেখে মুগ্ধ। তাই ভারত এবং ভারতবাসীকে আন্তরিক ধন্যবাদ মাক্রিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের ( Donald Trump) মেয়ে এবং প্রধান উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্পের (Ivanka Trump)। ২দিন ভারত সফরের পর দেশে ফিরে সোশ্যালে সেকথাই জানালেন তিনি। ৬ মিলিয়ন অনুসরণকারী নেটিজেন ইভাঙ্কার এই ইনস্টাগ্রাম পোস্ট দেখে প্রসংশা করেছেন। ইনস্টায় আগ্রার তাজমহলের (Taj Mahal) অপূর্ব সুন্দর ছবিও শেয়ার করেছেন। যা দেখে তাঁর দেশের মানুষ মুগ্ধ ভারতীয় সৌন্দর্যে। 

শেরওয়ানি থেকে স্যুট! ইভাঙ্কা ট্রাম্পের মতো ভারতীয় ঘরানার পোশাক কিনতে পারেন আপনিও

ছবিতে দেখা যাচ্ছে, নেপথ্যে তাজমহল। স্বামী জারেড ক্রুশনারের হাতে হাত রেখে বসে ইভাঙ্কা। একুশ শতকের প্রেম মিলে গেল সম্রাট শাহজাহান-মুমতাজ বেগমের প্রেমের সমাধিতে। পাশে বয়ে যাচ্ছে যমুনা। তার স্থির জলে শ্বেতশুভ্র সমাধিস্থলের স্পষ্ট ছায়া। এখানে এক মাস আগেই যুগলে ছবি তুলেছেন জেফ বেজোস এবং তাঁর প্রেমিকা Lauren Sanchez।

"ধন্যবাদ ভারত ও ভারতবাসী!" ছবি সহ ধন্যবাদ জানান ইভাঙ্কা:

ইভাঙ্কা ট্রাম্প এবং তাঁর স্বামী ভূয়সী প্রশংসা করেছেন ভারতীয় সভ্যতা, সংস্কৃতি, স্থাপত্যের। বিশেষ করে ১৭ শ শতকে তৈরি তাজমহলের। তাঁদের কাছে এই সৌধ বিশ্বের অন্যতম বিস্ময়। তাজমহলের সামনে বসে তোলা কয়েকটি ছবি শেয়ার করে সেকথাই ক্যাপশনে লিখেছেন ইভাঙ্কা।

প্রসঙ্গত, আমেরিকান প্রেসিডেন্ট সপরিবারে ভারতে এসে প্রথমে পা রাখেন গুজরাতের আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে। সেখানে জমকালো অনুষ্ঠান 'নমস্তে ট্রাম্প'-এ যোগ দেওয়ার পরে দেখতে যান তাজমহল।

শুধু তাজমহল নয়,ইভাঙ্কা শেয়ার করেছেন সফরের অন্যান্য ছবিও। তাঁর ইনস্টায় জ্বলজ্বল করছে সবরমতী আশ্রম, হায়দরাবাদ হাউজ। মঙ্গলবার, তিনি রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে নৈশভোজের প্রথম পারিবারিক ছবি পোস্ট করেন। সেই রাতে তিনি সেজেছিলেন ডিজাইনার রোহিত বলের সাদা-লাল এবং সোনালি সুতোয় কাজ করা আনারকলি স্যুটে। 

ডোনাল্ড ট্রাম্প তাঁর ২ দিনের সফরে দিল্লি, আগ্রা, আমেদাবাদের দর্শনীয় স্থান ঘুরে দেখার পাশাপাশি কথা বলেন, দুই দেশের বাণিজ্য, অর্থনীতি সহ বিভিন্ন বিষয় নিয়ে। 

.