This Article is From Dec 31, 2019

এবার লক্ষ্য মসজিদের পর চার্চ! 'জয় শ্রী রাম' বলে চার্চে ভাঙচুরের অভিযোগ আরএসএস বিজেপির বিরুদ্ধে

১৫ মিনিট তাণ্ডব চালিয়ে দুষ্কৃতীরা চলে যায় তবে যাওয়ার আগে যাজকের গাড়ি ভাঙচুর করে যায় তারা।

এবার লক্ষ্য মসজিদের পর চার্চ! 'জয় শ্রী রাম' বলে চার্চে ভাঙচুরের অভিযোগ আরএসএস বিজেপির বিরুদ্ধে

এ পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জেলা পুলিশ সুপার জানিয়েছেন

হাইলাইটস

  • 'জয় শ্রী রাম' বলে ধেয়ে আসেন ৮ জন
  • পূর্ব মেদিনীপুরের ভগবানপুরের ঘটনা
  • গ্রেফতার ৩ জন
কলকাতা:

মন্দির আর মসজিদের রাজনীতিতে এবার নয়া সংযোজন চার্চ। আরএসএস এবং বিজেপির সঙ্গে যুক্ত দুষ্কৃতীদের হামলায় শনিবার তছনছ হল এই রাজ্যেরই একটি গির্জা। অভিযোগ আট জন ব্যক্তির একটি দল ‘জয় শ্রী রাম' বলে চিৎকার করে বোমা ছোঁড়ে এবং চার্চে প্রার্থনা জানাতে আসা মানুষরা পালিয়ে যাওয়ার পরে গির্জায় ঢুকে ব্যাপক ভাঙচুর চালায় তারা। কলকাতা থেকে ১২০ কিলোমিটার দূরে পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুরে এই ঘটনাটি ঘটে। এ পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জেলা পুলিশ সুপার জানিয়েছেন। চার্চের যাজক অলোক ঘোষ স্থানীয় বিজেপি এবং আরএসএস কর্মী বলে দাবি করা আট ব্যক্তির নামে পুলিশে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এর আগে উড়িষ্যা, মধ্য প্রদেশ এবং দিল্লি জুড়ে বিভিন্ন চার্চে হামলার খবর পাওয়া গিয়েছে। তবে পশ্চিমবাংলায় এ জাতীয় ঘটনা এটিই প্রথম।

সূত্রের খবর, শনিবার দুপুরের দিকে চার্চে প্রার্থনা জানাতে এসেছিলেন কিছু মানুষ। হঠাৎ তখন চার্চের মূল ভবনের বাইরে কমপক্ষে দু'টি বোমা ফাটে। ভয় পেয়ে সকলে পালিয়ে যাওয়ার পরে দুষ্কৃতীরা গির্জার ভিতরে প্রবেশ করে এবং চেয়ার, টেবিল, জানলার কাঁচ, মাইক্রোফোন সমস্ত ভেঙে টুকরো টুকরো করে ফেলে। ১৫ মিনিট তাণ্ডব চালিয়ে দুষ্কৃতীরা চলে যায় তবে যাওয়ার আগে যাজকের গাড়ি ভাঙচুর করে যায় তারা।

জেলা বিজেপি নেতৃত্ব অবশ্য চার্চ হামলার সঙ্গে কোনও যোগসূত্র থাকার বিষয়টি অস্বীকার করেছে।

.