This Article is From Jul 15, 2018

তিন বছরের মৃত শিশুর চোখের মণি খুবলে নেওয়ার অভিযোগ উঠল পিজির বিরুদ্ধে

কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ কর্তা জানান, ওই শিশুটির অভিভাবকরা অভিযোগ করেছেন, ওই হাসপাতালের সঙ্গে যুক্ত এক অবৈধ অঙ্গ-পাচার চক্রের হাতযশ আছে এই ঘটনায়

তিন বছরের মৃত শিশুর চোখের মণি খুবলে নেওয়ার অভিযোগ উঠল পিজির বিরুদ্ধে

গত 8 জুলাই কামারহাটির বাড়ির সামনের রাস্তায় ওই তিন বছরের শিশুটি খেলার সময় একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে তার

Kolkata:

শিশুমৃত্যু নিয়ে পুনরায় বিতর্কে জড়াল এসএসকেএম হাসপাতাল। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার এক তিন বছরের শিশুর চোখ ওই হাসপাতালে ভর্তি থাকাকালীন অবস্থায় খুবলে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তার অভিভাবক।

কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ কর্তা জানান, ওই শিশুটির অভিভাবকরা অভিযোগ করেছেন, ওই হাসপাতালের সঙ্গে যুক্ত এক অবৈধ অঙ্গ-পাচার চক্রের হাতযশ আছে এই ঘটনায়।

যদিও, এসএসকেএমের চিকিৎসকরা এই অভিযোগ অস্বীকার করে বলেন, ওই শিশুটি দুর্ঘটনার কবলে পড়ার ফলে তাকে যে প্রবল আঘাতের সম্মুখীন হতে হয়, সেই আঘাতের চিকিৎসার একটি অংশ হিসাবেই চোখের পাতাগুলো সেলাই করে দেওয়া হয়েছিল।

গত 8 জুলাই কামারহাটির বাড়ির সামনের রাস্তায় ওই তিন বছরের শিশুটি খেলার সময় একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে তার। 

তাকে তড়িঘড়ি প্রথমে একটি স্থানীয় হাসপাতালে এবং তারপর এসএসকেএমে নিয়ে আসা হয়। সেখানেই  10 জুলাই মৃত্যু হয় তার। ময়নাতদন্তের পর তার দেহ গত  11 জুলাই তার অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয় বলে জানিয়েছে তার পরিবার।


ওই শিশুটির অভিভাবকরা অভিযোগ করেন, তাদের হাতে শিশুটির দেহ তুলে দেওয়ার পরেই তারা লক্ষ করেন, তার চোখের দুটো পাতা সেলাই করা। সেই সেলাই খোলার পর দেখা যায়, চোখের মণি দুটো নেই।

সূত্র জানিয়েছে, শিশুটির শেষকৃত্য সম্পন্ন হওয়ার পর তার বাড়ির লোকেরা কামারহাটি থানায় একটি এবং এসএসকেএম যে থানার অধীনে পড়ে, সেই ভবানীপুর থানাতে আরেকটি অভিযোগ দায়ের করেন।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.